• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

যুক্তরাষ্ট্রে এমসিসি-২০২১ ফাইনালে চ্যাম্পিয়ন এশিয়া ইউনাইটেড

  কামরুজ্জামান হেলাল, যুক্তরাষ্ট্র

১৩ অক্টোবর ২০২১, ১৩:২৩
যুক্তরাষ্ট্রে এমসিসি-২০২১ ফাইনালে চ্যাম্পিয়ন এশিয়া ইউনাইটেড
ট্রফি হাতে জয় উদযাপন করছেন এশিয়া ইউনাইটেডের খেলোয়াড়রা (ছবি : অধিকার)

যুক্তরাষ্ট্রের মিশিগান অঙ্গরাজ্যে মোটর সিটি চ্যাম্পিয়নশিপ এমসিসি-২০২১ ক্রিকেট টুর্নামেন্টের ফাইনালে মিশিগান চিতাসকে হারিয়ে শিরোপা ঘরে তুলেছে এশিয়া ইউনাইটেড।

রবিবার মিশিগানের ডেট্রয়েট সিটির লাস্কী ক্রিকেট মাঠে অনুষ্ঠিত হলো মোটর সিটি চ্যাম্পিয়নশিপ এমসিসি-২০২১ ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল ম্যাচ। সেদিন সকালে দুটি সেমিফাইনাল ম্যাচ সমাপ্তির পর একই দিন বিকাল ৩টায় শুরু হয় গুরুত্বপূর্ণ ফাইনাল ম্যাচ।

যদিও টুর্নামেন্টে অংশগ্রহণ করা বিভিন্ন দলে বাংলাদেশের জাতীয় ক্রিকেট দলের সাবেক ক্রিকেটার তাপস বৈশ্য, ইলিয়াস সানী, আবুল হাসান রাজু ও কামরুল ইসলাম রাব্বির মতো তারকারা বিভিন্ন দলের হয়ে মাঠ মাতিয়েছিলেন। যদিও শেষ পর্যন্ত এসব তারকাদের কোনো দলই ফাইনাল ম্যাচের জন্য উত্তীর্ণ হতে পারেননি।

ফাইনাল ম্যাচের শুরুতে দাপুটে ব্যাটিং করে এশিয়া ইউনাইটেডের দুই ওপেনার। ব্যাটে শামসের দুর্দান্ত ইনিংসে ২০ ওভার শেষে ১৪৮ রান করতে সক্ষম হয় এশিয়া ইউনাইটেড। যদিও মাঝপথে শুরু হয় আসা যাওয়ার খেলা। এই সুযোগে মিশিগান চিতাসের আগুনঝরা বোলার শাকের আহমদ তুলে নেন মূল্যবান ৪টি উইকেট।

জবাবে ব্যাট হাতে শুরুটা ভালো হয়নি মিশিগান চিতার। ২য় ওভার শেষেই উইকেটে আঘাত হানেন এশিয়া ইউনাইটেডের জুবেল। দুই দলের খেলোয়াড়দের চোখ রাঙারাঙিতে জমে উঠে পুরো ম্যাচ। মার্কিন যুক্তরাষ্ট্রের জাতীয় দলে জায়গা করে নেওয়া বাংলাদেশের এক সময়ের বাঁহাতি স্পিনার শাকের এবার ব্যাট হাতেও অপ্রতিরোধ্য। তার সাথে আরেক লড়াকু আরিফুল হক ধরেন পুরো ম্যাচের হাল। তাদের ব্যাটের উপর ভর করেই মিশিগান চিতাস পৌঁছে যাচ্ছিল জয়ের দ্বারপ্রান্তে।

আরও পড়ুন : বিশ্বে ৪৮ লাখ ৮০ হাজার প্রাণ নিল করোনা

নির্ধারিত ২০ ওভারে ১৪৯ রান করতে নামা মিশিগান চিতাসের শাকের-আরিফুলের বিদায়ের পরপরই ধাক্কা খায় পুরো দল। এর পরের গল্পটা সম্পূর্ণ নিজের করে নেন এশিয়া ইউনাইটেডের অধিনায়ক জুবেল আহমদ। একের পর এক আঘাত হানেন মিশিগান চিতাসের দুর্গে। মুহূর্তেই চার ওভারে মাত্র ১৮ রান দিয়ে তুলে নেন গুরুত্বপূর্ণ ৬টি উইকেট।

খেলা শেষে টুর্নামেন্টের চ্যাম্পিয়ন এবং রানার আপ দলের হাতে কাপ ও পুরস্কারের অর্থ তুলে দেন অতিথিবৃন্দ। পুরস্কার বিতরণী অনুষ্ঠানটি উপস্থাপনা করেন- রশনি চাসমাওয়ালা ও রোম্মান আহমেদ (স্বাগত)। দুজনের চমৎকার উপস্থাপনায় একে একে সবাইকে স্বাগত জানিয়ে নাম ঘোষণা করেন এবং টুর্নামেন্টের চ্যাম্পিয়ন এবং রানার আপ দলের হাতে ট্রফি ও পুরস্কারের অর্থ তুলে দেন অতিথিবৃন্দ।

এবার টুর্নামেন্টের সেরা খেলোয়াড় নির্বাচিত হন এশিয়া ইউনাইটেডের মাসুদ হক, যার সংগ্রহ ৫ ম্যাচে ১৮৫ রান ও ৫ উইকেট। মিশিগান চিতাসের বোলার শাকের আহমেদ ১৪টি উইকেট নিয়ে সর্বোচ্চ উইকেট শিকারির পদকটা পেয়ে যান। এছাড়া টুর্নামেন্টের সেরা ফিল্ডার নির্বাচিত হন মিশিগান চিতাসের ফয়েজ লিংকন।

এছাড়া ক্রিকেট টুর্নামেন্টের নিউজ কভারেজের জন্য ১২ জন টিভি ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিককে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। মোটর সিটি চ্যাম্পিয়নশিপ এমসিসি-২০২১ ক্রিকেট টুর্নামেন্টের প্রেসিডেন্ট মোশাররফ চৌধুরী লিটু সাংবাদিকদের হাতে ক্রেস্ট তুলে দেন।

আরও পড়ুন : ইভ্যালির পরিচালনা কমিটিতে দুই সচিবসহ ৩ জনের নাম প্রস্তাব

সম্মাননা প্রাপ্ত সাংবাদিকরা হলেন- দৈনিক অধিকার ও অধিকার ডট নিউজের যুক্তরাষ্ট্র প্রতিনিধি কামরুজ্জামান হেলাল, মঈনুল হক, সাহেল আহমেদ, ফারজানা চৌধুরী পাপড়ি, আশিক রহমান, শফিক রহমান, মোস্তফা কামাল, সৈয়দ সাহেদ হক, লাল মিয়া লালু, তোফায়েল রেজা সোহেল, হেলাল রানা ও চিন্ময় আচার্য্য।

ওডি/কেএইচআর

প্রবাস জীবন, আকাঙ্খা, প্রত্যাশা-প্রাপ্তির সমীকরণ সবই লিখুন দৈনিক অধিকারকে [email protected] আপনার প্রবাস জীবনের প্রতিটি ক্ষুদ্র অনুভূতিও আমাদের কাছে গুরুত্বপূর্ণ।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড