• শুক্রবার, ২৮ জানুয়ারি ২০২২, ১৪ মাঘ ১৪২৮  |   ১৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘করোনা আতঙ্ক দেশে দেশে’ গ্রন্থের প্রকাশনা উৎসব অনুষ্ঠিত

  মুহিব উদ্দিন চৌধুরী, যুক্তরাজ্য প্রতিনিধি

১১ জানুয়ারি ২০২২, ১০:৪৯
‘করোনা আতঙ্ক দেশে দেশে’ গ্রন্থের প্রকাশনা উৎসব অনুষ্ঠিত
‘করোনা আতঙ্ক দেশে দেশে’ গ্রন্থের প্রকাশনা উৎসব অনুষ্ঠিত হচ্ছে (ছবি : অধিকার)

যুক্তরাজ্যে লেখক ও সাংবাদিক আনোয়ার শাহজাহানের ‘করোনা আতঙ্ক দেশে দেশে’ গ্রন্থের প্রকাশনা উৎসব অনুষ্ঠিত হয়েছে। গত মঙ্গলবার (৪ জানুয়ারি) সন্ধ্যায় লন্ডন বাংলা প্রেসক্লাব মিলনায়তনে গ্রন্থের প্রকাশনা অনুষ্ঠানে ব্রিটেনের প্রিন্ট এবং ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

আয়োজনটিতে বক্তারা বলেছেন- করোনা ভাইরাস বিশ্বের সমাজ, সংস্কৃতি, রাজনীতি ও অর্থনীতিকে তছনছ করে দিয়েছে। বেঁচে থাকার সংগ্রাম মানুষকে মানুষের কাছ থেকে দূরে নিয়ে গেছে। জীবন জীবিকার সংগ্রাম মানুষকে যুদ্ধকালীন পরিস্থিতি ফেলে দিয়েছে। তবুও মানুষ বেঁচে আছে। আমরা বেঁচে থাকব না কিন্তু পৃথিবী থাকবে এবং করোনার ইতিহাস লিখলে এ বই ইতিহাসের রেফারেন্স হবে।

দর্পণ টিভির পরিচালক সিনিয়র সাংবাদিক রহমত আলীর সভাপতিত্বে আয়োজনটির পরিচালনা করেন সানরাইজ টুডের সম্পাদক এনাম চৌধুরী এবং দ্য এডিটর ২৪ এর সম্পাদক আহাদ চৌধুরী বাবু। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- লন্ডন বাংলা প্রেসক্লাবের সভাপতি মোহাম্মদ এমদাদুল হক চৌধুরী, সাবেক সভাপতি সৈয়দ নাহাশ পাশা, বাংলা অ্যাকাডেমির প্রবাসী লেখক পুরস্কার প্রাপ্ত গবেষক ফারুক আহমদ, লন্ডন বাংলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও চ্যানেল এসের চীফ রিপোর্টার মুহাম্মদ জুবায়ের, কবি ও সাংবাদিক হামিদ মোহাম্মদ, ছড়াকার দিলু নাসের, সাপ্তাহিক দেশ পত্রিকার সম্পাদক সিনিয়র সাংবাদিক তাইসির মাহমুদ, লন্ডন বাংলা প্রেসক্লাবের সাবেক কোষাধ্যক্ষ মোসলেহ উদ্দিন আহমদ, কবি ও সাংবাদিক সৈয়দ হেলাল সাইফ, স্বদেশ-বিদেশের সম্পাদক বাতিরুল হক সরদার, লন্ডন বাংলা প্রেসক্লাবের আইটি সেক্রেটারি সালেহ আহমদ, কমিউনিকেশন সেক্রেটারি মোহাম্মদ আব্দুল কাইয়ূম, ইভেন্ট সেক্রেটারি রেজাউল করিম মৃধা, ইসি মেম্বার ও গ্লোবাল টিভির হেড অব নিউজ জে ইউ এম নাজমুল হোসেন।

আয়োজনটিতে উপস্থিত ছিলেন- প্রথম আলোর যুক্তরাজ্য প্রতিনিধি তবারুকুল ইসলাম পারভেজ, সিনিয়র সাংবাদিক রফিকুল হায়দার ফয়ছল, ব্যারিস্টার আবু সুফিয়ান, সাংবাদিক ডক্টর আনিসুর রহমান আনিস, বাংলা পোস্টের মাহবুব আলী খানসুর, মা লন্ডন নিউজ ২৪ এর সম্পাদক মোহাম্মদ আব্দুল হামিদ টিপু, জালালাবাদ ফাউন্ডেশন ইউকের সাধারণ সম্পাদক আব্দুল বাছির, সাংবাদিক আব্দুল হান্নান, এনআরবি ফাইনান্সের সম্পাদক আজিজুল হক কায়েস, বিশ্ব বাংলা নিউজ ২৪ এর সম্পাদক শাহ মোস্তাফিজুর রহমান, টুএ নিউজের সাংবাদিক আব্দুল হান্নান, বাংলাভাষী অনলাইন পোর্টালের সম্পাদক অলিউর রহমান খান, এটিএন বাংলা ইউকের প্রতিনিধি খালেদ মাসুদ উদ্দিন রনি, দ্য গ্রেট বেঙ্গল টুডের সম্পাদক মোহাম্মদ খান, সাংবাদিক মোহাম্মদ শামীম আহমদ, এনটিভি ইউরোপ প্রতিনিধি কয়েস আহমদ রুহেল, এলবি ২৪ প্রতিনিধি জোবায়ের আহমদ, আইঅনটিভির মিডল্যান্ড প্রতিনিধি রাসেদ উদ্দিন মোহাম্মদ আলী এবং হাওয়া টিভির পরিচালক কিশোয়ার এনাম লিটন।

বইটির লেখক আনোয়ার শাহজাহান নিজের বক্তব্যে বলেন, করোনাকালীন বিশ্ব সংকট, করোনার বিরুদ্ধে মানুষের সংগ্রাম এবং আমার নিজের বাস্তব অভিজ্ঞতা নিয়েই এই গ্রন্থটি রচনা করেছি। পাঠকের কাছে আমার এই গ্রন্থটি সমাদৃত হলে আমার শ্রম সার্থক হয়েছে মনে করব।

আরও পড়ুন : পাকিস্তানে বৃষ্টি-তুষারপাতে নিহত বেড়ে ৪৩

উল্লেখ্য, ‘করোনা আতঙ্ক দেশে দেশে’ লেখকের ১০ম গ্রন্থ। এটি ২০২১ সালে পাণ্ডুলিপি প্রকাশন হতে প্রকাশিত হয়।

ওডি/কেএইচআর

প্রবাস জীবন, আকাঙ্খা, প্রত্যাশা-প্রাপ্তির সমীকরণ সবই লিখুন দৈনিক অধিকারকে [email protected] আপনার প্রবাস জীবনের প্রতিটি ক্ষুদ্র অনুভূতিও আমাদের কাছে গুরুত্বপূর্ণ।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড