• মঙ্গলবার, ২৬ মে ২০২০, ১২ জ্যৈষ্ঠ ১৪২৭  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রবাসীদের খাদ্য দিল গ্রীস দূতাবাস ও মাল্টা আ.লীগ

  মাল্টা প্রতিনিধি

০৬ মে ২০২০, ১৬:৪৭
মাল্টা আওয়ামী লীগ
প্রবাসীদের খাদ্য দিল গ্রীস দূতাবাস ও মাল্টা আ.লীগ

করোনাভাইরাসের কারণে সৃষ্ট সংকটে ইউরোপের দেশ গ্রীসের ৩৫ হাজার প্রবাসী বাংলাদেশির পাশে দাঁড়িয়েছে গ্রীসে বাংলাদেশ দূতাবাস ও মাল্টা আওয়ামী লীগ। এসব প্রবাসীদের অধিকাংশই ব্যবসা-বাণিজ্য, কৃষি, তৈরি পোশাক ও পর্যটনের মত বিভিন্ন শিল্পে কর্মরত।

করোনা ভাইরাসজনিত বিরূপ পরিস্থিতিতে বাংলাদেশিরা ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে। এর ফলে বাংলাদেশ সরকার তাদের জন্য ঘোষণা করেছে প্রণোদনা প্যাকেজ। ফলে তারা প্রতিকূল পরিস্থিতি কাটিয়ে উঠতে পারবেন বলে আশা করা যায়।

দীর্ঘ লকডাউনে বিপর্যস্ত প্রবাসী বাংলাদেশিদের সহায়তার বিষয়টি প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রবাসী-বান্ধব নীতির আলোকে এথেন্সের বাংলাদেশ দূতাবাস প্রবাসীকল্যাণ মন্ত্রণালয়কে অবহিত করে এবং তাদের সহায়তার জন্য প্রাথমিকভাবে একটি থোক বরাদ্দের জন্য অনুরোধ জানানো হয়। এই সহায়তার আওতায় নিরুপায় বাংলাদেশিদের একমাসের মৌলিক খাদ্যসামগ্রী দেওয়ার প্রস্তাবনা পেশ করা হয়।

এরই প্রেক্ষিতে এমন পরিস্থিতি মোকাবিলায় মানবিক দায়িত্বের অংশ হিসেবে গ্রীস দূতাবাস ও মাল্টা আওয়ামী লীগের সমন্বয়ে প্রবাসী বাংলাদেশিদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন মাল্টা আওয়ামী লীগের সভাপতি মশিউর রহমান সিনিয়র সহসভাপতি কাজেম আলী স্বপন, সহসভাপতি মুন্সি জাকারিয়া, যুগ্ন সাধারণ সম্পাদক নাজমুল হক।

জানা যায়, মাল্টায় বাংলাদেশের কনস্যুলেট নিয়ন্ত্রণ করা হয় গ্রীস থেকে। গ্রীসের সঙ্গে মাল্টার দুরত্ব বেশি হওয়ায় এবং নানাবিধ চাপ থাকায় অনেক সময় দূতাবাসের কোনো কর্মকর্তা বা রাষ্ট্রদূত মাল্টায় ভ্রমণ করেন না। এসব কারণে সেখানে বিভিন্ন অসুবিধা হচ্ছে বাংলাদেশিদের।

করোনা ভাইরাসের কারণে দীর্ঘমেয়াদী অনিশ্চয়তা সৃষ্টির সময়ে গ্রীসে অবস্থিত বাংলাদেশ দূতাবাস ৬৬০ ইউরোর সম পরিমাণ মাল্টা আওয়ামী লীগের পক্ষ থেকে প্রবাসীদের মাঝে খাদ্য সহায়তা প্রদান করা হয়েছে।

প্রবাস জীবন, আকাঙ্খা, প্রত্যাশা-প্রাপ্তির সমীকরণ সবই লিখুন দৈনিক অধিকারকে [email protected] আপনার প্রবাস জীবনের প্রতিটি ক্ষুদ্র অনুভূতিও আমাদের কাছে গুরুত্বপূর্ণ।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড