• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

স্পেনে ঢাকাবাসীর বনভোজন ও মিলনমেলা অনুষ্ঠিত

  কবির আল মাহমুদ, স্পেন

০৫ সেপ্টেম্বর ২০২১, ১৬:০০
স্পেনে ঢাকাবাসীর বনভোজন ও মিলনমেলা অনুষ্ঠিত
স্পেনে ঢাকাবাসীর বনভোজন ও মিলনমেলা অনুষ্ঠিত হচ্ছে (ছবি : দৈনিক অধিকার)

স্পেনে উৎসবমুখর ও আনন্দঘন পরিবেশের মধ্য দিয়ে অনুষ্ঠিত হয়েছে ‘ঢাকা জেলা এসোসিয়েশন মাদ্রিদ স্পেনের’ বার্ষিক বনভোজন মিলনমেলা।

গত মঙ্গলবার (৩১ আগস্ট) রাজধানী মাদ্রিদ থেকে প্রায় ২০০ কিলোমিটার দূরে ভালাদোলিদ শহরের পাহাড় ঝর্ণা আর স্বচ্ছ লেকের পরিবেষ্টিত প্রকৃতির রূপ সৌন্দর্যে ভরপুর প্লায়া দে লাস মোরেরাসে বনভোজনের আয়োজন করা হয়। স্পেনে মহামারি করোনা ভাইরাসের কারণে দীর্ঘ সময় যাবত স্বাভাবিক জীবনের ছন্দ পতনের পরে খোলা পরিবেশে এমন আনন্দ আয়োজনে প্রবাসী ও শিশু-কিশোরদের বাঁধভাঙা আনন্দ উল্লাস ছিল চোখে পড়ার মতো।

বর্ণাঢ্য এ আয়োজনে কমিউনিটি নেতৃবৃন্দসহ বৃহত্তর ঢাকার বিপুল সংখ্যক প্রবাসী যোগ দেন। কর্মব্যস্ততার ক্লান্তি থেকে মুক্তি ও আনন্দ দিতে বিপুল সংখ্যক প্রবাসীদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে বার্ষিক বনভোজনটি এক মিলনমেলায় পরিণত হয়।

ঢাকা জেলা এসোসিয়েশন মাদ্রিদ স্পেনের সাধারণ সম্পাদক এস এম মাসুদুর রহমানের সার্বিক তত্ত্বাবধানে ও সাংগঠনিক সম্পাদক মো. আবু বাক্কারের প্রাণবন্ত সঞ্চালনায় দিনব্যাপী আয়োজনটি অনুষ্ঠিত হয়।

ঢাকা জেলা এসোসিয়েশন মাদ্রিদ স্পেনের সভাপতি মো. শাহ আলম ছাড়াও যাদের সরব উপস্থিতিতে এ মিলনমেলা মুখরিত হয়ে ওঠে তারা হলেন- বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেনের সাধারণ সম্পাদক কামরুজ্জামান সুন্দর, কমিউনিটি নেতা আব্দুল কায়ূম মাসুক, ঢাকা জেলা এসোসিয়েশন মাদ্রিদ স্পেনের সিনিয়র সহ সভাপতি রুবেল সামাদ, যুগ্ম সাধারণ সম্পাদক রনি রনজু ভূঁইয়া, সাবেক সহ সভাপতি নাফিজ আহমদ, সদস্য সচিব মো. আশরাফ উল আলম, প্রচার সম্পাদক মো. সোহেল মিয়া, ধর্ম সম্পাদক মো. আব্দুস সাত্তার, মহিলা সম্পাদিকা সেবানা রহমান, ক্রীড়া সম্পাদক ইব্রাহীম খলিল, সহ ক্রীড়া সম্পাদক জনি ভাই, সদস্য হাবিবুর রহমান, জুয়েল সৈকত প্রমুখ।

আরও পড়ুন : প্রবাসীদের কল্যাণে কাজ করবে মালয়েশিয়া বিডি প্রেসক্লাব

অনুষ্ঠানে প্রবাসী শিল্পীরা মনোমুগ্ধকর সংগীত পরিবেশন করেন। আয়োজনগুলোর মধ্যে ছিল- সাংস্কৃতিক অনুষ্ঠান ও রাফেল ড্র। এরপর অতিথিরা নানা ধরনের খেলায় অংশ নেন। অনুষ্ঠানের পুরস্কার বিতরণী অনুষ্ঠানের সভাপতিত্ব করেন ঢাকা জেলা এসোসিয়েশন মাদ্রিদ স্পেনের সভাপতি মো. শাহ আলম।

সংগঠনের সাধারণ সম্পাদক এস এম মাসুদুর রহমান সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন- বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেনের সাধারণ সম্পাদক কামরুজ্জামান সুন্দর, কমিউনিটি নেতা আব্দুল কায়ূম মাসুক, ঢাকা জেলা এসোসিয়েশন মাদ্রিদ স্পেনের যুগ্ম সাধারণ সম্পাদক রনি রনজু ভূঁইয়া, সাবেক সহ সভাপতি নাফিজ আহমদ, সদস্য সচিব মো. আশরাফ উল আলম প্রমুখ।

দিনব্যাপী এ আয়োজনে দেশি ফলমূলসহ অন্যান্য সুস্বাদু খাবারের ব্যবস্থা করা হয়। এছাড়া ক্রীড়া প্রতিযোগিতার অংশগ্রহণকারী সকলের জন্য শুভেচ্ছা উপহারও দেওয়া হয়।

অনুষ্ঠানে সংগঠনের সভাপতি মো. শাহ আলম ও সাধারণ সম্পাদক এস এম মাসুদুর রহমান প্রবাসী ঢাকা জেলাবাসীসহ আমন্ত্রিত অতিথিদের শুভেচ্ছা জানিয়ে বলেন, সবার ঐকান্তিক প্রচেষ্টায় আজকের এই বনভোজন সুন্দরভাবে অনুষ্ঠিত হয়েছে। ঢাকা জেলার প্রবাসী ভাই-বোনেরা একটি পরিবারের মতো। সম্প্রীতির মধ্য দিয়ে এগিয়ে যাচ্ছে ঢাকা জেলা এসোসিয়েশন মাদ্রিদ স্পেন। সংগঠনকে সামনে এগিয়ে নিতে সবার সার্বিক সহযোগিতা ও পরামর্শ কামনা করেন তারা।

আরও পড়ুন : নদী দখল প্রতিরোধে পবা ও সাদাকাহ ফাউন্ডেশনের ৭ দফা সুপারিশ

এ সময় তারা সমিতির আগামী বছরের বনভোজনেও সপরিবারে সকলকে অগ্রিম আমন্ত্রণ জানান। আনন্দঘন চমৎকার একটি বনভোজন অনুষ্ঠান উপহার দেওয়ার জন্য মিলনমেলায় উপস্থিত অতিথি ও সদস্যরা সংগঠনের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

ওডি/কেএইচআর

প্রবাস জীবন, আকাঙ্খা, প্রত্যাশা-প্রাপ্তির সমীকরণ সবই লিখুন দৈনিক অধিকারকে [email protected] আপনার প্রবাস জীবনের প্রতিটি ক্ষুদ্র অনুভূতিও আমাদের কাছে গুরুত্বপূর্ণ।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড