• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

স্পেনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন পালিত

  কবির আল মাহমুদ, স্পেন প্রতিনিধি

১০ অক্টোবর ২০২১, ১৩:৩৮
স্পেনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন পালিত
স্পেনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন পালিত হচ্ছে (ছবি : অধিকার)

ব্যাপক উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে স্পেনের রাজধানী মাদ্রিদে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উদযাপিত হয়েছে। বুধবার (৬ অক্টোবর) স্থানীয় সময় রাতে দেশটির রাজধানী মাদ্রিদের বাঙালি অধ্যুষিত লাভাপিয়েস এলাকার একটি হলে দিনটি উপলক্ষে দোয়া মাহফিল, আলোচনা সভা, কেক কাটাসহ নৈশভোজের আয়োজন করা হয়।

তৃণমূল আওয়ামী লীগের নেতাকর্মীদের নিয়ে গঠিত স্পেন আওয়ামী লীগের সভাপতি মো. দুলাল সাফার সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন- স্পেন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম নয়ন। সংগঠনের সাধারণ সম্পাদক এইচ এম দবির তালুকদারের সঞ্চালনায় অনুষ্ঠানে জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে বক্তব্য রাখেন- স্পেন আওয়ামী লীগের প্রধান উপদেষ্টা এ কে এম জহিরুল ইসলাম, সিনিয়র সহ সভাপতি মোহাম্মদ জাকির হোসেন, সহ সভাপতি আব্দুল কাদের ঢালী, ফয়জুর রহমান (বড় ভাই), আহমেদ আসাদুর রহমান সাদ, মনির হোসেন, সুমন রোজারিও, সাংগঠনিক সম্পাদক জালাল হোসেন, প্রচার সম্পাদক আবু কালাম সরকার, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক আব্দুল আজিজ মবু, সহ প্রচার সম্পাদক আব্দুস রাকিব। এছাড়াও বক্তব্য রাখেন- নজরুল ইসলাম, সামসু মিয়া, শহীদ আহমেদ, মজিবুর রহমান প্রমুখ।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জহিরুল ইসলাম নয়ন বলেছেন, বঙ্গবন্ধুকন্যা মানুষের আস্থার প্রতিদান দিতে জানেন। বাংলাদেশের ইতিহাসে শেখ হাসিনার শাসনামলেই দেশের মানুষ ভালো থেকেছে। বাংলাদেশ বিশ্বের দরবারে ইতিবাচক একটি দেশ হিসেবে নিজেদের পরিচয় তুলে ধরেছে।

আরও পড়ুন : সুইডেন প্রবাসী রহমান মৃধার নতুন দুটি বই বাজারে

তিনি আরও বলেন, শেখ হাসিনা জানেন মানুষের কল্যাণে নিজেকে উৎসর্গ করতে। তাইতো মানুষকে নিয়ে তিনি চলছেন কল্যাণ ও অগ্রগতির পথে।

সভাপতির বক্তব্যে দুলাল সাফা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে চলেছে। বাংলাদেশ আজ বিশ্বের উন্নয়নের রোল মডেল, বাংলাদেশকে আরও এগিয়ে নিতে হলে তার নেতৃত্বের বিকল্প নাই। তিনি জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে দেশে এবং প্রবাসে বসবাসরত সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানান।

আরও পড়ুন : ইরান-রাশিয়া ইস্যুতে ভারতের ‘কাবুল-তাস’

অনুষ্ঠানের শেষ পর্বে শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে মোনাজাত করা হয়। এরপর কেক কাটা, দেশীয় খাবারের নৈশভোজের মধ্য দিয়ে আয়োজনটির সমাপ্তি ঘটে।

ওডি/কেএইচআর

প্রবাস জীবন, আকাঙ্খা, প্রত্যাশা-প্রাপ্তির সমীকরণ সবই লিখুন দৈনিক অধিকারকে [email protected] আপনার প্রবাস জীবনের প্রতিটি ক্ষুদ্র অনুভূতিও আমাদের কাছে গুরুত্বপূর্ণ।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড