• শুক্রবার, ১৮ জুন ২০২১, ৪ আষাঢ় ১৪২৮  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফিলিস্তিন নিয়ে রাজুব ভৌমিকের গান শুনে কাঁদলেন রাষ্ট্রদূত

  কামরুজ্জামান হেলাল, যুক্তরাষ্ট্র

০৭ জুন ২০২১, ১২:৪৪
ফিলিস্তিন নিয়ে রাজুব ভৌমিকের গান শুনে কাঁদলেন রাষ্ট্রদূত
'প্যালেস্টাইন উইল বি ফ্রি' গানের পোস্টার (ছবি : সংগৃহীত)

মধ্যপ্রাচ্যের ইহুদিবাদী দখলদার রাষ্ট্র ইসরায়েলের ছোড়া বোমার আঘাতে ক্ষতবিক্ষত ফিলিস্তিনের পক্ষে একটি ইংরেজি গান লিখেছেন প্রবাসী বাংলাদেশি কবি রাজুব ভৌমিক। গানটির নাম ‘প্যালেস্টাইন উইল বি ফ্রি’। গানটির সুর করেছেন তানিম আহমেদ এবং কণ্ঠ দিয়েছেন আহমেদ মুনিফ। রাজধানীর মিরর স্টুডিওতে গানটি রেকর্ড করা হয়েছে।

গানটি বাংলাদেশে নিযুক্ত ফিলিস্তিনের রাষ্ট্রদূত ইউসুফ এস ওয়াই রামাদানের চোখ এড়ায়নি। গানটি রিলিজ হবার পরের সপ্তাহেই গানটির সংশ্লিষ্ট সবাইকে ফিলিস্তিনের দূতাবাসে আমন্ত্রণ জানান।

এ সময় গানটি শুনে তিনি কান্না করতে করতে বলেছেন, আপনাদের (বাংলাদেশের) কথা ফিলিস্তিন কোনোদিন ভুলবে না। রাজুব ভৌমিকের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বিবৃতির মাধ্যমে তিনি বলেন, অশান্তির এই অন্ধকার সময়ে আপনার অমূল্য অবদান, অভূতপূর্ব ভালবাসা, সমর্থন এবং সহযোগিতা উল্লেখযোগ্য পার্থক্য এনেছে এবং আপনার প্যালেস্টাইন ভাই এবং বোনদের আত্মাকে স্পর্শ করেছে।

এ বিষয়ে রাজুব ভৌমিক বলেন, সারা পৃথিবীর শান্তিকামী মানুষকে শান্তির বার্তা দিতেই গানটির সৃষ্টি। তানিমের সুর, মুনিফের কণ্ঠ আর শাহরুখের অসাধারণ কম্পোজিশনে এতো কম সময় যে একটা আন্তর্জাতিক মানের গানের সৃষ্টি হয়েছে, তাতেই আমি খুশি। আমার বিশ্বাস ফিলিস্তিন একদিন মুক্ত হবে, শিশুরা আবার খেলবে। রক্তের বদলে সৃষ্টি হবে শান্তির নদী।

আরও পড়ুন : ফিলিস্তিনের সেই জমজ ভাই-বোনকে মুক্তি দিল ইসরায়েল

উল্লেখ্য, মিরর এক্সক্লুসিভের ইউটিউব চ্যানেল ও সব অনলাইন প্লাটফর্মে গানটি থেকে প্রাপ্য অর্থ ঢাকার ফিলিস্তিন দূতাবাসের মাধ্যমে ফিলিস্তিনের জনগণের জন্য পাঠানো হবে।

ওডি/কেএইচআর

প্রবাস জীবন, আকাঙ্খা, প্রত্যাশা-প্রাপ্তির সমীকরণ সবই লিখুন দৈনিক অধিকারকে [email protected] আপনার প্রবাস জীবনের প্রতিটি ক্ষুদ্র অনুভূতিও আমাদের কাছে গুরুত্বপূর্ণ।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড