• রোববার, ০৫ জুলাই ২০২০, ২১ আষাঢ় ১৪২৭  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

লিবিয়ায় ২৬ বাংলাদেশিকে গুলি করে হত্যা

  অধিকার ডেস্ক

২৮ মে ২০২০, ২৩:৫৪
অধিকার
ছবি : প্রতীকী

উত্তর আফ্রিকার দেশ লিবিয়ায় ২৬ বাংলাদেশিসহ মোট ৩০ জনকে গুলি করে হত্যা করেছে স্থানীয় এক মানবপাচারকারীর পরিবারের সদস্যরা। বাকি চারজন আফ্রিকারই নাগরিক। লিবিয়ার জাতিসংঘ সমর্থিত সরকারের স্বরাষ্ট্র মন্ত্রণালয় বিবৃতিতে বলেছে, এই ঘটনায় আরও ১১ জন বাংলাদেশি মারাত্মকভাবে আহত হয়েছেন। খবর রয়টার্সের।

দেশটির ইংরেজি গণমাধ্যম দ্য লিবিয়া অবজারভার বৃহস্পতিবার (২৮ মে) রাত পৌনে নয়টার দিকে তাদের ফেসবুক পেজে জানায়, নিহত বাংলাদেশিরা মিজদা শহরে ওই মানবপাচারকারীর জিম্মায় ছিলেন। তাকে আগেই হত্যা করা হয়। 

জানা গেছে, অভিযুক্ত পাচারকারী মঙ্গলবার রাতে অভিবাসীদের হাতে কোনোভাবে খুন হন। এরপর তার সহযোগী এবং আত্মীয়স্বজনেরা জিম্মি অভিবাসীদের ক্যাম্পে নির্বিচারে গুলি চালালে ঘটনাস্থলে ২৬ জন বাংলাদেশিসহ মোট ৩০ জন মারা যান।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের একজন নাম প্রকাশ না করার শর্তে বলেন, আমরা প্রাথমিক রিপোর্ট পেয়েছি, যেখানে বলা হয়েছে ২৬ জন নিহত হয়েছেন। ১২ জন আহত হয়েছেন, তাদের হাসপাতালে নেওয়া হয়েছে। ওই বাংলাদেশিদের টাকার জন্য আটকে রাখা হয়েছিল এবং এক পর্যায়ে ওই দলের একজনের সঙ্গে হাতাহাতি হলে এক পাচারকারী মারা যায়।

এর প্রতিশোধ হিসেবেই হত্যাকাণ্ড সংঘটিত হয় বলে জানান তিনি।

 
লিবিয়া প্রবাসী কল্যাণ ফোরামের ফেসবুক পেজেও এই খবর দেয়া হয়েছে। পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন বলেন, আমরা বিভিন্ন মাধ্যমে এমন কথা শুনছি। আমাদের দূতাবাসের লোকজন খবর নেওয়ার চেষ্টা করছে। সেখানকার পরিস্থিতির কারণে কিছুটা সময় লাগছে।

প্রবাস জীবন, আকাঙ্খা, প্রত্যাশা-প্রাপ্তির সমীকরণ সবই লিখুন দৈনিক অধিকারকে [email protected] আপনার প্রবাস জীবনের প্রতিটি ক্ষুদ্র অনুভূতিও আমাদের কাছে গুরুত্বপূর্ণ।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড