• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

মিশিগানে বিয়ানীবাজার সামাজিক-সাংস্কৃতিক সমিতির পরিচিতি সভা অনুষ্ঠিত

  কামরুজ্জামান হেলাল, যুক্তরাষ্ট্র প্রতিনিধি

০৯ নভেম্বর ২০২১, ১৫:৪৫
মিশিগানে বিয়ানীবাজার সামাজিক-সাংস্কৃতিক সমিতির পরিচিতি সভা অনুষ্ঠিত
পরিচিতি সভায় উপস্থিত অতিথিরা (ছবি : অধিকার)

যুক্তরাষ্ট্রের মিশিগান অঙ্গরাজ্যে অনুষ্ঠিত হলো বিয়ানীবাজার সামাজিক ও সাংস্কৃতিক সমিতির (ইনক মিশিগান) নতুন কমিটির পরিচিতি সভা। রবিবার (৭ নভেম্বর) সন্ধ্যায় হ্যামট্রামেক সিটির গেইটস অব কলম্বাস হলে আয়োজনটি সম্পন্ন হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন- নব নির্বাচিত সভাপতি মো. আজমল হোসেন।

কমিটির আজমল-বাবুল পরিষদের পরিচিতি সভায় বক্তারা বলেন, দেশের সমৃদ্ধ উপজেলা সিলেটের বিয়ানীবাজার। বাংলাদেশের মতোই বিয়ানীবাজারের লোকজন নিজেদের বৈশিষ্ট্যের কারণে প্রবাসেও এগিয়ে আছেন। ভ্রাতৃত্ববোধ আর ভালোবাসার বন্ধনে আবদ্ধ বিয়ানীবাজারের লোকজন সময়ের সঙ্গে যেমন নিজেদের এগিয়ে নিয়েছেন, তেমনি দেশ ও সমাজকে এগিয়ে নিয়ে গেছেন।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন থেকে তিলাওয়াত এরপর বাংলাদেশ ও আমেরিকার জাতীয় সংগীত পরিবেশিত হয়। সভাপতি মো. আজমল হোসেনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক বাছির আহমদের (বাবুল) পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন- বাবরুল হোসেন (বাবুল), নজরুল রহমান, আনোয়ার কামাল, সেলিম আহমদ, মোহাম্মদ নজরুল ইসলাম, মোস্তাক আহমদ, মোহাম্মদ হোসেন সোলেমান , শাহ খালিশ, হেলাল উদ্দিন রানা, আনোয়ার কামাল, মো. কমর উদ্দিন, সেলিম আহমেদ, আব্দুল খালিক, যদি সম্ভব হয়, বুরহান উদ্দিন ,শামীম আহমদসহ অনেকে।

নব নির্বাচিত সভাপতি মো. আজমল হোসেন বলেন, মিশিগানে শতাধিক আঞ্চলিক সংগঠনের মধ্যে সর্ববৃহৎ বাংলাদেশি সংগঠন এটি। সংগঠনটি ১৯৯৩ সালে প্রতিষ্ঠিত হয়েছে এবং যথাযথ সাংগঠনিক নিয়ম নীতি অনুসরণ করার কারণে সংগঠনটি আজও স্ব নামে টিকে আছে। বিয়ানীবাজারবাসীর মধ্যে প্রতিদ্বন্দ্বিতা থাকলেও এখন পর্যন্ত সমিতিতে কোনো ভাঙন ধরেনি।

আরও পড়ুন : ভারতে ‘পদ্ম’ পুরস্কারে ভূষিত দুই বাংলাদেশি

পরিচিতি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন- মুক্তিযোদ্ধা সাবসেক্টর কমান্ডার সিলেট পৌরসভা ও সিলেট সদর উপজেলার সাবেক চেয়ারম্যান বাবরুল হোসেন বাবুল এবং বিশেষ অতিথি ছিলেন- বাবরুল হোসেন বাবুলের সহধর্মিণী বাংলাদেশ সোসাইটি নিউইয়র্কের সাবেক সাধারণ সম্পাদিকা অধ্যাপিকা রানা ফেরদৌস চৌধুরী ও বিয়ানীবাজার সমিতি নিউইয়র্কের সাবেক সভাপতি আজিমুর রহমান বুরহান।

প্রধান অতিথি মুক্তিযোদ্ধা সাবসেক্টর কমান্ডার সিলেট পৌরসভা ও সিলেট সদর উপজেলার সাবেক চেয়ারম্যান বাবরুল হোসেন বাবুল সমিতির সবাইকে মিলেমিশে ঐক্যবদ্ধভাবে কাজ করার ওপর গুরুত্বারোপ করেন।

এরপর বিশেষ অতিথি বাংলাদেশ সোসাইটি নিউইয়র্কের সাবেক সাধারণ সম্পাদিকা অধ্যাপিকা রানা ফেরদৌস চৌধুরী বলেন, দেশের সমৃদ্ধ উপজেলা সিলেটের বিয়ানীবাজার। বিয়ানীবাজারের লোকজন দেশের মতোই প্রবাসে এগিয়ে আছেন নিজেদের বৈশিষ্ট্যের কারণে। ভ্রাতৃত্ববোধ আর ভালোবাসার বন্ধনে আবদ্ধ বিয়ানীবাজারের লোকজন সময়ের সঙ্গে যেমন নিজেদের এগিয়ে নিয়েছেন, তেমনি দেশ ও সমাজকে এগিয়ে নিয়ে গেছেন। তিনি নতুন কমিটিকে অভিনন্দন জানিয়ে বলেন, আশা করি তারা সংগঠনকে ভিন্ন মাত্রায় নিয়ে যাবেন।

আরও পড়ুন : শ্রেণিকক্ষে আগুনে পুড়ে ২৬ শিশুর মৃত্যু

উল্লেখ্য, পরিশেষে নৈশভোজ এবং মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে আয়োজনটি সম্পন্ন হয়।

ওডি/কেএইচআর

প্রবাস জীবন, আকাঙ্খা, প্রত্যাশা-প্রাপ্তির সমীকরণ সবই লিখুন দৈনিক অধিকারকে [email protected] আপনার প্রবাস জীবনের প্রতিটি ক্ষুদ্র অনুভূতিও আমাদের কাছে গুরুত্বপূর্ণ।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড