• মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ৩০ চৈত্র ১৪২৭  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘হার না মানা ১০০ তরুণের গল্পে’ প্রবাসী সারওয়ার

  আহমাদুল কবির, মালয়েশিয়া

০৫ এপ্রিল ২০২১, ১১:০৭
‘হার না মানা ১০০ তরুণের গল্পে’ প্রবাসী সারওয়ার
‘হার না মানা ১০০ তরুণের গল্প’ বইয়ে ঠাই পেলেন মালয়েশিয়া প্রবাসী পাভেল সারওয়ার (ছবি : দৈনিক অধিকার)

‘হার না মানা ১০০ তরুণের গল্প’ বইয়ে ঠাই পেলেন মালয়েশিয়া প্রবাসী পাভেল সারওয়ার। এতে স্থান পেয়েছেন তার সহধর্মীনি সুমাইয়া জাফরিন চৌধুরীও।

বইয়ে যাদের লেখা স্থান পেয়েছে সেই ১০০ জন হার না মানা তরুণদের একজন মালয়েশিয়া প্রবাসী তথ্য প্রযুক্তি ও সামাজিক উদ্যোক্তা পাভেল সারওয়ার। পাভেল সারওয়ারের গল্পে ফুটে উঠেছে কিভাবে ময়মনসিংহের অজপাড়া গায়ে জন্ম ও বেড়ে উঠে আজ বিশ্বের দরবারে বাংলাদেশের সুনাম বৃদ্ধি করছেন।

কিভাবে তার তথ্য প্রযুক্তি নির্ভর বিভিন্ন সামাজিক সমস্যা সমাধানের উদ্ভাবন দিয়ে মালয়েশিয়া প্রবাসীদের একজন পরিচিত প্রিয় মুখ হয়ে উঠেছেন।

এছাড়া ‘হার না মানা ১০০ তরুণের গল্প’ বইটিতে পাভেল সারওয়ার এর সহধর্মীনি সুমাইয়া জাফরিন চৌধুরীর গল্পও প্রকাশিত হয়েছে বইটিতে।

উদ্যমী তরুণদের জীবনের গল্প নিয়ে জনপ্রিয় লেখক মাহবুব নাহিদের সম্পাদনায় ‘হার না মানা ১০০ তরুণের গল্প’ নামে একটি বই প্রকাশিত হয়েছে। বইটি প্রকাশ করেছে দাঁড়িকমা প্রকাশনী।

বইটিতে যারা বিভিন্ন সংগঠক, উদ্যোক্তা, শিক্ষা উদ্যোক্তা, স্বাস্থ্য উদ্যোক্তা, কর্পোরেট উদ্যোক্তা, পত্রিকার সম্পাদক বা সাংবাদিকতা কিংবা লেখালেখিতে নিজেদের অবস্থান শক্ত করেছেন, কঠিন সংগ্রামের মধ্যে দিয়ে নিজের বলার মতো একটা গল্প তৈরি করেছেন- যে গল্প আপনাকে অনুপ্রাণিত করবে, সাহস দিবে নতুনদের চলার পথের উপজীব্য হয়ে উঠবে এমন ১০০ জন তরুণের গল্প নিয়ে ২ এপ্রিল শুক্রবার অমর একুশে বইমেলা ২০২১, ঢাকায় মোড়ক উন্মোচিত হয়।

তারুণ্য মানুষের পাশে দাঁড়ায়, তারুণ্য মেহনতি মানুষের কথা বলে, নীতির পক্ষে দাঁড়ায় আর দুর্নীতির বিপক্ষে সোচ্চার হয়।

তারুণ্য কোনো বয়সের ফ্রেমে বাঁধা যায় না। তারুণ্য হচ্ছে মনের শক্তি। সৃজনশীল মানুষগুলো সবাই তরুণ। আর বিশ্ব স্বাস্থ্য সংস্থা বলছে ১৮ থেকে ৬৫ বছর পর্যন্ত সবাই তরুণ।

তারুণ্য কোনো বয়স নয়, তারুণ্য হচ্ছে শক্তি, তারুণ্য হচ্ছে উদ্দীপনা। তারুণ্য সকল বাঁধা ডিঙিয়ে পৌঁছে যায় আপন লক্ষ্যে। তারুণ্য হার মানায় সকল অনিয়ম, অসংগতিকে, তারুণ্য পেরিয়ে যায় সকল নদী, পাহাড়, সমুদ্র। তারুণ্য হাসতে হাসতে ছিনিয়ে নেয় বিজয়। তারুণ্য হারার আগে হারে তবু জেতার আগে জিতে যায়।

আরও পড়ুন : বিশ্বে করোনায় ২৮ লাখ ৬৫ হাজার লোকের মৃত্যু

বইমেলাতে দাঁড়িকমা প্রকাশনী এর স্টলের পাশাপাশি রকমারি ডট কম থেকেও বইটি পাওয়া যাচ্ছে।

ওডি/কেএইচআর

প্রবাস জীবন, আকাঙ্খা, প্রত্যাশা-প্রাপ্তির সমীকরণ সবই লিখুন দৈনিক অধিকারকে [email protected] আপনার প্রবাস জীবনের প্রতিটি ক্ষুদ্র অনুভূতিও আমাদের কাছে গুরুত্বপূর্ণ।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড