• মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ৩০ চৈত্র ১৪২৭  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

যুক্তরাষ্ট্রে এবিসিএইচ গ্রুপের মিনি পিকনিক অনুষ্ঠিত

  কামরুজ্জামান হেলাল, যুক্তরাষ্ট্র

০৬ এপ্রিল ২০২১, ১২:৩৫
যুক্তরাষ্ট্রে এবিসিএইচ গ্রুপের মিনি পিকনিক অনুষ্ঠিত
এবিসিএইচ গ্রুপের মিনি পিকনিকে অংশগ্রহণকারী সদস্যরা (ছবি : দৈনিক অধিকার)

যুক্তরাষ্ট্রে বসবাসকারী বাংলাদেশি কমিউনিটির অনলাইনভিত্তিক সংগঠন আমেরিকান বাংলাদেশি কমিউনিটি হেল্প (এবিসিএইচ) গ্রুপের মিনি পিকনিক অনুষ্ঠিত হয়েছে।

গত রবিবার (৪ এপ্রিল) নিউ ইয়র্কের লং আইল্যান্ডের মেনোরভিলে করোনা মহামারির কারণে সংগঠনের সদস্যরা সীমিত আকারে মিলিত হন। এদিন সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত সদস্যরা খাওয়া-দাওয়া, গান, কৌতুক, স্মৃতিচারণসহ বিভিন্ন কর্মকাণ্ডে মেতে ওঠেন।

গ্রুপের তিনজন এডমিন জাহিদ করিম, তরিকুল ইসলাম মিঠু এবং হাসান ভূঁইয়া জানান, আমেরিকার বাংলাদেশি কমিউনিটির মাঝে এবিসিএইচ গ্রুপের জনপ্রিয়তা দিন বৃদ্ধি পাচ্ছে। প্রতিদিন আমেরিকার বিভিন্ন প্রান্ত থেকে শতশত গ্রুপে সদস্য যোগদান করছেন।

তাদের মতে, আমেরিকার মাটিতে বসবাসকারী বাংলাদেশি কমিউনিটির মাঝে ঐক্য, সম্প্রীতি ও পারস্পরিক সহযোগিতার মনোভাব গড়ে তোলার জন্য সংগঠনটি নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। আর সেই লক্ষ্যে অনলাইনে সহযোগিতার পাশাপাশি মাঝে মাঝেই সংগঠনের সদস্যদের নিয়ে বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হচ্ছে।

তারা বলেছিলেন, পেন্ডামিক জনিত নিরাপত্তার কারণে পুরো পরিবার ও শিশুদেরকে অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয়নি। করোনা পরিস্থিতি একটু শিথিল হলে আগামীতে অনেক বড় আকারে মিলন মেলার আয়োজন করা হবে।

অনুষ্ঠানে উপস্থিত সদস্যরা সন্তোষ প্রকাশ করে বলেন, ইতিপূর্বে আমরা একে অপরকে কখনই দেখিনি, সকলেই সম্পূর্ণ অপরিচিত অথচ এখানে এসে মনে হচ্ছে আমরা একে অপরের অতি আপনজন। এমনকি সবাই মনে হচ্ছে একই পরিবারের সদস্য।

আরও পড়ুন : যুক্তরাষ্ট্রে একই পরিবারের ৬ বাংলাদেশির লাশ উদ্ধার

উল্লেখ্য, এ ধরনের অনুষ্ঠানের মাধ্যমে বাংলাদেশি কমিউনিটির মানুষদের পারস্পরিক বন্ধন দৃঢ় হচ্ছে বলে সংশ্লিষ্টরা নিজেদের মত প্রকাশ করেন।

ওডি/কেএইচআর

প্রবাস জীবন, আকাঙ্খা, প্রত্যাশা-প্রাপ্তির সমীকরণ সবই লিখুন দৈনিক অধিকারকে [email protected] আপনার প্রবাস জীবনের প্রতিটি ক্ষুদ্র অনুভূতিও আমাদের কাছে গুরুত্বপূর্ণ।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড