• বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ৮ আশ্বিন ১৪২৮  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

মালয়েশিয়ায় আইন ভেঙে নামাজ পড়ায় ২৫ বাংলাদেশির জেল-জরিমানা 

  আহমাদুল কবির, মালয়েশিয়া

২৪ জুলাই ২০২১, ১২:৫৭
মালয়েশিয়ায় আইন ভেঙে নামাজ পড়ায় ২৫ বাংলাদেশির জেল-জরিমানা 
গ্রেফতারকৃত বাংলাদেশিদের গাড়ি থেকে নামানো হচ্ছে (ছবি : দৈনিক অধিকার)

মালয়েশিয়ায় ২০ জুলাই পবিত্র ঈদুল আজহা উপলক্ষে স্ট্যান্ডার্ড অপারেটিং সিস্টেম (এসওপি) লঙ্ঘন করে লোক জমায়েতের দায়ে ২৫ বাংলাদেশিকে গ্রেফতারের পর আদালতে সোপর্দ করা হয়। এরপর তাদের প্রত্যেককে ৫ হাজার রিঙ্গিত জরিমানা অনাদায়ে ২ মাসের কারাদণ্ড দিয়েছেন আদালত।

শুক্রবার (২৩ জুলাই) কুয়ালালামপুরের দায়রা আদালতে বিচারক নুরসালহা দাতুক হামজাহ এই আদেশ দেন। একই দিনে দেশটির পেনাং এ এসওপি লঙ্ঘন করে ইদের নামাজ আদায়ের দায়ে ৪৮ বাংলাদেশিসহ একজন মালয়েশিয়ান নাগরিককে গ্রেফতার করে পুলিশ।

পরবর্তীকালে বৃহস্পতিবার আদালতে সোপর্দ করা হলে কূটনৈতিক তৎপরতায় তাদের সবার জামিন মঞ্জুর করা হয়।

ইদের দিন কুয়ালালামপুরের গুমবাক এলাকায় ইদ পূর্ণ মিলনি আয়োজন করা হয়। সেখানে অর্ধ শতাধিক বাংলাদেশিকে ভূড়িভোজের জন্য আমন্ত্রণ জানানো হয়। পরে সেই অনুষ্ঠান থেকে ২৫ বাংলাদেশি প্রবাসীকে গ্রেফতার করে পুলিশ।

একই দিন সকাল ৯টায় পেনাংয়ের একটি মসজিদে ইদের নামাজের জন্যে জড়ো হন অসংখ্য প্রবাসী। এসওপির কারণে মাত্র ১০০ জনকে নামাজ পড়ার অনুমতি দেওয়া হয়। যদিও পরে কয়েক শতাধিক প্রবাসী মসজিদের বাহিরে গিয়ে নামাজ পড়ায় বিষয়টি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়। শুরু হয় আলোচনা-সমালোচনা। তখন পুলিশ অভিযান চালিয়ে ৪৮ বাংলাদেশি ও একজন মালয়েশিয়ানকে গ্রেফতার করে।

আরও পড়ুন : আগস্টে করোনার তৃতীয় ঢেউয়ের আশঙ্কা

পহেলা জুন থেকে মালয়েশিয়ায় চলছে কঠোর লকডাউন। গত মাসে দেশটিতে ভারতীয় ডেল্টা ভ্যারিয়েন্ট শনাক্ত হওয়ার পর সেখানে করোনার সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা বেড়েই চলেছে। শুক্রবার গত ২৪ ঘণ্টায় করোনায় ১৫ হাজার ৫৭৩ জন সংক্রমিত হয়েছেন। আর মারা গেছে ১৪৪ জন।

ওডি/কেএইচআর

প্রবাস জীবন, আকাঙ্খা, প্রত্যাশা-প্রাপ্তির সমীকরণ সবই লিখুন দৈনিক অধিকারকে [email protected] আপনার প্রবাস জীবনের প্রতিটি ক্ষুদ্র অনুভূতিও আমাদের কাছে গুরুত্বপূর্ণ।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড