• শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ৮ কার্তিক ১৪২৮  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিয়ানীবাজার ওয়েলফেয়ার ট্রাস্ট ইউকের নির্বাচন সম্পন্ন

  মুহিব উদ্দিন চৌধুরী, যুক্তরাজ্য

১৯ সেপ্টেম্বর ২০২১, ০৯:৫৩
বিয়ানীবাজার ওয়েলফেয়ার ট্রাস্ট ইউকের নির্বাচন সম্পন্ন
বিয়ানীবাজার ওয়েলফেয়ার ট্রাস্ট ইউকের সদস্যরা (ছবি : দৈনিক অধিকার)

বিয়ানীবাজার ওয়েলফেয়ার ট্রাস্ট ইউকের দ্বি-বার্ষিক সাধারণ সভা ও নির্বাচন রবিবার (১২ সেপ্টেম্বর) পূর্ব লন্ডনের ম্যানর পার্কের লন্ডন ভেন্যুতে সম্পন্ন হয়েছে। সভায় ট্রাস্টের আগামী দুবছরের জন্য ২১ সদস্য বিশিষ্ট পরিচালক মণ্ডলীর নাম ঘোষণা করা হয়।

ব্রিটিশ চ্যারিটি কমিশন ও কোম্পানি হাউসের নিবন্ধিত এই চ্যারিটি সংগঠনের এবারে নতুন নেতৃত্বে সভাপতি পদে এসেছেন রহিম উদ্দিন, সাধারণ সম্পাদক পদে দিলওয়ার হোসেন ও কোষাধ্যক্ষ পদে আলহাজ্ব আব্দুল সফিক।

প্রায় দুই শতাধিক সদস্যদের উপস্থিতিতে অনুষ্ঠিত দ্বি-বার্ষিক সাধারণ সভায় সভাপতিত্ব করেন- ট্রাস্টের বিদায়ী সভাপতি দেলোয়ার হোসেন। বিদায়ী সাধারণ সম্পাদক মাহবুব আহমদের পরিচালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন- ট্রাস্টের প্রতিষ্ঠাতা সভাপতি আসুক আহমদ, সিনিয়র সদস্য ও জাতীয় সংসদের বিরোধীদলীয় সাবেক হুইপ সেলিম উদ্দিন, প্রবীণ কমিউনিটি নেতা আলহাজ্ব মানিক মিয়া (সোনা মিয়া), বাজিদুর রহমান, আলহাজ্ব আব্দুল সফিক, সাবেক সাধারণ সম্পাদক কয়ছর উদ্দিন জালাল, সাবেক কোষাধ্যক্ষ হাফিজ নাজিম উদ্দিন, মিসবা উদ্দিন, নুরুল ইসলাম, রফিকুল ইসলাম, হেলাল উদ্দিন, আব্দুল মুকিত খান মুক্তা, শামীম আহমদ পারভেজ, আকবর হোসেন রবিন, খালেদ আহমদ ডালিম প্রমুখ।

সভার শুরুতে সাধারণ সম্পাদকের প্রতিবেদন পেশ করেন- বিদায়ী সাধারণ সম্পাদক মাহবুব আহমদ। এছাড়া ট্রাস্টের গত ৬ বছরের আর্থিক হিসাব পেশ করেন- বিদায়ী কোষাধ্যক্ষ দিলওয়ার হোসেন ও সাবেক কোষাধ্যক্ষ মামুন রশীদ।

সভায় সাধারণ সম্পাদকের প্রতিবেদন ও ট্রাস্টের আয়-ব্যয়ের হিসাব নিয়ে ব্যাপক আলোচনা হয় এবং তা সর্বসম্মতি ক্রমে গৃহীত হয়। সভায় ট্রাস্ট সম্পর্কে কতিপয় সদস্য বিভিন্ন গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেইক আইডি দিয়ে বিভিন্ন ধরণের অভিযোগ ও মিথ্যা প্রচারণার বিষয়ে সাবেক সাধারণ সম্পাদক ও বিদায়ী সভাপতি দেলোয়ার হোসেন দীর্ঘ বক্তৃতায় প্রতিটি অভিযোগ ও মিথ্যা প্রচারণার জবাব দেন। এ সময় তিনি এসব অপপ্রচারকারী সম্পর্ক সজাগ ও সতর্ক থাকার আহবান জানান।

আরও পড়ুন : টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের সম্মাননা সনদ প্রদান

উল্লেখ্য, উক্ত সভায় ট্রাস্টের সাবেক সভাপতি এ সভায় উপস্থিত থেকে এসব বিষয়েরও জবাব দেওয়ার কথা ছিল। কিন্তু তিনি এ সভায় উপস্থিত হননি।

পরে নির্বাচনি অধিবেশনে সভাপতিত্ব করেন- প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক মাসুদ আহমদ। এ অধিবেশনে নির্বাচন কমিশনের দুই সদস্য কাউন্সিলার সামসুল ইসলাম সেলিম ও কাউন্সিলার আবদাল উল্লাহ উপস্থিত ছিলেন।

প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক মাসুদ আহমদ বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ট্রাস্টের আগামী দু’বছরের জন্য ২১ সদস্য বিশিষ্ট পরিচালক মণ্ডলীর নাম ঘোষণা করেন। নব নির্বাচিত পরিচালক মণ্ডলীর কর্মকর্তারা হলেন- সভাপতি রহিম উদ্দিন, সাধারণ সম্পাদক দিলওয়ার হোসেন এবং কোষাধ্যক্ষ আলহাজ্ব আব্দুল সফিক। এছাড়া সহ সভাপতি সাহেদ আহমদ, ছওয়াফ উদ্দিন, জাহিদুর রহমান ও জাকির হোসেন, যুগ্ম সম্পাদক আলী বেবুল, আতাউর রহমান আতা, যুগ্ম কোষাধ্যক্ষ আবু আহমদ সরওয়ার, সাংগঠনিক সম্পাদক আকবর হোসেন রবিন, প্রচার ও প্রকাশনা সম্পাদক সোহেল আহমদ, শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক আল মামুনুর রশীদ হিলারি, সমাজ কল্যাণ সম্পাদক জুবের আহমদ, দফতর সম্পাদক আমিনুর রহমান সেলিম, যুব ও ক্রীড়া সম্পাদক ইকবাল হোসেন এবং পরিচালক আতিক হোসেন, বদরুল ইসলাম সাহিদ, বদরুল হক, কবির হোসেন ও শামীম আহমেদ।

আরও পড়ুন : ভারত থেকে বাংলাদেশে ছুটছে ইলিশের ঝাঁক

এছাড়া সভায় এক শোক প্রস্তাবে সদ্য প্রয়াত ট্রাস্টের সাবেক সভাপতি রউফুল ইসলাম, সিনিয়র সদস্য আলহাজ্ব আব্দুল মতলিব, আলহাজ্ব হারুন রশীদ, আলহাজ্ব আব্দুর রব, মাহমুদুর রশীদ, ডা. মতিন উদ্দিন আহমদ, আলহাজ্ব সফিক উদ্দিন, জামাল উদ্দিন, বশির উদ্দিন, আবজল হোসেন ও অনারারি সদস্য খালেদ চৌধুরীকে গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করা হয়। এ সময় তাদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে দোয়াও করা হয়।

ওডি/কেএইচআর

প্রবাস জীবন, আকাঙ্খা, প্রত্যাশা-প্রাপ্তির সমীকরণ সবই লিখুন দৈনিক অধিকারকে [email protected] আপনার প্রবাস জীবনের প্রতিটি ক্ষুদ্র অনুভূতিও আমাদের কাছে গুরুত্বপূর্ণ।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড