• বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ৮ আশ্বিন ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

মালয়েশিয়ায় ৭৮ বাংলাদেশি আটক

  আন্তর্জাতিক ডেস্ক

১২ মে ২০২০, ২৩:৫২
করোনা
ছবি : সংগৃহীত

মালেয়েশিয়ায় ৭৮ জন বাংলাদেশি শ্রমিককে আটক করা হয়েছে। অবৈধভাবে দেশটিতে অবস্থানের অভিযোগে তাদের আটক করা হয় বলে মঙ্গলবার বার্তা সংস্থা বারনামা জানিয়েছে।

মালয়েশিয়ার ইমিগ্রেশন বিভাগ জানিয়েছে, রাজধানী কুয়ালালামপুরের পাইকারি বাজারে সোমবার অভিযান চালানো হয়। সেখানে ১ হাজার ৩৬৮ জন অবৈধ অভিবাসীকে আটক করা হয়। এদের মধ্যে ৭৯০ জন মিয়ানমারের, ৪২১ জন ইন্দোনেশিয়ার, ৭৮ জন বাংলাদেশি, ৫৪ জন ভারতীয়, ছয় জন পাকিস্তানি নাগরিক এবং বাকীরা অন্যান্য দেশের নাগরিক। আটককৃতদের মধ্যে ১ হাজার ৯ জন পুরুষ, ২৬১ জন নারী ও ৯৮ শিশু রয়েছে।

ইমিগ্রেশন বিভাগের মহাপরিচালক দাতুক খাইরুল দিজাইমি বলেন, আটককৃতদের অপরাধের মধ্যে রয়েছে বৈধ কাগজপত্র না থাকা, অবৈধভাবে অবস্থান, ভুয়া পাস/অনুমতি পত্র ব্যবহার এবং অন্যান্য অভিবাসন আইন লঙ্ঘন।

তিনি বলেন, ‘কারাদণ্ডের শাস্তি ভোগ করার পর আটককৃতদের তাদের দেশে ফেরত পাঠানো হবে এবং তারা যেন আর মালয়েশিয়ায় প্রবেশ করতে না পারে সেজন্য কালো তালিকাভুক্ত করা হবে।

প্রবাস জীবন, আকাঙ্খা, প্রত্যাশা-প্রাপ্তির সমীকরণ সবই লিখুন দৈনিক অধিকারকে [email protected] আপনার প্রবাস জীবনের প্রতিটি ক্ষুদ্র অনুভূতিও আমাদের কাছে গুরুত্বপূর্ণ।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড