• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

স্পেনে দেশীয় ঐতিহ্যে প্রবাসীদের আনন্দ উৎসব উদযাপিত

  কবির আল মাহমুদ, স্পেন

৩১ আগস্ট ২০২১, ১৪:২৭
স্পেনে দেশীয় ঐতিহ্যে প্রবাসীদের আনন্দ উৎসব উদযাপিত
আনন্দ উৎসবে উপস্থিত প্রবাসীরা (ছবি : দৈনিক অধিকার)

স্পেনের রাজধানী মাদ্রিদে ব্যতিক্রমী এক আনন্দ সভা ও নৈশভোজ করেছেন তরুণ ব্যবসায়ী হাসান আল মামুন। রবিবার (২৯ আগস্ট) স্থানীয় রাজপুত রেস্টুরেন্টে সভাটির আয়োজন করা হয়।

বাংলাদেশি ঐতিহ্য অনুযায়ী সন্তান জন্মগ্রহণের পর আত্মীয়-স্বজনের সঙ্গে আনন্দ উপভোগের জন্য সকলকে আমন্ত্রণ জানিয়ে যেভাবে আপ্যায়ন করানো হয়। ঠিক তেমনি- গেল ১ আগস্ট তরুণ ব্যবসায়ী হাসান আল মামুন ও জান্নাতুন নুর দম্পতির প্রথম সন্তান আব্দুল্লাহ আল মাসাবীহ জন্মগ্রহণ করায় এ আনন্দ সভা ও নৈশভোজটি অনুষ্ঠিত হয়েছে।

উক্ত নৈশভোজটি প্রবাসীদের কাছে আনন্দ মেলায় পরিণত হয়। এ সময় সকলে খোশগল্প এবং আনন্দ আড্ডায় এক অনন্য আনন্দ অনুভূতি মূলক পরিবেশের সৃষ্টি করে। যা রক্তের বন্ধন থেকে দূরে থাকা প্রবাসীদের জন্য এক অন্য রকম পাওয়া।

বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ উক্ত দম্পতির নিমন্ত্রণে সাড়া প্রদান করেন। হাসান আল মামুনের ভাতৃদ্বয় ব্যবসায়ী নিজাম উদ্দিন ও তরিকুল ইসলাম রুমনের তত্ত্বাবধানে আয়োজিত অনুষ্ঠানে স্পেনে বাংলাদেশ কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গদের মধ্যে উপস্থিত ছিলেন- বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেনের সভাপতি আল আমিন মিয়া, সাধারণ সম্পাদক কামরুজ্জামান সুন্দর, কমিউনিটি নেতা নুর হোসেন পাটোয়ারী, স্পেন বিএনপির সভাপতি মোজাম্মেল হক মনু, স্পেন আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি আব্দুল কাইয়ুম সেলিম, সহ সভাপতি একরামুজ্জামান কিরণ, সাধারণ সম্পাদক মো. রিজভী আলম, খুলনা বিভাগীয় কল্যাণ সমিতির সভাপতি সৈয়দ মাসুদুর রাহমান নাসিম, সাধারণ সম্পাদক টিটন বিশ্বাস, ঢাকা জেলা অ্যাসোসিয়েশন ইন স্পেনের সভাপতি শাহ আলম, সাধারণ সম্পাদক এম এইচ মাসুদুর রহমান, ব্যবসায়ী আব্দুল আওয়াল খান, আব্দুর রহিম, খলিল খান, সিরাতুল মুস্তাকিম, ইকবাল হোসেন, সোহেল মুন্সি,মাহবুব, মো. পলাশ মিয়া, আরিফুল ইসলামসহ অনেকে।

এ ছাড়া আনন্দ সভায় উপস্থিত ছিলেন স্থানীয় সাংবাদিকসহ কমিউনিটির বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক নেতারা।

আরও পড়ুন : করোনায় ৪৫ লাখ ২২ হাজার মৃত্যু দেখল বিশ্ব

উল্লেখ্য, আয়োজক হাসান আল মামুন ও জান্নাতুন নুর দম্পতি নিজেদের নবজাতক শিশু আব্দুল্লাহ আল মাসাবীহর প্রতি শুভকামনা জানাতে আসা সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন। এরপর অনুষ্ঠানে উপস্থিত অতিথিদের জন্য নৈশভোজের আয়োজন করা হয়।

ওডি/কেএইচআর

প্রবাস জীবন, আকাঙ্খা, প্রত্যাশা-প্রাপ্তির সমীকরণ সবই লিখুন দৈনিক অধিকারকে [email protected] আপনার প্রবাস জীবনের প্রতিটি ক্ষুদ্র অনুভূতিও আমাদের কাছে গুরুত্বপূর্ণ।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড