• বৃহস্পতিবার, ০৪ জুন ২০২০, ২১ জ্যৈষ্ঠ ১৪২৭  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

করোনায় প্রাণ গেল যুক্তরাষ্ট্র প্রবাসী বাংলাদেশি নারীর

  আন্তর্জাতিক ডেস্ক

২৬ মার্চ ২০২০, ০৮:০৯
আমিনা ইন্দ্রালিব তৃষা
আমিনা ইন্দ্রালিব তৃষা (ছবি : সংগৃহীত)

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া মহামারি করোনা ভাইরাসে (কোভিড-১৯) সংক্রমণ শুরুর তিন মাসও না পার হতেই মৃতের সংখ্যা ২১ হাজার ছাড়িয়েছে। আর এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন সাড়ে চার লাখেরও বেশি মানুষ। আক্রান্তদের মধ্যে ১ লাখ ১৩ হাজার ৮০৮ জন চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে উঠেছেন।

এদিকে প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে যুক্তরাষ্ট্রে মারা গেলেন বাংলাদেশি এক নারী। তার নাম আমিনা ইন্দ্রালিব তৃষা (৩৮)। তিনি মুন্সীগঞ্জের সিরাজদীখান উপজেলার শাসনগাঁও গ্রামের বোরহান হাওলাদারের স্ত্রী।

তৃষা সোমবার (২৩ মার্চ)  বিকালে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে মারা যান।

পারিবারিক সূত্র জানায়, নিউইয়র্কে বাংলাদেশি অধ্যুষিত জ্যামাইকার হাইল্যান্ড এভিনিউর পাশে টিলারি পার্কের একটি বাসায় পরিবার নিয়ে থাকতেন তৃষা। এক সপ্তাহ আগে জ্বর, গলাব্যথা ও শ্বাসকষ্ট নিয়ে তিনি জ্যামাইকা জেনারেল হাসপাতালে ভর্তি হন। পরে পরীক্ষায় তার শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়া যায়। সোমবার বিকালে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

পরিবারের সদস্যরা গণমাধ্যমকে জানান, তৃষার লাশ দেশে আনার ইচ্ছে থাকলেও বর্তমান পরিস্থিতির কারণে তা সম্ভব হচ্ছে না। তাকে নিউইয়র্কের লং আইল্যান্ডে ওয়াশিংটন মেমোরিয়াল গ্রেভ ইয়ার্ডের বাংলাদেশ সোসাইটির কবরস্থানে দাফন করা হবে।

ওডি

প্রবাস জীবন, আকাঙ্খা, প্রত্যাশা-প্রাপ্তির সমীকরণ সবই লিখুন দৈনিক অধিকারকে [email protected] আপনার প্রবাস জীবনের প্রতিটি ক্ষুদ্র অনুভূতিও আমাদের কাছে গুরুত্বপূর্ণ।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড