• বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ২ বৈশাখ ১৪২৮  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

মালয়েশিয়ায় যাত্রা শুরু ‘চাকরির খোঁজ’ অনলাইন পোর্টালের

  আহমাদুল কবির, মালয়েশিয়া

০৯ এপ্রিল ২০২১, ১১:২২
মালয়েশিয়ায় যাত্রা শুরু ‘চাকরির খোঁজ’ অনলাইন পোর্টালের
‘চাকরির খোঁজ’ অনলাইন পোর্টালের অফিসিয়াল ফেসবুক পেজের কোভার ফোটো (ছবি : সংগৃহীত)

মালয়েশিয়ায় যাত্রা শুরু করল ‘চাকরির খোঁজ’ অনলাইন পোর্টাল। মালয়েশিয়াস্থ বাংলাদেশ হাই কমিশনের তত্ত্বাবধানে প্রবাসীদের নিশ্চিত চাকরি প্রদানের লক্ষ্যে পোর্টালটি চালু করা হয়।

গত বৃহস্পতিবার (৮ এপ্রিল) স্থানীয় সময় রাত সাড়ে ৯ টায় বাংলাদেশ হাই কমিশনের পোর্টাল ‘চাকরির খোঁজ’ উদ্বোধন করেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমেদ এমপি। অনুষ্ঠানটি বাংলাদেশ হাইকমিশনের ফেসবুক পেইজের মাধ্যমে সরাসরি সম্প্রচার করা হয়।

ডেপুটি হাইকমিশনার (মিনিস্টার) খোরশেদ এ খাস্তগিরের প্রাণবন্ত উপস্থাপনায় মালয়েশিয়ায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মো. গোলাম সারোয়ারের শুভেচ্ছা বক্তব্যের মধ্য দিয়ে শুরু হওয়া অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে ভার্চুয়াল অনুষ্ঠানে যোগ দেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী মোহাম্মদ শাহরিয়ার আলম এমপি।

প্রধান অতিথির বক্তব্যে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি বলেন, প্রবাসীদের একটি শৃঙ্খলার মধ্যে নিয়ে আসতে আমরা ডিজিটাল প্লাটফর্মকে গুরুত্ব দিচ্ছি। এছাড়া প্রবাসীদের কল্যাণে ভালো কিছু করার অংশ হিসাবে আমরা মালয়েশিয়া থেকে ‘চাকরির খোজ’ পোর্টাল চালু করেছি। পোর্টাল কার্যকরী হলে অন্যান্য দেশেও তা চালুর চিন্তা রয়েছে বলে জানিয়েছেন প্রবাসী কল্যাণ মন্ত্রী।

হাইকমিশনার মো. গোলাম সারোয়ার তার বক্তব্যে বলেন, ‘চাকরির খোঁজ’ পোর্টালের মাধ্যমে নতুন দোয়ার উন্মোচিত হলো এবং শ্রমিক ও মালিক পক্ষের মধ্যে সরাসরি সমন্বয়ের একটি মাধ্যম তৈরি হলো।

মালয়েশিয়ায় ‘চাকরির খোঁজ’ অনলাইন পোর্টালের যাত্রা শুরু

‘চাকরির খোঁজ’ অনলাইন পোর্টালের উদ্বোধনী অনুষ্ঠানের বক্তব্য রাখছেন অতিথিরা (ছবি : দৈনিক অধিকার)

হাইকমিশনার বলেছেন, করোনাকালীন সময়ে অনেক কর্মী চাকুরি হারিয়েছেন আবার অনেক মালিক কাজের জন্য লোক খোঁজে পাচ্ছেন না। ইতোমধ্যে বেশ কয়েকটি কোম্পানি শূন্য পদে কর্মী নিয়োগে আগ্রহ প্রকাশ করেছেন। অনেক কোম্পানি যোগাযোগও করছেন হাইকমিশনে।

অনুষ্ঠানে শ্রম কাউন্সিলর জহিরুল ইসলাম ‘চাকুরির খোঁজ’ পোর্টাল কিভাবে কাজ করবে সে সম্পর্কে বক্তব্য রাখেন এবং একটি ভিডিয়ো চিত্র প্রদর্শন করেন। এই পোর্টালের মাধ্যমে অতি সহজেই একজন কর্মী তার চাকুরি খুঁজে নিতে পারবে বলে আশাবাদ ব্যক্ত করেন শ্রম কাউন্সিলর।

আরও পড়ুন : মিস ওয়ার্ল্ড শ্রীলংকা গ্রেপ্তার

অনুষ্ঠানে আরও যুক্ত ছিলেন- প্রবাসী কল্যাণ সচিব ড. আহমেদ মনিরুস সালেহিন, মালয়েশিয়ার শ্রম বিভাগের ডেপুটি ডাইরেক্টর জেনারেল মোহাম্মদ আজরি আব্দুল ওয়াহাব, টেকনোলজি পার্টনার ডটলাইনের প্রেসিডেন্ট মাহবুবুল মতিন।

ওডি/কেএইচআর

প্রবাস জীবন, আকাঙ্খা, প্রত্যাশা-প্রাপ্তির সমীকরণ সবই লিখুন দৈনিক অধিকারকে [email protected] আপনার প্রবাস জীবনের প্রতিটি ক্ষুদ্র অনুভূতিও আমাদের কাছে গুরুত্বপূর্ণ।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড