• সোমবার, ১৪ জুন ২০২১, ৩১ জ্যৈষ্ঠ ১৪২৮  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

স্পেন আ. লীগের নতুন কমিটি প্রত্যাখ্যাত

  কবির আল মাহমুদ, স্পেন

১০ জুন ২০২১, ১৩:০৬
স্পেন আ. লীগের নতুন কমিটি প্রত্যাখ্যাত
স্পেন আওয়ামী লীগের নতুন কমিটিকে প্রত্যাখ্যান করে আয়োজিত সংবাদ সম্মেলন (ছবি : দৈনিক অধিকার)

আওয়ামী লীগ স্পেন শাখার সদ্য প্রকাশিত পূর্ণাঙ্গ কমিটি প্রত্যাখ্যান করে সংবাদ সম্মেলন করেছে দলটির একাংশ। বুধবার (৯ জুন) দিবাগত রাতে মাদ্রিদের একটি হলে আয়োজিত সংবাদ সম্মেলনে স্পেন আ. লীগের কমিটি গঠনে নানা অনিয়ম ও অযোগ্যতার অভিযোগ তুলে নতুন কমিটিকে বয়কট করার ঘোষণা দেওয়া হয়।

তাদের দাবি, স্পেনে সত্যিকারের আওয়ামী লীগের নেতাকর্মীদের মূল্যায়ন না করে অর্থের বিনিময়ে গোলাম আযম- সাঈদীর মুক্তির দাবিকারীকে সভাপতি এবং বহিরাগত ও হাইব্রিডদের কমিটিতে স্থান দেওয়া হয়েছে।

দবির তালুকদারের পরিচালনায় সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন- স্পেন আওয়ামী লীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি মো. দুলাল সাফা ও সাবেক সিনিয়র সহ সভাপতি জাকির হোসেন। মো. দুলাল সাফা বলেন, দীর্ঘদিন ধরে যারা বঙ্গবন্ধুর আদর্শকে লালন করে স্পেনে আওয়ামী লীগের রাজনীতি করে আসছেন, আওয়ামী লীগের কোনো সভা সমাবেশ হলে ঘরে বসে থাকতে পারেন না, সেইসব নেতাকর্মীদের নতুন কমিটিতে অবমূল্যায়ন করা হয়েছে।

সর্বশেষ ২০১৯ সালে স্পেন আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন সংগঠনের গঠনতন্ত্র অনুযায়ী হয়নি দাবি করে দুলাল সাফা বলেন, সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আমাকে নিজেই বলেছেন, দ্বিতীয় অধিবেশন ছাড়া সম্মেলন হয় না। আমরা কমিটি দিতে পারি না। কিন্তু পরবর্তীকালে ঠিকই কমিটি প্রকাশিত হলো, যা গঠনতন্ত্রের বিরোধী। তিনি সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের এমন আচরণে স্পেনের তৃণমূল নেতাকর্মীদের মাঝে তীব্র ক্ষোভ বিরাজ করছে।

জাকির হোসেন স্পেন আওয়ামী লীগের সদ্য প্রকাশিত কমিটির সভাপতির বক্তব্যরত একটি ছবি প্রদর্শন করে বলেন, গোলাম আযম- সাঈদীদের মুক্তির দাবিতে অনুষ্ঠিত ‘সেভ বাংলাদেশ’ নামক জামায়াতপুষ্ঠ সংগঠনের সভায় বক্তব্য দেওয়া লোককে স্পেন আওয়ামী লীগের সভাপতি হিসেবে আমরা মেনে নিতে পারি না।

আরও পড়ুন : ইতালিতে বাংলাদেশি যুবককে জবাই করে হত্যা

দবির তালুকদার বলেন, কেবল মাদ্রিদে নয়, বার্সেলোনায়ও আওয়ামী লীগের অধিকাংশ নেতাকর্মী স্পেন আওয়ামী লীগের নতুন কমিটিকে প্রত্যাখ্যান করেছেন। নতুন কমিটি গঠনে বিরাট অর্থের লেনদেন হয়েছে বলে তিনি দাবি করেন।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- মো. ফয়জুর রহমান, আব্দুল কাদের, আহমদ আসাদুর রহমান সাদ, আব্দুল আজিজ মবু, মো. জসিম উদ্দিন, সায়েম সরকার, জালাল হোসেন, সাইফুল আলম সোহাগ প্রমুখ।

সংবাদ সম্মেলন শেষে স্পেন আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা আহ্বায়ক একেএম জহিরুল ইসলামের সভাপতিত্বে ও মো. জসিম উদ্দিনের পরিচালনায় দলীয় নেতাকর্মীদের অংশগ্রহণে আলোচনা অনুষ্ঠিত হয়। শেষে ৭ সদস্য বিশিষ্ট স্পেন আওয়ামী লীগের আংশিক কমিটি ঘোষণা করেন একেএম জহিরুল ইসলাম।

কমিটির সদস্যরা হলেন- সভাপতি মো. দুলাল সাফা, সিনিয়র সহ সভাপতি মো. জাকির হোসেন, সহ সভাপতি ফয়জুর রহমান, সাধারণ সম্পাদক দবির তালুকদার, যুগ্ম সম্পাদক জসিম উদ্দিন, সাংগঠনিক সম্পাদক জালাল হোসেন।

আরও পড়ুন : মালয়েশিয়া বাংলাদেশ দূতাবাসের অর্ধেক কর্মী করোনায় আক্রান্ত

উল্লেখ্য, সদ্য গঠন করা কমিটিটি আগামী ৪৫ দিনের মধ্যে পূর্ণাঙ্গ কার্য নির্বাহী কমিটি গঠন করবে বলে জানানো হয়েছে।

ওডি/কেএইচআর

প্রবাস জীবন, আকাঙ্খা, প্রত্যাশা-প্রাপ্তির সমীকরণ সবই লিখুন দৈনিক অধিকারকে [email protected] আপনার প্রবাস জীবনের প্রতিটি ক্ষুদ্র অনুভূতিও আমাদের কাছে গুরুত্বপূর্ণ।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড