• শুক্রবার, ১০ জুলাই ২০২০, ২৬ আষাঢ় ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রবাসী রেমিট্যান্স যোদ্ধাদের স্থান আমার বুকে : চিত্রনায়ক ফারুক 

  কবির আল মাহমুদ, স্পেন প্রতিনিধি

২৮ জুন ২০২০, ১৩:০৬
প্রবাসী রেমিট্যান্স যোদ্ধাদের স্থান আমার বুকে : চিত্রনায়ক ফারুক 
চিত্রনায়ক ফারুক (ছবি : সংগৃহীত)

জন্মের পর থেকে বেশির ভাগ সময়ই গেছে লড়াই-সংগ্রামে। হত্যা, ক্যু, ষড়যন্ত্র-সবই দেখেছে দলটি। গণতান্ত্রিকভাবে জন্ম নেওয়া উপমহাদেশের অন্যতম প্রাচীন রাজনৈতিক দল বাংলাদেশ আওয়ামী লীগের গৌরবোজ্জ্বল ৭১তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করেছে গত ২৩ জুন। ৭২ বছরে পা দিল টানা তৃতীয় মেয়াদে রাষ্ট্রের ক্ষমতায় থাকা দলটি। মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে দেশের স্বাধীনতা অর্জনে নেতৃত্ব দেয় আওয়ামী লীগ। ‘বঙ্গবন্ধু, আওয়ামী লীগ, বাংলাদেশ’-ইতিহাসে এই তিনটি নাম একই সূত্রে গাঁথা।

আওয়ামী লীগই একমাত্র দল, যাদের বাংলাদেশের ইতিহাসে টানা তিন মেয়াদে সরকার পরিচালনার অভিজ্ঞতা রয়েছে।

বাংলাদেশ আওয়ামী লীগের ৭১তম প্রতিষ্ঠাবার্ষিকীতে ‘আওয়ামী লীগের ৭১তম প্রতিষ্ঠাবার্ষিকী ও প্রত্যাশার বাংলাদেশ’ শিরোনামে তেমনি একটি ভার্চুয়াল আলোচনা শনিবার (২৭ জুন) লন্ডনভিত্তিক অনলাইন টিভি চ্যানেল জালালাবাদ টিভির নিয়মিত সাপ্তাহিক আয়োজন গুড ইভনিং স্পেন এ অনুষ্ঠিত হয়। 

ভার্চুয়াল লাইভের কমেন্টে বাংলাদেশ, লন্ডন, কানাডা, আমেরিকা, ইতালি, ফ্রান্সসহ মধ্যপ্রাচ্য ও ইউরোপের বিভিন্ন দেশের প্রবাসী বাংলাদেশিরা যুক্ত হন।

জ্বালাবোধ টিভির প্রদান নির্বাহী লেখক আনোয়ার শাহাজানের সম্পাদনায় ও কবির আল মাহমুদের সঞ্চালনায় জালালাবাদ টিভির ভার্চুয়াল স্টুডিওতে অনলাইনে আয়োজিত আলোচনা অংশ নেন- ঢাকা-১৭ আসনের সংসদ সদস্য চলচ্চিত্র অভিনেতা আকবর হোসেন পাঠান ফারুক, সিলেট মহানগর আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক ও সিলেট চেম্বার অব কমার্সের সাবেক প্রশাসক আসাদ উদ্দিন আহমদ এবং বাংলাদেশ আওয়ামীলীগের ধর্ম উপকমিটির কেন্দ্রীয় সদস্য এবং বহির্বিশ্বে (লন্ডনে) বঙ্গবন্ধুর ভাস্কর্য প্রতিষ্ঠাতা আফসার খান সাদেক।

আলোচনা সভায় ঢাকা-১৭ আসনের সংসদ সদস্য চলচ্চিত্র অভিনেতা আকবর হোসেন পাঠান ফারুক বলেন, আওয়ামী লীগের জন্ম হয়েছিলে বাংলার মানুষের অধিকার প্রতিষ্ঠার জন্য। আর সে অধিকার আদায়ের নেতৃত্ব দিয়েছিলেন সর্বকালের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। ৫২’র ভাষা আন্দোলন, ৬২’র শিক্ষা আন্দোলন, ৬৬’র ছয় দফা, ৬৯’র গণঅভ্যুত্থান, ৭০’র সাধারণ নির্বাচন, ৭১’র মহান মুক্তিযুদ্ধে স্বাধীনতা অর্জন এবং স্বৈরাচারবিরোধী আন্দোলনে বঙ্গবন্ধু এবং তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা তথা আওয়ামী লীগের নেতৃত্বে চূড়ান্ত গৌরবোজ্জ্বল সফলতা অর্জিত হয়েছে।

অনেক ঘাত-প্রতিঘাত অতিক্রম করেও বাংলাদেশ আওয়ামী লীগ কখনো নীতি-আদর্শ থেকে বিচ্যুত হয়নি। গণমানুষের অধিকার আদায় ও জনগণের কল্যাণেই বাংলাদেশ আওয়ামী লীগ সবসময় কার্যক্রম পরিচালনা করেছে এবং সে ধারা অব্যাহত থাকবে। 

বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে চলেছে। তারই নেতৃত্বে এই করোনা ভাইরাস মহামারিকেও অতিক্রম করে বাংলাদেশ এগিয়ে যাবে।

আরও পড়ুন : বাংলাদেশের পাওনা টাকা আটকে রেখেছেন কিম

আকবর হোসেন পাঠান ফারুক প্রবাসী বাংলাদেশিদের সালাম, ধন্যবাদ ও ভালোবাসা জানিয়ে বলেন, আমি প্রায়ই বলি যে সব মানুষের সেরা মানুষ হচ্ছে আমাদের প্রবাসী-অভিবাসীরা, যারা আমাদের দেশে রেমিট্যান্স পাঠাচ্ছেন। তাদের স্থান আমার বুকে। প্রধানমন্ত্রীর কাছে ও প্রবাসীদের জন্য আলাদা স্থান রয়েছে।

প্রবাস জীবন, আকাঙ্খা, প্রত্যাশা-প্রাপ্তির সমীকরণ সবই লিখুন দৈনিক অধিকারকে [email protected] আপনার প্রবাস জীবনের প্রতিটি ক্ষুদ্র অনুভূতিও আমাদের কাছে গুরুত্বপূর্ণ।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড