• বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ৫ জ্যৈষ্ঠ ১৪২৯  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

মালয়েশিয়ায় উদ্যোক্তা সম্মেলন অনুষ্ঠিত

  আহমাদুল কবির, মালয়েশিয়া প্রতিনিধি

০৫ মে ২০২২, ১৫:১৩
মালয়েশিয়ায় উদ্যোক্তা সম্মেলন অনুষ্ঠিত
উদ্যোক্তা সম্মেলনে উপস্থিত অতিথিরা (ছবি : অধিকার)

‘নিজের বলার মতো একটা গল্প’ ফাউন্ডেশনের এনআরবি মালয়েশিয়া টিমের উদ্যোক্তাদের উপস্থিতিতে দেশটিতে ইদ পূনর্মিলনী ও মেগা মিটআপ উদ্যোক্তা সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। বুধবার (৪ মে) রাজধানী কুয়ালালামপুরের একটি রেস্টুরেন্টে আয়োজনটি সম্পন্ন হয়।

ফাউন্ডেশনের কান্ট্রি এম্বাসেডর হুমায়ূন কবির ও কমিউনিটি ভলান্টিয়ার আলী আকবরের উপস্থাপনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- কমিউনিটি নেতা রাশেদ বাদল।

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- দৈনিক অধিকারের মালয়েশিয়া প্রতিনিধি ও সিনিয়র সাংবাদিক আহমাদুল কবির, বিজয় টিভি ও দৈনিক নয়া দিগন্তের মালয়েশিয়া প্রতিনিধি আশরাফুল মামুন, এসএ টিভির মালয়েশিয়া প্রতিনিধি বাপ্পি কুমার দাস এবং উদ্যোক্তা, লেখক ও সম্পাদক মো. আরিফুল ইসলাম।

কোর ভলান্টিয়ার ও মোডারেটর মো. আসাদুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে কমিউনিটি নেতা রাশেদ বাদল বলেন, উদ্যোক্তা হতে হলে লক্ষ্য থাকতে হবে অটুট। আমি নিজেও একজন উদ্যোক্তা। আগামীতে মালয়েশিয়ায় এ ফাউন্ডেশনের একটি অফিস প্রতিষ্ঠা করা হবে।

বিশেষ অতিথির বক্তব্যে সাংবাদিক আহমাদুল কবির বলেন, আমাদের এ উদ্যোগকে সার্থক করতে হলে, অপরের পিছনে লাগা বাদ দিতে হবে। ভালো কিছুর চর্চা করতে হবে।

আরও পড়ুন : শিক্ষার মূল রহস্য হোক অনুরাগ সৃষ্টি

জানা গেছে, বাংলাদেশ তথা বিশ্বের বৃহৎ এ উদ্যোক্তা তৈরির আজীবন সদস্য প্রায় তিন লাখ ৩৮ হাজার। টানা ৯০ দিনের উদ্যোক্তা বিষয়ক অনলাইন কর্মশালায় ট্রেনিং গ্রহণ করেছেন বাংলাদেশের ৬৪টি জেলা ও ৫০টি দেশের প্রায় ছয় লক্ষাধিক তরুণ-তরুণী। এছাড়া মালয়েশিয়ায় ছড়িয়ে ছিটিয়ে থাকা হতাশাগ্রস্ত প্রবাসীদের মধ্যে প্রায় তিন হাজার প্রবাসীদের আশার আলো হিসেবে দেখা দিয়েছে এ ফাউন্ডেশন।

অনুষ্ঠানে সফল উদ্যোক্তা, কমিউনিটি লিডার, প্রবাসী সাংবাদিক, লেখক ও গবেষকদের হাতে প্রায় ২০টি সম্মাননা ক্রেস্ট তুলে দেন উদ্যোক্তাদের বৃহৎ এ সংগঠন।

এ সময় সেরা ভলান্টিয়ার হিসেবে উপস্থিত থেকে সম্মাননা ক্রেস্ট গ্রহণ করেন- কমিউনিটি ভলান্টিয়ার কামাল হোসেন, দেলোয়ার রুবেল, আলী আকবর ও জহিরুল হক। সেরা উদ্যোক্তা হিসেবে অনুষ্ঠানে উপস্থিত থেকে সম্মাননা ক্রেস্ট গ্রহণ করেন- কমিউনিটি ভলান্টিয়ার মনিরুজ্জামান। এছাড়া টপ টুয়েন্টি মেম্বার হিসেবে সম্মাননা ক্রেস্ট গ্রহণ করেন- বেলাল এইচ সাহিদ।

রেজিস্ট্রেশন টিম মেম্বার হিসেবে- আলী আকবর, কান্ট্রি এম্বাসেডর হিসেবে- আব্দুল্লাহ আল মামুন, হুমায়ুন কবির ও মো. সোহেল আরমান এবং কোর ভলান্টিয়ার ও মোডারেটর হিসেবে- অনুষ্ঠানে উপস্থিত থেকে সম্মাননা ক্রেস্ট গ্রহণ করেন- মো. আসাদুজ্জামান।

আরও পড়ুন : রমজানের ওই রোজার শেষে এলো খুশির ইদ

এ সময় মালয়েশিয়াতে বাংলাদেশি কমিউনিটিতে বিশেষ অবদান রাখায় রাশেদ বাদলের হাতে বিশেষ সম্মাননা ক্রেস্ট তুলে দেওয়া হয়। এছাড়া বাংলাদেশি কমিউনিটির সুখ দুঃখের সংবাদ সবার কাছে নিষ্ঠার সঙ্গে পৌঁছে দেওয়ার জন্য সাংবাদিক আহমাদুল কবির, বিজয় টিভি ও দৈনিক নয়া দিগন্তের মালয়েশিয়া প্রতিনিধি আশরাফুল মামুন, এসএ টিভির মালয়েশিয়া প্রতিনিধি বাপ্পি কুমার দাসকে বিশেষ সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। এরপর সফল উদ্যোক্তা, লেখক ও সম্পাদক হিসেবে মো. আরিফুল ইসলাম বিশেষ সম্মাননা ক্রেস্ট গ্রহণ করেন।

ওডি/কেএইচআর

প্রবাস জীবন, আকাঙ্খা, প্রত্যাশা-প্রাপ্তির সমীকরণ সবই লিখুন দৈনিক অধিকারকে [email protected] আপনার প্রবাস জীবনের প্রতিটি ক্ষুদ্র অনুভূতিও আমাদের কাছে গুরুত্বপূর্ণ।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড