• বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ৭ আশ্বিন ১৪২৮  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

সার্বিয়ার প্রেসিডেন্টের কাছে বাংলাদেশি রাষ্ট্রদূতের পরিচয়পত্র পেশ 

  ইসমাইল হোসেন স্বপন, ইতালি

০৯ সেপ্টেম্বর ২০২১, ১৬:৩৫
সার্বিয়ার প্রেসিডেন্টের কাছে বাংলাদেশি রাষ্ট্রদূতের পরিচয়পত্র পেশ 
সার্বিয়ার প্রেসিডেন্ট অ্যালেক্সান্ডার ভুচিচের কাছে নিজের পরিচয়পত্র পেশ করছেন দেশটিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. শামীম আহসান (ছবি : দৈনিক অধিকার)

সার্বিয়ার প্রেসিডেন্ট অ্যালেক্সান্ডার ভুচিচের কাছে নিজের পরিচয়পত্র পেশ করেছেন দেশটিতে নিযুক্ত বাংলাদেশের অনিবাসি রাষ্ট্রদূত মো. শামীম আহসান। সোমবার (৬ সেপ্টেম্বর) বেলগ্রেডে প্যালেস অব সার্বিয়ায় আয়োজনটি অনুষ্ঠিত হয়।

পরিচয়পত্র পেশের পর রাষ্ট্রদূত আহসানকে সার্বিয়ার প্রেসিডেন্টের সঙ্গে সংক্ষিপ্ত আলোচনার জন্য আমন্ত্রণ জানানো হয়। এ সময় প্রেসিডেন্ট ভুচিচ সার্বিয়ায় রাষ্ট্রদূত হিসেবে আহসানকে অভিনন্দন জানান।

বাংলাদেশের রাষ্ট্রদূত সার্বিয়ার প্রেসিডেন্টের কাছে বাংলাদেশের রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শুভেচ্ছাবার্তা পৌঁছে দেন। সার্বিয়ার রাষ্ট্রপতিও প্রত্যুত্তরে তাদের শুভেচ্ছা জানান। রাষ্ট্রদূত আহসান দুই দেশের মধ্যে বিদ্যমান ঐতিহাসিক ও সৌহার্দ্যপূর্ণ ঘনিষ্ঠ সম্পর্ক বিশেষকরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং সাবেক যুগোস্লাভিয়ার প্রেসিডেন্ট জোসিপ ব্রোজ টিটো মধ্যেকার ব্যক্তিগত বন্ধুত্বের কথা উল্লেখ করেন। তিনি কৃতজ্ঞচিত্তে বাংলাদেশের স্বাধীনতার পরপরই সার্বিয়ার স্বীকৃতি প্রদান ইস্যুটি স্মরণ করেন।

এ সময় রাষ্ট্রদূত প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে বাংলাদেশের অসাধারণ সাফল্যের কথা তুলে ধরেন। রাষ্ট্রদূত আহসান বলেন, দুদেশের মধ্যে দ্বি-পাক্ষিক সম্পর্ক আরও জোরদার করার বিপুল সম্ভাবনা রয়েছে। সার্বিয়ার প্রেসিডেন্ট বিভিন্ন ক্ষেত্রে বাংলাদেশের ব্যাপক অগ্রগতির ভূয়সী প্রশংসা করেন এবং দেশ দুটির মধ্যে শক্তিশালী বাণিজ্য ও অর্থনৈতিক সম্পর্ক গড়ে তোলার লক্ষ্যে দ্বিপাক্ষিক সম্পর্ক জোরদার করার ওপর বিশেষ জোর দেন।

আরও পড়ুন : করোনায় মৃত্যু কমলেও ফের সংক্রমণ বাড়ল ভারতে

পরিচয়পত্র পেশ করার পর বাংলাদেশের রাষ্ট্রদূত সার্বিয়ার উপ-প্রধানমন্ত্রী এবং সংস্কৃতি ও তথ্য মন্ত্রী মিজ মাজা গোজকোভিচ এবং বাণিজ্য, পর্যটন ও টেলিযোগাযোগ মন্ত্রী মিজ তাতিয়ানা মাতিচ তাদের কার্যালয়ে পৃথকভাবে সাক্ষাৎ করেন।

ওডি/কেএইচআর

প্রবাস জীবন, আকাঙ্খা, প্রত্যাশা-প্রাপ্তির সমীকরণ সবই লিখুন দৈনিক অধিকারকে [email protected] আপনার প্রবাস জীবনের প্রতিটি ক্ষুদ্র অনুভূতিও আমাদের কাছে গুরুত্বপূর্ণ।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড