• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

করোনায় সৌদিতে প্রাণ গেল ৯৮০ বাংলাদেশির

  নিজস্ব প্রতিবেদক

০৩ ডিসেম্বর ২০২০, ১৩:৪১
প্রবাসী শ্রমিক
প্রবাসী শ্রমিক (ছবি : সংগৃহীত)

বিশ্বজুড়ে মহামারি করোনা ভাইরাসের সংক্রমণের হার যখন ঊর্ধ্বমুখী, তখন সৌদি আরবে কমছে এই মরণ ভাইরাসটির প্রকোপ। একই সাথে দেশটিতে থাকা বাংলাদেশিদের মধ্যেও আক্রান্ত ও মৃত্যুহার তুলনামূলক কম। গ্লোবাল ইনডেক্সে সৌদির বর্তমান অবস্থান এখন ৩১। স্বাস্থ্যবিধি মানতে কড়াকড়ি আরোপ এবং সম্পূর্ণ ফ্রিতে স্বাস্থ্যসেবা দেওয়ার ফলেই সংক্রমণের হার কমছে বলে জানা গেছে।

রিয়াদের বাংলাদেশ দূতাবাস এবং জেদ্দা বাংলাদেশ কনস্যুলেট থেকে পাওয়া তথ্য থেকে জানা যায়, দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৯৮০ বাংলাদেশির মৃত্যু হয়েছে। এদের মধ্যে রিয়াদ অঞ্চলে ৫২০ এবং জেদ্দা অঞ্চলে ৪৬০ জনের মৃত্যু হয়েছে।

দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, স্বাস্থ্যবিধি না মানা এবং মাস্ক পরিধান না করায় শুধু গত এক সপ্তাহে জরিমানা ও শাস্তি দেওয়া হয়েছে ১২ হাজার ৮৫৫ জনকে।

আরও পড়ুন : রোহিঙ্গাদের স্থানান্তর করতে চায় না এইচআরডব্লিউ

এ দিকে সৌদি স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্যানুযায়ী, ২ ডিসেম্বর দেশটিতে করোনা আক্রান্ত হয়েছেন ২৪৯ জন, সুস্থ হয়ে ঘরে ফিরলেন ৩৩৭ এবং মৃত্যুবরণ করেছেন ১২ জন। সব মিলিয়ে সেখানে করোনায় তিন লাখ ৫৭ হাজার ৮৭২ জন আক্রান্ত, তিন লাখ ৪৭ হাজার ৫১৩ জন সুস্থ এবং মৃত্যু হয়েছে ৫ হাজার ৯১৯ জনের।

অন্যদিকে মসজিদুল হারামে কয়েকজন ওমরাহ যাত্রীর করোনা পজিটিভ ধরা পড়ায় স্বাস্থ্যবিধিতে কড়াকড়ি আরোপ করা হয়েছে। থার্মাল ক্যামেরার মাধ্যমে তাপমাত্রা পর্যবেক্ষণ করা হচ্ছে।

প্রবাস জীবন, আকাঙ্খা, প্রত্যাশা-প্রাপ্তির সমীকরণ সবই লিখুন দৈনিক অধিকারকে [email protected] আপনার প্রবাস জীবনের প্রতিটি ক্ষুদ্র অনুভূতিও আমাদের কাছে গুরুত্বপূর্ণ।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড