• মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

এবার করোনায় আরেক বাংলাদেশির মৃত্যু

  আন্তর্জাতিক ডেস্ক

২৮ মার্চ ২০২০, ০৮:৪০
সাঈদ হোসেন জসিম
সাঈদ হোসেন জসিম (ছবি : সংগৃহীত)

বিশ্বজুড়ে মহামারী রুপ নিয়েছে করোনা ভাইরাস। দ্রুত বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া আক্রান্ত হয়ে লন্ডনের ম্যানচেষ্টার হাসপাতালে সাঈদ হোসেন জসিম (৬৫) নামে এক বাংলাদেশি মারা গেছেন (ইন্নালিল্লাহি...রাজেউন)। তিনি ইতালির মিলান সেন্ট্রাল মসজিদের সাবেক সভাপতি।

শুক্রবার (২৭ মার্চ) স্থানীয় সময় আনুমানিক বেলা আড়াইটায় তিনি ম্যানচেষ্টার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

লন্ডন প্রবাসী নুরুল আমিন জানান, সাঈদ হোসেন জসিম দীর্ঘদিন ধরে ইতালি ছিলেন। এরপর কয়েক বছর ধরে লন্ডন চলে যান। মৃত্যুর আগ পর্যন্ত সপরিবারে লন্ডন ম্যানচেষ্টারে থাকতেন। এর আগে তিনি দীর্ঘদিন ইতালির মিলানে ব্যবসা করতেন।

মৃত্যুকালে তিনি স্ত্রী, ২ছেলে ও এক মেয়ে রেখে গেছেন। তার দেশের বাড়ি ফেনী জেলার ফুলগাজী উপজেলার মুন্সীর হাটে। তার এ মৃত্যুতে ইতালি ও লন্ডনে প্রবাসীদের মধ্যে শোকের ছায়া নেমে আসে। শোক সন্তপ্ত পরিবারের প্রতি বিভিন্ন প্রবাসীরা সমবেদনা জানান।

এর আগে, প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে স্পেনের মাদ্রিদে হোসাইন মোহাম্মদ আবুল (৬৭) এক বাংলাদেশি মারা যান।

গত ৩১ ডিসেম্বর চীনের উহানে প্রথমবারের মতো শনাক্ত হয় নভেল করোনাভাইরাস। ইতোমধ্যেই বিশ্বের অন্তত ১৯৯টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে এই মহামারি। বিশ্বজুড়ে এ পর্যন্ত অন্তত ৫ লাখ ৯০ হাজার মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন, মারা গেছেন ২৬ হাজার ৯৪৭ জন। আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়ে উঠেছেন প্রায় ১ লাখ ৩২ হাজার মানুষ।

ওডি

প্রবাস জীবন, আকাঙ্খা, প্রত্যাশা-প্রাপ্তির সমীকরণ সবই লিখুন দৈনিক অধিকারকে [email protected] আপনার প্রবাস জীবনের প্রতিটি ক্ষুদ্র অনুভূতিও আমাদের কাছে গুরুত্বপূর্ণ।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড