• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

অভিন্ন প্রশ্নপত্রে জেদ্দায় এইচএসসি পরীক্ষা শুরু

  প্রবাস ডেস্ক

০২ ডিসেম্বর ২০২১, ১৬:৫৪
অভিন্ন প্রশ্নপত্রে জেদ্দায় এইচএসসি পরীক্ষা শুরু
জেদ্দায় এইচএসসি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে (ছবি : সংগৃহীত)

বাংলাদেশের সঙ্গে একযোগে অভিন্ন প্রশ্নপত্রে মধ্যপ্রাচ্যের মুসলিম রাষ্ট্র সৌদি আরবের জেদ্দা শহরে অবস্থিত বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজে অনুষ্ঠিত হয়েছ এইচএসসি পরীক্ষা-২০২১। মুসলমানদের তীর্থস্থান খ্যাত দেশটির সঙ্গে বাংলাদেশের সময়ের পার্থক্য অনুযায়ী কেন্দ্রটিতে স্থানীয় সময় সকাল সাতটায় পরীক্ষা শুরু হয়।

এবার কেন্দ্রটিতে মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিল ৫৮ জন। এদের মধ্যে ২৮ জন বালক ও বালিকা ছিল ৩০ জন। চলতি বছর পরীক্ষা কেন্দ্রে ভারপ্রাপ্ত কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করছেন অধ্যক্ষ মো. হামদুর রহমান।

প্রথম দিন কেন্দ্র পরিদর্শন করেন- জেদ্দাস্থ বাংলাদেশ দূতাবাসের কনসাল জেনারেল মোহাম্মদ নাজমুল হক। এ সময় তার সঙ্গে উপস্থিত ছিলেন- শ্রম কাউন্সিলর মো. আমিনুর রহমান ও হজ কাউন্সিলর মো. জহিরুল ইসলামসহ প্রমুখ।

আরও পড়ুন : বাংলাদেশের রেল খাতে বিনিয়োগে আগ্রহী স্পেন

উল্লেখ্য, পরীক্ষা গ্রহণ শেষে একজন প্রথম শ্রেণির সরকারি কর্মকর্তার তত্ত্বাবধানে উত্তরপত্র ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডে পাঠানো হবে। এরপর সেখান থেকে উত্তরপত্র যথাযথ নিরীক্ষা শেষে বাংলাদেশের সঙ্গে একযোগে ফলাফল প্রকাশিত হবে।

ওডি/কেএইচআর

প্রবাস জীবন, আকাঙ্খা, প্রত্যাশা-প্রাপ্তির সমীকরণ সবই লিখুন দৈনিক অধিকারকে [email protected] আপনার প্রবাস জীবনের প্রতিটি ক্ষুদ্র অনুভূতিও আমাদের কাছে গুরুত্বপূর্ণ।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড