• বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ১ বৈশাখ ১৪২৮  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

স্তন ক্যান্সার সচেতনতায় মালয়েশিয়া বিডি এক্সপ্যাটের ভার্চুয়াল বৈঠক

  আহমাদুল কবির, মালয়েশিয়া প্রতিনিধি

১৫ ফেব্রুয়ারি ২০২১, ১১:০৪
স্তন ক্যান্সার সচেতনতায় মালয়েশিয়া বিডি এক্সপ্যাটের ভার্চুয়াল বৈঠক
বিডি এক্সপ্যাটের ভার্চুয়াল বৈঠক অনুষ্ঠিত হচ্ছে (ছবি : দৈনিক অধিকার)

স্তন ক্যান্সার সচেতনতায় মালয়েশিয়া বিডি এক্সপ্যাটের ভার্চুয়াল বৈঠক সম্পন্ন হয়েছে। শনিবার (১৩ ফেব্রুয়ারি) স্থানীয় সময় রাত ৮টা ৩০ মিনিটে দেশটিতে অবস্থানরত বিভিন্ন পেশার প্রবাসী নারীদের অংশগ্রহণে অনলাইনে বৈঠকটি অনুষ্ঠিত হয়।

মালয়েশিয়া বিডি এক্সপ্যাট কমিউনিটি গ্রুপের আয়োজনে এবং আফরিন জাহানের উপস্থাপনায় এই অনুষ্ঠানে অংশগ্রহণ করেন মালয়েশিয়ায় বিভিন্ন পেশায় নিয়োজিত প্রায় ৪৫ জন প্রবাসী বাংলাদেশি নারী।

বৈঠকের ভার্চুয়ালি উদ্বোধন করেন বাংলাদেশের হাইকমিশনার গোলাম সারোয়ারের সহধর্মীনি তাসলিমা সারোয়ার। উদ্বোধনী বক্তব্যে তাসলিমা সারোয়ার "নারী স্বাস্থ্য" নিয়ে অনলাইনে এই রকম একটি আলোচনা সভা আয়োজন করার জন্য আয়োজকদের ধন্যবাদ জানান।

তিনি বলেন, নারী স্বাস্থ্য অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি বিষয়। যা নারী বা পুরুষ সব সময় মনে রাখেন না। কিন্তু সুস্থ পরিবারের জন্য সুস্থ নারীর ভূমিকা সবচেয়ে বেশি।

আরও পড়ুন : মালয়েশিয়ায় বাঙ্গালি ইতিহাস-সংস্কৃতি চর্চার কেন্দ্রবিন্দু হবে বাংলাদেশ হাইকমিশন

অনুষ্ঠানে মুল বক্তব্য উপস্থাপন করেন ডা. তানিয়া ইসলাম। তিনি এসিস্ট্যান্ট প্রফেসর হিসেবে সার্জারি বিভাগ, মেডিসিন অনুষদ, ইউনিভার্সিটি আব মালায়ায় কর্মরত আছেন। ডা. তানিয়া ইসলাম নারী স্বাস্থ্য এবং স্তন ক্যান্সারের বিভিন্ন দিক ব্যাখ্যা করে কিভাবে নারীরা এ থেকে রক্ষা পেতে পারেন, তারও বর্ণনা দেন।

এছাড়াও তিনি অনুষ্ঠানে অংশগ্রহণকারীদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন এবং কি পরিস্থিতিতে কেমন ব্যবস্থা নিতে হবে সে সম্পর্কে ধারনা দেন।

আরও পড়ুন : বিশ্বে করোনায় সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা কমেছে

সমাপনি বক্তব্যে তাসলিমা সারোয়ার মালয়েশিয়া বিডি এক্সপ্যাট কমিউনিটি গ্রুপের আয়োজকদের প্রশংসা করে বলেন, আয়োজকরা সঠিক সময়েই এরকম একটি উদ্যোগ নিয়েছেন অনলাইনে যখন কোভিড-১৯ এর কারণে দেশব্যাপী লকডাউন চলছে, তিনি ভবিষ্যতেও এরকম আরও উদ্যোগ নেওয়ার জন্য আয়োজকদের অনুরোধ করেন এবং সব ধরনের সহযোগিতার আশ্বাস দেন।

প্রবাস জীবন, আকাঙ্খা, প্রত্যাশা-প্রাপ্তির সমীকরণ সবই লিখুন দৈনিক অধিকারকে [email protected] আপনার প্রবাস জীবনের প্রতিটি ক্ষুদ্র অনুভূতিও আমাদের কাছে গুরুত্বপূর্ণ।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড