• বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ৬ কার্তিক ১৪২৮  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

মালয়েশিয়ায় ভ্যাকসিন নিবন্ধনে জালিয়াতি, বাংলাদেশি যুবকের দণ্ড

  আহমাদুল কবির, মালয়েশিয়া

২৫ সেপ্টেম্বর ২০২১, ২০:২৪
আসামি সাদ্দাম হোসেন (ছবি : দৈনিক অধিকার)

মালয়েশিয়ায় অন্যের পাসপোর্ট নাম্বার দিয়ে করোনা ভ্যাকসিনের নিবন্ধন করায় গ্রেফতার হয়েছেন বাংলাদেশি যুবক মো. সাদ্দাম হোসেন।

শুক্রবার (২৪ সেপ্টেম্বর) সকালে তাকে আদালতে হাজির করা হলে বিচারকের কাছে সে তার দোষ স্বীকার করে। তখন আদালত তাকে ৯ মাসের কারাদণ্ড প্রদান করেন। দেশটির জাতীয় দৈনিক বেরিতা হারিয়ানের এক প্রতিবেদনে এ তথ্য জানা গেছে।

পত্রিকাটি আরও জানায়, সাদ্দাম হোসেন আরেক বাংলাদেশি প্রবাসী মো. হেলাল মিয়ার পাসপোর্ট দিয়ে টিকা নিবন্ধন করে অনলাইন অ্যাপ Mysejahtera এ ভ্যাকসিনের অ্যাপয়েন্টমেন্ট নিয়েছেন। গত ১৩ সেপ্টেম্বর সকাল ১০টায় ইউনিভার্সিটি ইসলাম মালয়েশিয়া সেন্টারে গিয়ে ভ্যাকসিন গ্রহণ করার সময় হাতেনাতে ধরা পড়েন।

পরে পুলিশ দেশটির আইনের ৪১৯ ধারায় তার বিরুদ্ধে চার্জ গঠন করে আদালতে হাজির করলে ডেপুটি পাবলিক প্রসিকিউটর নুরুল মুহাইমিন মোহাম্মাদ আজমান তাকে এই দণ্ড দেন। এ সময় অভিযুক্ত সাদ্দামের পক্ষে কোনো আইনজীবী ছিলেন না। আসামিকে যে দিন গ্রেফতার করা হয়েছে সেদিন থেকে তার কারাদণ্ডের হিসেব ধরা হবে।

আরও পড়ুন : কয়রাবাসীর ভোগান্তি লাঘবে সড়ক প্রশস্তকরণ কাজ চলমান

উল্লেখ্য, মালয়েশিয়ায় করানো মহামারি রোধে গণহারে বিনামূল্যে ভ্যাকসিন দেওয়া হচ্ছে। যারা অভিবাসীকর্মী রয়েছেন তাদেরকে বলা হয়েছে শুধুমাত্র পাসপোর্ট থাকলেই বৈধ ও অবৈধ সকল প্রবাসীকে বিনামূল্যে ভ্যাকসিন দেওয়া হবে। ভ্যাকসিন গ্রহণ করার জন্য ভিসা বা পারমিটের প্রয়োজন নেই।

ওডি/এএ

প্রবাস জীবন, আকাঙ্খা, প্রত্যাশা-প্রাপ্তির সমীকরণ সবই লিখুন দৈনিক অধিকারকে [email protected] আপনার প্রবাস জীবনের প্রতিটি ক্ষুদ্র অনুভূতিও আমাদের কাছে গুরুত্বপূর্ণ।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড