• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

যুক্তরাষ্ট্রে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিশেষ ট্রিবিউট ও সম্মাননা প্রদান

  কামরুজ্জামান হেলাল, যুক্তরাষ্ট্র প্রতিনিধি

২৭ সেপ্টেম্বর ২০২১, ১২:৪১
যুক্তরাষ্ট্রে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিশেষ ট্রিবিউট ও সম্মাননা প্রদান
যুক্তরাষ্ট্রে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য বিশেষ ট্রিবিউট ও সম্মাননা প্রদান করা হচ্ছে (ছবি : দৈনিক অধিকার)

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে মিশিগানের রাজ্যসভার সভাপ্রধান গভর্নর গ্রেচেন হুয়েটমার এবং সহ রাজ্য প্রধান লেফটেন্যান্ট গভর্নর গারলিন গেলক্রিস্ট সাক্ষরিত এক বিশেষ সম্মাননা এবং ট্রিবিউট প্রদান করা হয়েছে।

উল্লেখ্য, এই ট্রিবিউটটি রাজ্যসভার সিনেট এবং হাউস অফ রিপ্রেজেনটেটিভে যৌথ অধিবেশনের মাধ্যমে অনুমোদিত হয়। সিনেটের প্রতিনিধি সিনেটর পল ওয়াজনো সিনেটের পক্ষে এবং হাউসের প্রতিনিধি রিপ্রেজেন্টেটিভ লরি স্টোন হাউসের পক্ষে সাক্ষর করেন। মিশিগানের রাজ্যসভার ১০১তম অধিবেশনের ২১ সেপ্টেম্বর মঙ্গলবারের বৈঠকে এটি সাক্ষরিত, অনুমোদন এবং কার্যকর করা হয়।

ট্রিবিউটটি প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে পৌঁছে দিতে মিশিগানের প্রবাসী বাংলাদেশি-আমেরিকান ডক্টর রাব্বী আলমকে ডেলিগেট করে মিশিগান পার্লামেন্ট এটা হস্তান্তর করে। ডক্টর রাব্বী আলম যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদের সভাপতি পদে রয়েছেন।

ট্রিবিউট হস্তান্তরের সময় নিউইয়র্কের হোটেল লটে প্যালেসে ডক্টর রাব্বী আলমের সঙ্গে ছিলেন- যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদের যুগ্ম-সাধারণ সম্পাদক মিনহাজ রাসেল চৌধুরী, পেন্সিলভেনিয়া রাজ্যের বঙ্গবন্ধু পরিষদের সভাপতি মোহাম্মদ আব্দুল হাই মিয়া, যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদের নেতৃবৃন্দ এবং ডেলিগেট গন।

এই সময় যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদের সভাপতি ডক্টর রাব্বী আলম প্রধানমন্ত্রীর প্রেস সেক্রেটারি এহসানুল করিম হেলালের কাছে প্রধানমন্ত্রীর ট্রিবিউটটি হস্তান্তর করেন। অতঃপর ট্রিবিউটের অনুলিপি কপিটি প্রধানমন্ত্রীর পিএস-১ মোহাম্মদ সালাউদ্দীনের কাছে হস্তান্তর করা হয়। এরপর প্রধানমন্ত্রীকে এই ট্রিবিউট প্রদান করায় মিশিগানের পার্লামেন্টকে বিশেষ করে সিনেটর পল ওয়াজনো এবং রিপপ্রেজেনটেটিভ লরি স্টোনকে ধন্যবাদ জানান সংশ্লিষ্টরা।

আরও পড়ুন : চোট কাটিয়ে অনুশীলনে মেসি

ডক্টর রাব্বী আলম গভর্নর গ্রেচেন হুয়েটমার এবং ল্যাফট্ন্যান্ট গভর্নর গারলিন গেলক্রিস্টকে সাধুবাদ জানান। এছাড়া তিনি যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদের সকল নেতা-কর্মীদেরকে অভিনন্দন জানিয়ে বলেন, এ অর্জন সমগ্র বাংলাদেশের। বিরল এ অর্জনে আমরা বাংলাদেশি-আমেরিকানরা আনন্দিত এবং গর্বিত।

ওডি/কেএইচআর

প্রবাস জীবন, আকাঙ্খা, প্রত্যাশা-প্রাপ্তির সমীকরণ সবই লিখুন দৈনিক অধিকারকে [email protected] আপনার প্রবাস জীবনের প্রতিটি ক্ষুদ্র অনুভূতিও আমাদের কাছে গুরুত্বপূর্ণ।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড