• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাষ্ট্রদূতের সঙ্গে শেখ রাসেল শিশু কিশোর পরিষদ ইতালির সাক্ষাৎ

  ইসমাইল হোসেন স্বপন, ইতালি প্রতিনিধি

২৭ সেপ্টেম্বর ২০২১, ১৩:১৫
রাষ্ট্রদূতের সঙ্গে শেখ রাসেল শিশু কিশোর পরিষদ ইতালির সাক্ষাৎ
ইতালিতে নিযুক্ত রাষ্ট্রদূত মো. শামীম আহসানের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করছেন শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ ইতালির সদস্যরা (ছবি : দৈনিক অধিকার)

ইতালিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. শামীম আহসানের সঙ্গে শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ ইতালি কমিটির নেতৃবৃন্দদের আলোচনা ও পরিচিতি সভা অনুষ্ঠিত হয়।

গত শুক্রবার (২৪ সেপ্টেম্বর) দূতাবাসের কনফারেন্স রুমে আয়োজিত সভায় উপস্থিত ছিলেন- শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ ইতালি সভাপতি হাবিবুর রহমান নাজমুল, সাধারণ সম্পাদক জামিলুল আরিফ জামিল, সাংগঠনিক সম্পাদক শরীফুল ইসলাম শরীফ, সিনিয়র সহ সভাপতি আলম মাহমুদ, সহ সভাপতি মো. মেহেদী হাসান মাসুদ, ১নং সদস্য আব্দুল ওয়াদুদ, সহ সভাপতি মো. রোবেল হাসান, রোম মহানগর সাধারণ সম্পাদক জসিম হাওলাদার, সদস্য আব্দুল আলী, মহিলা বিষয়ক সম্পাদিকা মিসেস আজাদী, আইডি বিশেষজ্ঞ সেতু, ইলমা প্রমুখ।

আলোচনায় শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ ইতালি শাখার ও বাংলাদেশের কেন্দ্রীয় কমিটির বিভিন্ন কার্যক্রম নিয়ে আলোচনা করা হয়। এ সময় রাষ্ট্রদূত শামীম আহসানের কাছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাক্ষরিত (অনুমোদিত) শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান রকিবুর রহমান ও মহাসচিব কে এম শহিদুল্লা এবং আইন সম্পাদক ব্যারিস্টার জাহাঙ্গীর হোসেন রনি কাগজপত্র হস্তান্তর করেন। এরপর লায়ন মজিবুর রহমানের বিতর্কিত কমিটির ব্যাপারেও প্রতিবাদ জানানো হয়। লায়ন মজিবুর রহমানের কমিটি সমাজ কল্যাণ মন্ত্রণালয় থেকে বাতিল হওয়া কাগজপত্রও হস্তান্তর করা হয়।

সকল দিক বিবেচনায় নিয়ে বিষয়টির উপর নজর রেখে সামনে এগিয়ে যাবেন বলে আশাবাদ ব্যক্ত করেন ইতালিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. শামীম আহসান। এরপর তিনি প্রস্তাবিত শেখ রাসেলের নামে একটি বাংলা স্কুল করার ব্যাপারে সর্বাত্মক সহযোগিতা করবেন বলে আশ্বাস প্রদান করেন।

আরও পড়ুন : যুক্তরাষ্ট্রে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিশেষ ট্রিবিউট ও সম্মাননা প্রদান

উল্লেখ্য, আয়োজনটি শেষে রাষ্ট্রদূত মো. শামীম আহসানকে শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের নেতৃবৃন্দরা ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

ওডি/কেএইচআর

প্রবাস জীবন, আকাঙ্খা, প্রত্যাশা-প্রাপ্তির সমীকরণ সবই লিখুন দৈনিক অধিকারকে [email protected] আপনার প্রবাস জীবনের প্রতিটি ক্ষুদ্র অনুভূতিও আমাদের কাছে গুরুত্বপূর্ণ।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড