• মঙ্গলবার, ১৭ মে ২০২২, ৩ জ্যৈষ্ঠ ১৪২৯  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

পোল্যান্ডে আ. লীগের সমর্থকদের ইফতার ও আলোচনা সভা

  ইঞ্জিনিয়ার আহমেদ রাজ, পোল্যান্ড

০১ মে ২০২২, ১৬:১৯
পোল্যান্ডে আ. লীগের সমর্থকদের ইফতার ও আলোচনা সভা
পোল্যান্ডে আওয়ামী লীগের সমর্থক গোষ্ঠীর ইফতার ও আলোচনা সভা অনুষ্ঠিত হচ্ছে (ছবি : অধিকার)

ইউরোপের দেশ পোল্যান্ডে বাংলাদেশ আওয়ামী লীগের সমর্থক গোষ্ঠীর উদ্যোগে ইফতার মাহফিল এবং মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। গত বৃহস্পতিবার (২৮ এপ্রিল) রাজধানী ওয়ারশর অদূরে হোটেল গ্ৰোমানের কনভেনশন হলে স্থানীয় সময় বিকাল ৬টায় অনুষ্ঠানটির আয়োজন করা হয়।

আওয়ামী লীগ সমর্থক গোষ্ঠীর আয়োজিত অনুষ্ঠানের সঞ্চালনা করেন- সাবেক ছাত্রলীগ নেতা আরিফুর রহমান। এতে স্বাগত বক্তব্য রাখেন- সাবেক ছাত্রলীগ নেতা হামিদুল ইসলাম চৌধুরী মুরাদ। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করা হয়।

এ সময় আরও বক্তব্য রাখেন- যুবলীগ নেতা সিদ্দিকুর রহমান, বিশিষ্ট ব্যবসায়ী ও যুবলীগ নেতা শরীফ আহমেদ, বিশিষ্ট ব্যবসায়ী তানিয়া আফরিন, বাংলাদেশ ছাত্রলীগ রাশিয়া শাখার সাবেক যুগ্ম সাধারণ ইঞ্জিনিয়ার আহমেদ রাজ। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন- পোল্যান্ডের বিশিষ্ট ব্যবসায়ী শেখ এরশাদুর রহমান।

আলোচনা সভায় ইউরোপের বিভিন্ন দেশ থেকে আওয়ামী লীগের নেতাকর্মীদের অনেকেই অংশগ্রহণের ইচ্ছে প্রকাশ করেন। তারা বলেন, সময়ের স্বল্পতার জন্য সবাই অংশগ্রহণ করতে পারেননি। জুম মিটিংয়ের মাধ্যমে অনুষ্ঠানে যুক্ত হয়েছেন অল ইউরোপীয় ইউনিয়ন আওয়ামীলীগের আন্তর্জাতিক সম্পাদক এবং জার্মানে বাংলাদেশের অনারারি কনসাল হাসনাত মিয়া। এসময় আলোচনায় আমন্ত্রিত অতিথিবৃন্দ পোল্যান্ডে আওয়ামীলীগের কমিটি গঠন নিয়ে আলোচনা করা হয়।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- কমিউনিটি নেতা কাজী সাইফুদ্দীন, শাহীন মণ্ডল, মনসুর মাহবুব, পোল্যান্ডের একটি ওয়ার্ড কাউন্সিলর মাহাবুব সিদ্দিকী, আবু জাফর ফজলে রাব্বী, শাহজালাল রাসেল, আকবর আলি, গাজী লিমন, গোলাম বায়েজিদ, বিশিষ্ট রাজনীতিবিদ ও কবি শামসুন্নাহার প্রমুখ। এ সময় তিনি বঙ্গবন্ধুকে নিয়ে লেখা নিজের একটি কবিতা পাঠ করে শোনান।

আরও পড়ুন : প্রবাসেও শেষ মুহূর্তে চলছে ইদের কেনাকাটা

উল্লেখ্য, আলোচনা সভায় বক্তারা সকলেই ঐকমত পোষণ করেন যে, পোল্যান্ডে আওয়ামী লীগের একটি সাংগঠনিক ভিত্তি দাঁড় করানো প্রয়োজন। সংগঠন হতে হবে সবার জন্য গ্ৰহণযোগ্য। বক্তারা বলেছেন, আওয়ামী লীগের কমিটিতে সেসব লোকজনের স্থান পাওয়া উচিৎ যারা শেখ মুজিবুর রহমানের চেতনা, মুক্তিযুদ্ধের চেতনা এবং স্বাধীন বাংলাদেশের চেতনাকে ধারণ করে।

ওডি/কেএইচআর

প্রবাস জীবন, আকাঙ্খা, প্রত্যাশা-প্রাপ্তির সমীকরণ সবই লিখুন দৈনিক অধিকারকে [email protected] আপনার প্রবাস জীবনের প্রতিটি ক্ষুদ্র অনুভূতিও আমাদের কাছে গুরুত্বপূর্ণ।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড