• সোমবার, ০৮ মার্চ ২০২১, ২৩ ফাল্গুন ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

শ্রমবাজার ইস্যুতে মালয়েশিয়ার সঙ্গে মতৈক্যে পৌঁছায়নি বাংলাদেশ

  আহমাদুল কবির, মালয়েশিয়া প্রতিনিধি

১৭ ফেব্রুয়ারি ২০২১, ১২:০৫
শ্রমবাজার ইস্যুতে মালয়েশিয়ার সঙ্গে মতৈক্যে পৌঁছায়নি বাংলাদেশ
প্রবাসী শ্রমিক (ফাইল ছবি)

মালয়েশিয়ার শ্রমবাজার চালু করতে দু’দেশের যৌথ ওয়ার্কিং গ্রুপের বৈঠক হয়েছে। মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ে অনুষ্ঠিত বৈঠকে অংশ নিয়েছিল মালয়েশিয়া ও বাংলাদেশের মন্ত্রীসহ উচ্চপদস্থ কর্মকর্তারা।

প্রায় ৪ ঘণ্টা দীর্ঘ এই বৈঠকের পর শ্রমবাজার নিয়ে কোনো আনুষ্ঠানিক ঘোষণা আসেনি। তবে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ জানিয়েছেন, বুধবার (১৭ ফেব্রুয়ারি) পুনরায় বৈঠক অনুষ্ঠিত হবে। তখন হয়তো বিষয়টি বিস্তারিত জানানো যাবে।

যৌথ ওয়ার্কিং গ্রুপের এই বৈঠকে উপস্থিত ছিলেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ, মন্ত্রণালয়ের সচিব ড. আহমেদ মনিরুছ সালেহীন, বিএমইটির মহাপরিচালক শামসুল আলম, বোয়েসেলের ব্যবস্থাপনা পরিচালক মো. সাইফুল হাসান বাদল ও মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

বাংলাদেশের অন্যতম শ্রমবাজার মালয়েশিয়ায় ২০১৮ সাল থেকে বাংলাদেশি কর্মী পাঠানো বন্ধ রয়েছে। এরপর থেকে কর্মী প্রেরণের বিষয়টি নিয়ে দুদেশের মধ্যে দফায় দফায় বৈঠক অনুষ্ঠিত হয়। যদিও শ্রমিক প্রেরণের বিষয়ে কোনো সন্তোষজনক ফলাফল আসেনি।

আরও পড়ুন : ৫৯ হাজার অবৈধ অভিবাসীকে তাড়িয়ে দিল মালয়েশিয়া

এ দিকে মালয়েশিয়ার শ্রমবাজারটি পুনরায় চালু হলে বাংলাদেশ থেকে বৈধ পথে কর্মী প্রেরণ আরও সহজ এবং ফলপ্রসূ হবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

প্রবাস জীবন, আকাঙ্খা, প্রত্যাশা-প্রাপ্তির সমীকরণ সবই লিখুন দৈনিক অধিকারকে [email protected] আপনার প্রবাস জীবনের প্রতিটি ক্ষুদ্র অনুভূতিও আমাদের কাছে গুরুত্বপূর্ণ।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড