• মঙ্গলবার, ২৫ জানুয়ারি ২০২২, ১১ মাঘ ১৪২৮  |   ১৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার দাবিতে ইতালিতে বিএনপির প্রতিবাদ

  ইসমাইল হোসেন স্বপন, ইতালি প্রতিনিধি

০৬ ডিসেম্বর ২০২১, ১০:০২
খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার দাবিতে ইতালিতে বিএনপির প্রতিবাদ
খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার দাবিতে ইতালিতে বিএনপির প্রতিবাদ (ছবি : প্রতীকী)

বিএনপির অসুস্থ চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও চিকিৎসার জন্য বিদেশে নেওয়ার দাবিতে ইতালিতে মানববন্ধন ও স্মারকলিপি প্রদানের কর্মসূচি পালন করছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি, ইতালি শাখা।

শনিবার রোম শহরে অবস্থিত দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয় কার্যালয়ের সামনে সড়কের পাশে মানববন্ধন করেন দলটির নেতাকর্মীরা।

এদিন সকাল ৯টা থেকে শুরু হওয়া সমাবেশে নেতাকর্মীরা উপস্থিত হয়ে ‘মুক্তি মুক্তি মুক্তি চাই, খালেদা জিয়ার মুক্তি চাই,’ ‘খালেদা জিয়ার কিছু হলে জ্বলবে আগুন ঘরে ঘরে’ স্লোগানে মুখরিত করে তোলেন।

আয়োজনের শুরুতে ইতালি শাখা বিএনপির সভাপতি হাজী আব্দুর রাজ্জাকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শাহ মো. তৌহিদ কাদেরের পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন- সহ সভাপতি হাসানুজ্জামান কামরুল, হুমায়ুন কবির, এড. কামরুজ্জামান, মাসুম বিল্লাহ, যুগ্ম সাধারণ সম্পাদক আবুল কালাম সায়মন, সাংগঠনিক সম্পাদক, কামরুজ্জামান রতন, সহ সাংগঠনিক সম্পাদক আব্দুল মান্নান হিরা, এসএম এমদাদুল হক আজাদ, মানবাধিকার সম্পাদক মৃধা চুন্নু, প্রবাসী কল্যাণ বিষয়ক সম্পাদক স্বপন মাহমুদসহ অনেকে।

আয়োজনটিতে আরও ছিলেন- ফিরেন্স বিএনপির সভাপতি জাহাঙ্গীর আলম ভূঁইয়া সাগর, জেনেভা বিএনপি সভাপতি কালাম ফরাজী, সাধারণ সম্পাদক নাজমুল বেপারী, যুবদল ইতালি শাখার সভাপতি জাকির হোসেন গণি, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, প্রচার সম্পাদক মাসুম বিল্লাহ, শ্রমিক দলের সভাপতি নুরুল আবছার, সহ সমবায় বিষয়ক সম্পাদক রহিম উল্লাহ, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক সিরাজ উল্লাস পঞ্চায়েত, সহ তথ্য গবেষণা বিষয়ক সম্পাদক রফিক উল্লাহসহ বিএনপির অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দরা।

আরও পড়ুন : মালয়েশিয়ায় বাংলাদেশের শ্রম নিয়োজনে নতুন সংযোজন

এ সময় নেতারা বলেন, বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া অত্যন্ত গুরুতর অসুস্থ অবস্থায় এভারকেয়ার হাসপাতালে আজকে জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে লড়াই করছেন। কিন্তু এই সরকার এখন পর্যন্ত তাকে বিদেশে চিকিৎসা নেওয়ার সুযোগ দিচ্ছে না। আজকে এই স্মারকলিপি প্রদান ও মানববন্ধন কর্মসূচি হচ্ছে আমাদের নেত্রীকে বিদেশে চিকিৎসার ব্যবস্থা নিতে ইতালি বিএনপির পক্ষ থেকে যে আবেদন করা হয়েছে, তা বাস্তবায়নের দাবিতে।

নেতাকর্মীরা আরও বলেন, আমরা গণতন্ত্রের বিশ্বাস করি, যদি খালেদা জিয়ার মুক্তি ও চিকিৎসার জন্য বিদেশে পাঠানো না হয়, আমরা শান্তিপূর্ণভাবে জনগণকে সঙ্গে নিয়ে আন্দোলন করে আমাদের দেশনেত্রীকে মুক্ত করব।

উল্লেখ্য, খালেদা জিয়া বর্তমানে ঢাকার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। ৭৬ বছর বয়সী খালেদা জিয়া দীর্ঘদিন যাবত আর্থরাইটিস, ডায়াবেটিস, উচ্চ রক্তচাপ, কিডনি এবং ফুসফুসের সমস্যাসহ নানা জটিলতা ভুগছেন।

আরও পড়ুন : লন্ডনে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী পালন করল সুরমা সেন্টার

এখন উচ্চ রক্তচাপ এবং ডায়াবেটিস নিয়ন্ত্রণে না থাকায় এবং জ্বরের কারণে তাকে হাসপাতালে সিসিইউতে রাখা হয়েছে বলে জানা গেছে।

ওডি/কেএইচআর

প্রবাস জীবন, আকাঙ্খা, প্রত্যাশা-প্রাপ্তির সমীকরণ সবই লিখুন দৈনিক অধিকারকে [email protected] আপনার প্রবাস জীবনের প্রতিটি ক্ষুদ্র অনুভূতিও আমাদের কাছে গুরুত্বপূর্ণ।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড