• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

স্পেনে ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করল বাংলাদেশ অ্যাসোসিয়েশন

  কবির আল মাহমুদ, স্পেন

০৮ সেপ্টেম্বর ২০২১, ১৫:০৫
স্পেনে ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করল বাংলাদেশ অ্যাসোসিয়েশন
পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ব্যক্তিরা (ছবি : দৈনিক অধিকার)

স্পেনে বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর পূর্তি উপলক্ষে আয়োজিত কেরাম বোর্ড প্রতিযোগিতার বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। দেশটির মাদ্রিদে বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেনের ব্যবস্থাপনায় ও ঢাকা জেলা অ্যাসোসিয়েশন ইন স্পেনের সহযোগিতায় আয়োজিত একক ও যৌথ প্রতিযোগিতায় মোট দুইটি ইভেন্টে অর্ধশতাধিক প্রবাসী অংশ নেন।

খেলায় একক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছে আহমেদ এফ আবির। আর রানার্সআপ হয়েছেন জাহাঙ্গীর হোসেন। এছাড়া যৌথ প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছেন শান্ত ও শিপন। আর রানার্সআপ হয়েছেন আক্তার ও হামিদ।

গত রবিবার (৫ সেপ্টেম্বর) স্থানীয় সময় রাতে রাজধানী মাদ্রিদস্থ বাংলাদেশ অ্যাসোসিয়েশন হলে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সংগঠনের নেতৃবৃন্দ এবং খেলায় অংশগ্রহণকারীসহ বিপুল সংখ্যক প্রবাসী উপস্থিত ছিলেন।

বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেনের সভাপতি কাজী এনায়েতুল করিম তারেক সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- ঢাকা জেলা অ্যাসোসিয়েশন ইন স্পেনের সভাপতি ব্যবসায়ী মো. শাহ আলম।

বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেনের সাধারণ সম্পাদক কামরুজ্জামান সুন্দর ও সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মোরশেদ আলম তাহের যৌথ সঞ্চালনায় আয়োজিত অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন সংগঠনের প্রচার ও অফিস সম্পাদক আবু বক্কর।

আরও পড়ুন : করোনার থাবায় সপ্তাহে ৭৮৫ মৃত্যু যুক্তরাজ্যে

অনুষ্ঠানে কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিদের মধ্যে বক্তব্য রাখেন- বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেনের সিনিয়র সহ সভাপতি আলামীন মিয়া, কমিউনিটি নেতা মুজাম্মেল হক মনু, এ কে এম জহিরুল ইসলাম, ব্যবসায়ী হারুন আহমদ, গ্রেটার ঢাকা অ্যাসোসিয়েশন ইন স্পেনের সাধারণ সম্পাদক মিল্টন ভুঁইয়া কচি, গ্রেটার সিলেটের আব্দুল কাইয়ুম মাসুক, আফসার হোসেন নিলু, নারায়ণগঞ্জ জেলা অ্যাসোসিয়েশন ইন স্পেনের সভাপতি একরামুজ্জামান কিরণ, ঢাকা জেলা অ্যাসোসিয়েশন ইন স্পেনের সাধারণ সম্পাদক এস এম মাসুদুর রহমান, খুলনা বিভাগীয় কল্যাণ সমিতির সভাপতি সৈয়দ মাসুদুর রহমান, বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেনের সাংগঠনিক সম্পাদক আক্তারুজ্জামান, কমিউনিটি নেতা নজরুল ইসলাম লিটন, আবু সায়েম, আমির হোসেন, বদরুল কামালী, হানিফ মিয়াজি, আব্দুল মজিদ সুজন, লোকমান হাকিম, শাওন আহমদ, আবুল কাশেম মুকুল, সাইফুল, ইকবাল, ফারুক, শাহিদ আহমদ, স্পেন বাংলা প্রেস ক্লাবের সদস্য সিদ্দিকুর রাহমান প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে মোহাম্মদ শাহ আলম বলেন, প্রবাসে যুব সমাজকে অনৈতিক কাজ থেকে দূরে রাখতে বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেন বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডের পাশাপাশি খেলাধুলার আয়োজন করে যাচ্ছে। এটা সত্যি প্রশংসনীয়। আমি প্রবাসী বাংলাদেশিদের কল্যাণে সামাজিক কর্মকাণ্ডসহ ক্রীড়া ও সাংস্কৃতিক ক্ষেত্রে আগামীতেও সহযোগিতা অব্যাহত রাখার প্রত্যয় ব্যক্ত করছি।

সভাপতির বক্তব্যে কাজী এনায়েতুল করিম তারেক বলেন, খেলাধুলা মানুষের মনকে যেমন ভালো রাখে তেমনি শরীরকেও ভালো রাখে। প্রবাসে প্রত্যেক প্রবাসীর সারাদিন কাজ করতে হয় তাই তাদের খেলাধুলার সুযোগ কম। যদিও আমি মনে করি, খেলাধুলায় পেশার উৎকর্ষ সাধন হয়।

আরও পড়ুন : বিশ্বে করোনায় মৃত্যু ৪৬ লাখ ছুঁইছুঁই

উল্লেখ্য, বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেন আয়োজিত এই কেরাম বোর্ড প্রতিযোগিতার কয়েকটি কেরাম বোর্ড ও খেলনা সরঞ্জাম এবং বিজয়ীদের পুরস্কারসহ সবকিছুই ঢাকা জেলা অ্যাসোসিয়েশন ইন স্পেনের পক্ষ থেকে প্রদান করা হয়।

ওডি/কেএইচআর

প্রবাস জীবন, আকাঙ্খা, প্রত্যাশা-প্রাপ্তির সমীকরণ সবই লিখুন দৈনিক অধিকারকে [email protected] আপনার প্রবাস জীবনের প্রতিটি ক্ষুদ্র অনুভূতিও আমাদের কাছে গুরুত্বপূর্ণ।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড