• মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ১৬ অগ্রহায়ণ ১৪২৭  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইতালিতে নিখোঁজ বাংলাদেশি শিক্ষার্থীর মাথার খুলি উদ্ধার

  ইসমাইল হোসেন স্বপন, ইতালি প্রতিনিধি:

০৮ অক্টোবর ২০২০, ১৫:৫০
ইতালিতে নিখোঁজ বাংলাদেশি শিক্ষার্থীর মাথার খুলি উদ্ধার
ইতালিতে নিখোঁজ বাংলাদেশি শিক্ষার্থীর পোস্টার (ছবি : দৈনিক অধিকার)

ইতালিতে হারিয়ে যাওয়ার দুই বছর পর জঙ্গল থেকে বাংলাদেশি শিক্ষার্থীর মাথার খুলি উদ্ধার করা হয়েছে।

জানা গেছে, বাংলাদেশি দম্পতি লিটন-সোনিয়ার ১২ বছরের কন্যা ইউশরা ২০১৮ সালের ১৯ জুলাই স্থানীয় শিক্ষা সফরে গিয়ে হারিয়ে যায়। দুই বছরের বেশি সময়ের পর গত ৪ অক্টোবর উওরাঞ্চলীয় ব্রেশা প্রভিন্সে এলাকার পাহাড়ি জঙ্গল থেকে ইউশরার মাথার খুলি উদ্ধার করা হয়।

ইউশরার বাবা কাজী মোহাম্মদ লিটন ১৯৯৫ সাল থেকে ব্রেশা'র অধিবাসী। কিছুটা মানসিক প্রতিবন্ধীর লক্ষ্মণ থাকায় কিশোরী কাজী জান্নাতুল ইউশরাকে সরকারের প্রচলিত নিয়ম মেনে বিশেষ স্কুলে আলাদা পরিচর্যার ব্যবস্থা করা হয়। দুই বছর আগের সেই কালো দিনটিতে ইউশরা ও তার সমবয়সী সঙ্গীদের শিক্ষা সফরে নিয়ে যাওয়া হয় পাহাড়িয়া বনে। ট্যুর অপারেটরের অসতর্কতায় গ্রুপ থেকে হারিয়ে যায় বাংলাদেশি ইউশরা।

নিখোঁজের পর থেকে বিশেষ প্রশিক্ষণ প্রাপ্ত কুকুর, অত্যাধুনিক ড্রোন, পেশাদার ডুবুরি সেই সঙ্গে বিশ্বের সেরা সব প্রযুক্তি ব্যবহার করে টানা ৭ মাস চিরুনি অভিযান পরিচালনা করেও উদ্ধার করা যায়নি কিশোরী ইউশরাকে।

আরও পড়ুন : আর্মেনিয়াকে আরও ভয়ঙ্কর যুদ্ধের হুঁশিয়ারি ইরানের

এক পর্যায়ে থেমে যায় এই উদ্ধার অভিযান। লাশের সন্ধান না পাওয়া সত্ত্বেও স্থানীয় প্রশাসনের তরফ থেকে জানিয়ে দেওয়া হয় ইউশরার সম্ভাব্য নিহত হবার কথা। সন্তান হারা মা কামরুন্নাহার খানম সোনিয়া পথ চেয়ে থাকে সন্তানের।

ইউশরার পরিণতি নিয়ে সব জল্পনা কল্পনার মোটামুটি অবসান ঘটলো অবশেষে ২৭ মাসের মাথায় এসে। ব্রেশা প্রভিন্সের সেরলে পৌর এলাকার একই বনাঞ্চলে জনৈক শিকারি গত রবিবার হঠাৎ একটি মাথার খুলি দেখতে পায়। দ্রুত খবর পেয়ে যায় প্যারা মিলিটারি পুলিশ ফোর্স 'ক্যারাবিনিয়েরি'।

আরও পড়ুন : মুসলিমদের শান্তি রক্ষায় কাতারের আমিরকে যা বললেন এরদোগান

দুই বছর আগে উদ্ধার অভিযান পরিচালনাকারীরা খুলি দেখেই নিশ্চিত হয় এটি ১২ বছর বয়সী কিশোরীর। অফিসিয়ালি নিশ্চিত হতে খুলির ডিএনএ টেস্টের ব্যবস্থা করা হয়েছে।

প্রবাস জীবন, আকাঙ্খা, প্রত্যাশা-প্রাপ্তির সমীকরণ সবই লিখুন দৈনিক অধিকারকে [email protected] আপনার প্রবাস জীবনের প্রতিটি ক্ষুদ্র অনুভূতিও আমাদের কাছে গুরুত্বপূর্ণ।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড