• বুধবার, ১৮ মে ২০২২, ৪ জ্যৈষ্ঠ ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

স্পেনে প্রবাসী শিশু-কিশোরদের ব্যতিক্রমী ইফতার

  কবির আল মাহমুদ, স্পেন প্রতিনিধি

০১ মে ২০২২, ১৬:৫৩
স্পেনে প্রবাসী শিশু-কিশোরদের ব্যতিক্রমী ইফতার
ইফতার মাহফিলে উপস্থিত প্রবাসী শিশু-কিশোররা (ছবি : অধিকার)

স্পেনে পবিত্র মাহে রমজান উপলক্ষে বাংলাদেশি মালিকানাধীন দেশ রেস্তোরার আয়োজনে প্রবাসে বেড়ে ওঠা শিশু কিশোরদের নিয়ে ব্যতিক্রমী এক ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। শনিবার (৩০ এপ্রিল) দেশটির রাজধানী মাদিদের রেস্তোরাঁয় ইফতারের আয়োজন করা হয়।

দেশ রেস্তোরার পরিচালক মো. আবুল হোসেন ও কামরুজ্জামান সুন্দরের সার্বিক তত্ত্বাবধানে আয়োজিত ব্যতিক্রমী এই ইফতার মাহফিলে উপস্থিত ছিলেন- বায়তুল মোকাররম বাংলাদেশ মসজিদ পরিচালনা কমিটির সাবেক সভাপতি মো. জামাল উদ্দিন মনির, বায়তুল মোকাররম বাংলাদেশ মসজিদের ইমাম ও খতিব মাওলানা হাসান বিন মোহাম্মদুল্লাহ, শাহজালাল লতিফিয়া ফুলতলী মসজিদ পরিচালনা কমিটির সভাপতি মাওলানা খলিলুর রহমান, আল হুদা মসজিদের ইমাম ও খতিব মো. নুরুল হুদা প্রমুখ।

সভায় বক্তারা বলেন, শিশু-কিশোরদের জন্য ইবাদত সাধ্যের বাইরের কিছুই নয়। এর জন্য চাই অন্তরের ভালোবাসা। এই ভালোবাসাটা শিশু-কিশোরদের মনে ঢালতে হবে একেবারে ছোটবেলা থেকেই। আর এ জন্য সবচেয়ে উত্তম ও জরুরি ভূমিকা পালন করবেন মা-বাবা।

বক্তারা আরও বলেন, মানবতার মুক্তি সনদ মহাগ্রন্থ আল-কুরআন নাযিলের মাস মাহে রমজান হচ্ছে আত্মশুদ্ধি অর্জনের মাস। একটি মাস রমজান হলো পুরো বছরের প্রশিক্ষণের মাস। তাই পবিত্র মাহে রমজানে প্রবাসে বেড়ে ওঠা শিশু-কিশোরদের মাঝে রমজানের প্রকৃত শিক্ষা অর্জনের জন্য অভিভাবকদের প্রতি আহবান জানাচ্ছি। একই সঙ্গে সুন্দর বাংলাদেশি কমিউনিটি হিসেবে মিলেমিশে বসবাস করার জন্য শিশুদের সুনাগরিক হিসেবে গড়ে তোলার জন্য সকলের দৃষ্টি আকর্ষণ করছি।

আরও পড়ুন : প্রবাসেও শেষ মুহূর্তে চলছে ইদের কেনাকাটা

উল্লেখ্য, পরিশেষে স্পেনসহ সারা বিশ্বে বসবাসরত প্রবাসী এবং বাংলাদেশসহ বিশ্ব মুসলিম উম্মাহ’র সুখ, শান্তি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

ওডি/কেএইচআর

প্রবাস জীবন, আকাঙ্খা, প্রত্যাশা-প্রাপ্তির সমীকরণ সবই লিখুন দৈনিক অধিকারকে [email protected] আপনার প্রবাস জীবনের প্রতিটি ক্ষুদ্র অনুভূতিও আমাদের কাছে গুরুত্বপূর্ণ।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড