• শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ১৫ শ্রাবণ ১৪২৮  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইতালিতে ইদুল আজহায় মেহেদি উৎসব অনুষ্ঠিত

  ইসমাইল হোসেন স্বপন, ইতালি

২১ জুলাই ২০২১, ১১:৪৪
ইতালিতে ইদুল আজহায় মেহেদি উৎসব অনুষ্ঠিত
মেহেদি উৎসবে অংশ নেওয়া নারীরা কেক কাটছেন (ছবি : দৈনিক অধিকার)

ইদের আনন্দ ও পবিত্রতা সব সময়ই সকলের মনকে স্পর্শ করে। পবিত্র ইদুল আজহা উপলক্ষে ইতালির রোম শহরে মেহেদি উৎসবের আয়োজন করা হয়েছে। ফেসবুক পেজ Aesthetics By Supty ও Ranna Ghor রান্না ঘরের আয়োজনে এবং তরপিনাত্তারাস্থ বার রোমার সহযোগিতায় মেহেদি উৎসবে প্রবাসী নারীরা অংশগ্রহণ করেন।

আয়োজনটি যেন ইদের আমেজকে আরেকটু আরও বাড়িয়ে দিয়েছে। মেকাপ এবং মেহেদী আর্টিস্ট সুপ্তির ছোঁয়ায় মেহেদী রঙে রঙিন হয়ে উঠে হাতের আলপনা। সদ্য বাংলাদেশ থেকে আগত এই প্রশিক্ষণপ্রাপ্ত মেকাপ এবং মেহেদী আর্টিস্ট তার ফেসবুক পেজ Aesthetics By Supty ইতোমধ্যে রোমের নারীদের কাছে বেশ জনপ্রিয় হয়ে উঠেছে।

অন্য দিকে হোম ফুড ডেলিভারি ফেসবুক পেজ Ranna Ghor রান্নাঘর ফ্রি হোম ডেলিভারিসহ ইদ উপলক্ষে প্রবাসীদের জন্য বিশেষ অফার রেখেছে। এছাড়াও সব সময়ই বিভিন্ন অনুষ্ঠানসহ রোমের আনাচে-কানাচে সুস্বাদু ও রুচিসম্মত খাবার পরিবেশন করছে পেজটি।

এ সময় উপস্থিত ছিলেন মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নয়না আহম্মেদ ও যুগ্ম সাধারণ সম্পাদক শামীমা পপিসহ নারী সমাজের বিশিষ্টজন।

সফল আয়োজনের পিছনে ও সামনে রান্না ঘর এর পক্ষ থেকে অলিজা সিরাজ, নিম সাকিল, মইনুল ইসলাম, শিহাব হাছিব, রাবিউল আওয়াল, মেকাপ এবং মেহেদী আর্টিস্ট সুপ্তি এবং বার রোমার সত্ত্বাধিকারী বাবলী চৌধুরী ও ইউসূব ভূঁইয়া অক্লান্ত পরিশ্রম করেছেন। তারা প্রত্যাশা করেন রোম শহরে প্রবাসী বাংলাদেশিদের নিত্যপ্রয়োজনীয়তা সকল কিছুই হাতে কাছে তুলে ধরবে।

আরও পড়ুন : স্পেনে বাংলাদেশিদের ইদুল আজহা উদযাপন

উল্লেখ্য, অনুষ্ঠানটি কেক কাঁটার মাধ্যমে আনন্দঘন পরিবেশের মধ্য দিয়ে শেষ হয়।

ওডি/কেএইচআর

প্রবাস জীবন, আকাঙ্খা, প্রত্যাশা-প্রাপ্তির সমীকরণ সবই লিখুন দৈনিক অধিকারকে [email protected] আপনার প্রবাস জীবনের প্রতিটি ক্ষুদ্র অনুভূতিও আমাদের কাছে গুরুত্বপূর্ণ।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet