• বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ১২ কার্তিক ১৪২৮  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

হার্ট ফাউন্ডেশন হাসপাতাল সিলেট : ডোনারদের সম্মাননা প্রদান কাল

  মুহিব উদ্দিন চৌধুরী, যুক্তরাজ্য প্রতিনিধি

১৯ সেপ্টেম্বর ২০২১, ১৪:০২
হার্ট ফাউন্ডেশন হাসপাতাল সিলেট : ডোনারদের সম্মাননা প্রদান কাল
হার্ট ফাউন্ডেশন হাসপাতাল, সিলেট (ছবি : সংগৃহীত)

বিশ্বে নানা রোগে মৃত্যুবরণকারীদের প্রায় ৩০ শতাংশই হচ্ছেন হার্টের রোগী। এই সমস্যা বাংলাদেশে আরও বেশী। এমন বাস্তবতায় সিলেটে নির্মিত হয়েছে বহুতল হার্ট ফাউন্ডেশন। এখন হাসপাতালটির সম্প্রসারণের উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

হার্টের রোগীদের সেবা দানের লক্ষ্যে সিলেটে ২০০৬ সালে এই হাসপাতাল প্রতিষ্ঠার কাজ শুরু হয়। মানুষের জীবনের জন্যে গুরুত্বপূর্ণ এ হাসপাতাল উদ্বোধন হয় ২০১৩ সালের সেপ্টেম্বর মাসে। দিন দিন রোগীর সংখ্যা বেড়ে চলেছে। কিন্তু স্থান সংকুলান না হওয়ার কারণে অনেকেই এই প্রতিষ্ঠানের সেবা নিতে পারছেন না। নান্দনিক এই হাসপাতালের সেবার পরিধি ও মান বৃদ্ধি করার লক্ষ্যে হাসপাতালটি প্রতিষ্ঠালগ্ন থেকেই প্রবাসীরা সাহায্য করে আসছেন।

সম্প্রতি হাসপাতালটির সিক্স ফ্লোর তৈরির জন্য একটি প্রজেক্ট হাতে নেওয়া হয়েছে। যুক্তরাজ্যে প্রতিষ্ঠিত ‘ফ্রেন্ডস অফ হার্ট ফাউন্ডেশন সিলেট’ নামে সংগঠনটি শুরু থেকেই হাসপাতালটির উন্নয়নে সহযোগিতা করে আসছে। বর্তমানে সিক্স ফ্লোর নির্মাণেও সংগঠনটির তৎপরতা অব্যাহত রয়েছে। প্রজেক্টের প্রধান ‘চ্যানেল এস’র চেয়ারম্যান আহমেদ উস সামাদ চৌধুরী জেপির নেতৃত্বে অর্থ সংগ্রহ করা হচ্ছে।

হাসপাতালটিতে সিক্স ফ্লোর নির্মাণ প্রকল্পে প্রবাসীদের কাছ থেকে সাহায্য আহ্বান করা হয়েছে। সেই লক্ষ্যে আগামী সোমবার (২০ সেপ্টেম্বর) লন্ডনের রয়েল রিজেন্সি হলে অনুষ্ঠিত হবে চ্যারিটি ডিনার এবং নতুন পুরাতন দাতা সদস্যদের সম্মাননা সার্টিফিকেট প্রদান।

আরও পড়ুন : মাদ্রিদে বৃহত্তর নোয়াখালী সমিতির বর্ণাঢ্য অভিষেক অনুষ্ঠিত

সিক্স ফ্লোর প্রজেক্টের প্রধান আহমেদ উস সামাদ চৌধুরী জেপি ও ফ্রেন্ডস অফ হার্ট ফাউন্ডেশন ইউকের সাধারণ সম্পাদক মিসবাহ জামাল কমিউনিটির সবাইকে ফাণ্ড রাইজিং অনুষ্ঠানে উপস্থিত হয়ে মানুষের জীবনের জন্য গুরুত্বপূর্ণ এ হাসপাতালের সিক্স ফ্লোর নির্মাণ কাজে সহযোগিতার আহ্বান জানিয়েছেন।

ওডি/কেএইচআর

প্রবাস জীবন, আকাঙ্খা, প্রত্যাশা-প্রাপ্তির সমীকরণ সবই লিখুন দৈনিক অধিকারকে [email protected] আপনার প্রবাস জীবনের প্রতিটি ক্ষুদ্র অনুভূতিও আমাদের কাছে গুরুত্বপূর্ণ।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড