• সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ১৪ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

স্পেনে বাংলাদেশ অ্যাসোসিয়েশনের নির্বাচন উপলক্ষ্যে ইসির সংবাদ সম্মেলন

  কবির আল মাহমুদ, স্পেন প্রতিনিধি

১৭ নভেম্বর ২০২১, ১৭:০৯
স্পেনে বাংলাদেশ অ্যাসোসিয়েশনের নির্বাচন উপলক্ষ্যে ইসির সংবাদ সম্মেলন
স্পেনে বাংলাদেশ অ্যাসোসিয়েশনের নির্বাচন উপলক্ষ্যে ইসির সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে (ছবি : অধিকার)

ইউরোপের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় দেশ স্পেনে প্রবাসী বাংলাদেশিদের প্রতিনিধিত্বকারী সংগঠন ‘বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেনের’ আসন্ন নির্বাচন উপলক্ষ্যে সংবাদ সম্মেলন করেছে নব গঠিত নির্বাচন কমিশন (ইসি)। এ সময় ভোটার তালিকা প্রণয়নসহ একটি সুষ্ঠু এবং নিরপেক্ষ দায়িত্ব পালনের জন্য ভোট সংশ্লিষ্টদের পাশাপাশি মিডিয়াকর্মীদের সহযোগিতা চাইলেন সদ্য দায়িত্ব নেওয়া নির্বাচন কমিশন।

সোমবার (১৫ নভেম্বর) স্থানীয় সময় দিবাগত রাতে বাংলাদেশ অ্যাসোসিয়েশনের হলে আয়োজিত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন প্রধান নির্বাচন কমিশনার খুরশেদ আলম মজুমদার। নির্বাচন কমিশনের সদস্য সচিব দুলাল সাফা ও যুগ্ম সচিব এস এম মাসুদুর রহমানের সঞ্চালনায় আয়োজনটিতে উপস্থিত ছিলেন- সহকারী প্রধান নির্বাচন কমিশনার মোজাম্মেল হক মনু, কোষাধ্যক্ষ বাহারুল আলম, সহ কোষাধ্যক্ষ রমিজ উদ্দিন, সদস্য হেমায়েত খান, জাকিরুল ইসলাম জাকি, মাহবুব আলম শিপন, সাঈদ মিয়া প্রমুখ। এছাড়া উপস্থিত ছিলেন- কমিউনিটি নেতা মাহবুবুর রহমান ঝন্টু, এক্রামুজ্জামান কিরণ, সাইফুল ইসলাম ইকবাল।

সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে প্রধান কমিশনার খুরশেদ আলম মজুমদার বলেন, ভোটার তালিকা ডিজিটাল পদ্ধতিতে তোলার ব্যবস্থা, ভোটারদের নির্বাচনের প্রতি আগ্রহ বৃদ্ধির জন্য সকল আঞ্চলিক কমিটির সঙ্গে বৈঠক, নির্বাচনি আচরণবিধি মাধ্যমে উৎসবমুখর পরিবেশ সৃষ্টি, নির্বাচনের দিন নিরাপত্তা বাহিনীর সহায়তায় শান্তিপূর্ণ পরিবেশ বজায়সহ সংগঠনের সুষ্ঠু নির্বাচনের আয়োজনের প্রতিশ্রুতি দিচ্ছি।

এছাড়া তিনি বর্তমান বাংলাদেশ অ্যাসোসিয়েশনের চলমান কার্যক্রমকে আরও গতিশীল করার লক্ষ্যে নানা পদক্ষেপ তুলে ধরেন। সময়োপযোগী গঠনতন্ত্র প্রণয়নের মাধ্যমে চলমান দুই বছর মেয়াদের পরিবর্তে আগামী কমিটি তিন বছর মেয়াদ এবং একটি স্থায়ী কার্যালয়ের ব্যবস্থাসহ বেশকিছু প্রস্তাবনার কথা তুলে ধরেন।

আরও পড়ুন : ব্রিটেনে সম্মানজনক সন পদকে ভূষিত বাংলাদেশি স্থপতি মেরিনা

এমনকি এসব কাজ নির্বাচিত কমিটির মাধ্যমে বাস্তবায়নের আশাবাদ ব্যক্ত করেন প্রধান নির্বাচন কমিশনার খোরশেদ আলম মজুমদার। তিনি স্পেন প্রবাসী বাংলাদেশিদের প্রতিনিধিত্বকারী সংগঠনটির কার্যক্রমকে গতিশীল এবং সবার গ্রহণযোগ্য একটি নির্বাচন অনুষ্ঠিত করার লক্ষ্যে সকলের সর্বাত্মক সহযোগিতা কামনা করেন।

এ জন্য আগামী রবিবার (২১ নভেম্বর) স্থানীয় সময় সন্ধ্যা ৭টা থেকে অ্যাসোসিয়েশন হলে ভোটার তালিকা প্রণয়নের কাজ শুরু হবে। সপ্তাহের তিনদিন রবি, সোম এবং মঙ্গলবার ধারাবাহিকভাবে কার্যক্রমটি চলবে। প্রতি ভোটারকে এ জন্য নির্ধারিত ফ্রি ৫ ইউরো পরিশোধের মাধ্যমে সদস্য নবায়ন করে নিতে হবে।

আরও পড়ুন : মালয়েশিয়ায় বাংলাদেশিসহ ৯৫ অভিবাসী আটক

উল্লেখ্য, এ সময় প্রার্থীদের নির্বাচনি আরণবিধি প্রতিপালন বিষয়ক নানা প্রশ্নের জবাব দেন নতুন দায়িত্ব পাওয়া নির্বাচন কমিশনের কর্মকর্তারা।

ওডি/কেএইচআর

প্রবাস জীবন, আকাঙ্খা, প্রত্যাশা-প্রাপ্তির সমীকরণ সবই লিখুন দৈনিক অধিকারকে [email protected] আপনার প্রবাস জীবনের প্রতিটি ক্ষুদ্র অনুভূতিও আমাদের কাছে গুরুত্বপূর্ণ।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড