• শুক্রবার, ১৮ জুন ২০২১, ৪ আষাঢ় ১৪২৮  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

যুক্তরাষ্ট্রে ‘চ্যানেল ৭৮৬’ এর যাত্রা শুরু

  কামরুজ্জামান হেলাল, যুক্তরাষ্ট্র

০৯ জুন ২০২১, ১৫:১৪
যুক্তরাষ্ট্রে ‘চ্যানেল ৭৮৬’ এর যাত্রা শুরু
‘চ্যানেল ৭৮৬’ এর লোগো (ছবি : সংগৃহীত)

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে ২০২০ সালে কমিউনিটি নিউজ নেটওয়ার্ক হিসেবে যাত্রা শুরু করে এফএম ৭৮৬ নামে একটি নিউজ প্লাটফর্ম। অনলাইন ভিত্তিক এই নিউজ নেটওয়ার্ক প্লাটফর্মটি প্রবাসী বাংলা ভাষাভাষীদের জন্য সংবাদের পাশাপাশি বিভিন্ন অনুষ্ঠান প্রচার শুরু করে।

এর জনপ্রিয় অনুষ্ঠানগুলোর মধ্যে নিউইয়র্ক ডায়রি, নিউজ নাউ, থটস অব রমাদান, দারসে হাদিস, দারসে কুরআন, হৃদয়ে রমাদান, রমাদান কুইজ, স্পেশাল লাইভ উইথ আরজে মোহনা, শিশু কিশোরদের অনুষ্ঠান তৃনা তুর্য্য’র গল্পের আসর উল্লেখ যোগ্য।

ধীরে ধীরে দর্শক প্রিয়তা বৃদ্ধি পাওয়ায় নিউজ নেটওয়ার্ক কর্তৃপক্ষ অনলাইন রেডিও ভিত্তিক এই প্লাটফর্মকে টেলিভিশন হিসেবে প্রতিষ্ঠার উদ্যোগ নিয়েছেন। এরই ধারাবাহিকতায় নিউইয়র্কের বাঙালী কমিউনিটির সংবাদ, তথ্যসহ খবর প্রচার ও প্রোগ্রাম প্রচারের লক্ষ্য নিয়ে যাত্রা শুরু করল চ্যানেল ৭৮৬। জনপ্রিয় এফএম ৭৮৬ শুধু নাম পরিবর্তন করে আরও নতুন নতুন অনুষ্ঠান যুক্ত করে দর্শকদের চাহিদা পূরণে বদ্ধ পরিকর বলে জানিয়েছেন প্রতিষ্ঠানটি প্রধান নির্বাহী মুহাম্মদ শহীদুল্লাহ।

আরও পড়ুন : স্পেনে বাংলাদেশের রাষ্ট্রদূতের সঙ্গে আ. লীগ নেতাদের সাক্ষাৎ

দর্শক, বিজ্ঞাপনদাতা ও শুভানুধ্যায়ীদের সার্বিক সহযোগিতায় আরও নতুন উদ্যমে এগুতে সবার সহযোগিতা চেয়েছে আমেরিকার বাংলা ভাষার নতুন টিভি ‘চ্যানেল ৭৮৬’। কমিউনিটির সংবাদকে বিশেষ গুরুত্ব প্রদানের পাশাপাশি বাংলাদেশের উল্লেখযোগ্য সংবাদও প্রবাসী আমেরিকান বাংলাদেশিদের কাছে পৌঁছে দেওয়ার চিন্তা করছে চ্যানেল ৭৮৬।

ওডি/কেএইচআর

প্রবাস জীবন, আকাঙ্খা, প্রত্যাশা-প্রাপ্তির সমীকরণ সবই লিখুন দৈনিক অধিকারকে [email protected] আপনার প্রবাস জীবনের প্রতিটি ক্ষুদ্র অনুভূতিও আমাদের কাছে গুরুত্বপূর্ণ।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড