• মঙ্গলবার, ১৭ মে ২০২২, ৩ জ্যৈষ্ঠ ১৪২৯  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফিলিপাইনে সন্ত্রাসীদের গুলিতে বাংলাদেশি ব্যবসায়ী নিহত

  অধিকার ডেস্ক

০৬ মে ২০২২, ১৯:৩৭
সন্ত্রাসীদের গুলিতে নিহত আনোয়ার হোসেন (ছবি: সংগৃহীত)

ফিলিপাইনে সন্ত্রাসীদের গুলিতে নিহত হয়েছেন আনোয়ার হোসেন নামে এক বাংলাদেশি ব্যবসায়ী। স্থানীয় সময় বৃহ্স্পতিবার (৫ মে) রাত সাড়ে ৮টায় রাজধানী ম্যানিলার পাসায় সিটিতে ওই ব্যবসায়ীকে হত্যা করা হয়। তিনি বাংলাদেশ গার্মেন্টস ট্রেডার্স অ্যাসোসিয়েশন ফিলিপিন্স করপোরেশনের সভাপতি ছিলেন। তার গ্রামের বাড়ি মুন্সিগঞ্জের বিক্রমপুরে।

হত্যাকাণ্ডে জড়িত থাকার অভিযোগে একজনকে গ্রেফতার করেছে ফিলিপাইনের পুলিশ। এই ঘটনায় ফিলিপাইন জুড়ে বাংলাদেশি কমিউনিটির মধ্যে শোকের ছায়া নেমে এসেছে।

জানা গেছে, ২৬ বছর আগে ব্যবসার উদ্দেশ্যে বাংলাদেশ থেকে ফিলিপাইনে পাড়ি জমান আনোয়ার হোসেন। ফিলিপাইনে গার্মেন্টস ব্যবসার প্রসার শুরু করেন তিনি। বাংলাদেশ থেকে গার্মেন্টস পণ্য নিয়ে সেখানে বিক্রি করতেন তিনি।

আনোয়ার হোসেনের ভাই আবুল হোসেন বলেন, ‘আমার ভাই আমাদের কাছে বটগাছের মতো ছিল। পুরো পরিবার নির্ভর ছিল তার উপর। বাংলাদেশি ব্যবসায়ী হিসেবে তার ব্যাপক সুনাম আছে। গতকাল রাতে তাকে দুর্বৃত্তরা গুলি করে হত্যা করে। দূতাবাস থেকে তার পরিবারের সঙ্গে যোগাযোগ করেছে। আমার বিশ্বাস, তাকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে।’

তার মরদেহ দেশে নিয়ে আসার জন্য চেষ্টা চলছে জানিয়ে তিনি বলেন, ‘আমরা এর সুষ্ঠু বিচার চাই।’

ওডি/কেএ

প্রবাস জীবন, আকাঙ্খা, প্রত্যাশা-প্রাপ্তির সমীকরণ সবই লিখুন দৈনিক অধিকারকে [email protected] আপনার প্রবাস জীবনের প্রতিটি ক্ষুদ্র অনুভূতিও আমাদের কাছে গুরুত্বপূর্ণ।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড