• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘দেয়ার ওয়ার্ল্ডের’ গ্লোবাল ইয়ুথ অ্যাম্বাসেডর নির্বাচিত আশিকুর রহমান

  আহমাদুল কবির, মালয়েশিয়া

১০ সেপ্টেম্বর ২০২১, ১৫:৫৮
‘দেয়ার ওয়ার্ল্ডের’ গ্লোবাল ইয়ুথ অ্যাম্বাসেডর নির্বাচিত আশিকুর রহমান
‘দেয়ার ওয়ার্ল্ডের’ নবনির্বাচিত গ্লোবাল ইয়ুথ অ্যাম্বাসেডর আশিকুর রহমান (ছবি : সংগৃহীত)

বিশ্বের অন্যতম শিক্ষা বিষয়ক দাতব্য সংস্থা দেয়ার ওয়ার্ল্ডের গ্লোবাল ইয়ুথ অ্যাম্বাসেডর হিসেবে নির্বাচিত হয়েছেন নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আশিকুর রহমান।

দেয়ার ওয়ার্ল্ড বিশ্বব্যাপী শিক্ষা সংকটের অবসান ঘটাতে এবং পরবর্তী প্রজন্মের সম্ভাবনা প্রকাশের জন্য প্রতিশ্রুতিবদ্ধ। সংস্থাটি তিনটি বিষয়ের প্রতি মনোনিবেশ করেছে। প্রত্যেক শিশুকে মানসম্মত শিক্ষা দেওয়া, প্রত্যেক শিশুর স্কুলে যাওয়ার অধিকার প্রয়োগ করা এবং প্রত্যেক তরুণ প্রাপ্তবয়স্কদের দক্ষতা বিকাশে প্রবেশাধিকার দেওয়া।

যুক্তরাজ্যভিত্তিক সংস্থাটির ইয়থ টিম এক বার্তায় বিষয়টি নিশ্চিত করেছে। যুক্তরাজ্যের সাবেক প্রধানমন্ত্রী গর্ডন ব্রাউনের হাতে গড়া এ প্রতিষ্ঠান বিশ্বব্যাপী শিক্ষা বিষয়ক সমস্যা ও সমাধান নিয়ে কাজ করছে।

আরও পড়ুন : ভারতে করোনা সংক্রমণের হার কমল

আশিকুর রহমান মালয়েশিয়া ভিত্তিক আন্তর্জাতিক যুব সংগঠন ইয়ুথ হাবের একজন কার্যকরী সদস্য ও কমিউনিকেশন বিভাগের প্রধান হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি দীর্ঘদিন যাবত প্রতিটি শিশুর জীবনের সেরা শুরু, শেখার জন্য একটি নিরাপদ জায়গা, মানসম্মত শিক্ষা প্রদান এবং ভবিষ্যতের জন্য দক্ষতা তৈরিতে কাজ করছেন।

ওডি/কেএইচআর

প্রবাস জীবন, আকাঙ্খা, প্রত্যাশা-প্রাপ্তির সমীকরণ সবই লিখুন দৈনিক অধিকারকে [email protected] আপনার প্রবাস জীবনের প্রতিটি ক্ষুদ্র অনুভূতিও আমাদের কাছে গুরুত্বপূর্ণ।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড