• বুধবার, ০৪ আগস্ট ২০২১, ২০ শ্রাবণ ১৪২৮  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইতালিতে খান লুৎফর রহমান স্মৃতি সংসদের কমিটি ঘোষণা

  ইসমাইল হোসেন স্বপন, ইতালি

২০ জুলাই ২০২১, ১৫:১৫
ইতালিতে খান লুৎফর রহমান স্মৃতি সংসদের কমিটি ঘোষণা
ইতালিতে খান লুৎফর রহমান স্মৃতি সংসদ কমিটির সদস্যরা (ছবি : দৈনিক অধিকার)

ইতালির অভিবাসী আন্দোলনের অবিসংবাদিত নেতা খান লুৎফর রহমানের স্মরণে রাজধানী রোমে প্রতিষ্ঠিত হলো ‘খান লুৎফর রহমান স্মৃতি সংসদ, ইতালি’। তার ১২তম মৃত্যুবার্ষিকী পালন উপলক্ষে দেশটিতে বাংলাদেশ কমিউনিটির পক্ষ থেকে করনীয় ও নির্ধারনি আলোচনা সভায় সিদ্ধান্তটি নেওয়া হয়।

এ সময় সর্বসম্মতিক্রমে আহ্বায়ক ও লুৎফর রহমানের দীর্ঘ দিনের সহচর নূরুল আমিনকে সভাপতি এবং সাংবাদিক মনিরুজ্জামান মনিরকে সাধারণ সম্পাদক বানিয়ে একটি আংশিক কমিটি ঘোষণা করা হয়।

রবিবার (১৮ জুলাই) রোমে অনুষ্ঠিত সভায় বিভিন্ন আলোচনা ও প্রস্তাবনার প্রেক্ষিতে কমিউনিটিতে খান লুৎফর রহমানের অবদান তুলে ধরতে এবং তার স্মৃতি আগামী প্রজন্মের কাছে পৌঁছে দিতে সংগঠনটি কাজ করে যাবে।

এ সময় উপস্থিত ছিলেন- কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিত্ব শাহ মোহাম্মদ তাইফুর রহমান ছোটন, আব্দুর রশিদ, হাবিবুর রায়হান সহিদ, পরিতম সাহা, এম এ রব মিন্টু, হুমায়ূন কবির, এড. আনিসুজ্জামান, সাংবাদিক জমির হোসেন, জসিম মুন্সি, মো. আজম মৃধাসহ অনেকেই।

আরও পড়ুন : ইদের নামাজ পড়া হচ্ছে না তামিম-সাকিবদের!

উল্লেখ, নব গঠিত কমিটির সভাপতি ও সাধারণ কমিউনিটির অন্য সদস্যদের সহযোগিতা কামনা করেন।

২০০৯ সালের ৩০ জুলাই ইতালির রাজধানী রোমের একটি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন খান লুৎফর রহমান। তার বিশেষ অবদানের জন্য দেশটিতে অভিবাসীরা নিজ নামে বৈধ ব্যবসা (লিগ্যাল বিজনেস) শুরু করতে পেরেছেন।

আরও পড়ুন : মালয়েশিয়ায় প্রবাসীদের মাঝে মানবিক সহায়তা বিতরণ

‘সাদা মনের মানুষ’ খ্যাত খান লুৎফর রহমান ছিলেন খেটে খাওয়া প্রবাসীদের সবচাইতে কাছের মানুষ। যিনি মৃত্যুর আগ পর্যন্ত সকলের কল্যাণে কাজ করে গেছেন।

ওডি/কেএইচআর

প্রবাস জীবন, আকাঙ্খা, প্রত্যাশা-প্রাপ্তির সমীকরণ সবই লিখুন দৈনিক অধিকারকে [email protected] আপনার প্রবাস জীবনের প্রতিটি ক্ষুদ্র অনুভূতিও আমাদের কাছে গুরুত্বপূর্ণ।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড