• শুক্রবার, ২৮ ফেব্রুয়ারি ২০২০, ১৫ ফাল্গুন ১৪২৬  |   ১৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

গ্রিস যাওয়ার পথে সিলেটের এনামুলের মৃত্যু

  সিলেট প্রতিনিধি

১২ ফেব্রুয়ারি ২০২০, ১৪:৫৫
নিহত
নিহত এনামুল এহসান (ছবি : ফাইল ফটো)

তুরস্ক থেকে গ্রিস যাওয়ার পথে সিলেটের বালাগঞ্জ উপজেলার এনামুল এহসানের মৃত্যু হয়েছে এমন শিরোনামে বিভিন্ন অনলাইন পোর্টালে খবর প্রচারিত হয়। যা পরবর্তীকালে ফেসবুকে ভাইরাল হয়। 

বিষয়টি জানতে ইউরো-বাংলা প্রেসক্লাবের সভাপতি তাইজুল ফায়েজ গ্রিস দূতাবাসের কাউন্সিলর ড. ফারহানা নূর চৌধুরীর সঙ্গে সাক্ষাৎ করেন। দূতাবাসের পক্ষ থেকে বিষয়টি গ্রিসের বর্ডার পোস্ট গার্ড ও পুলিশ প্রশাসনের প্রতিটি বিভাগকে জানানো হয়। 

জানা যায়, এনামুল এহসানের সঙ্গে থাকা নিকটাত্মীয় ফয়েজ বলেছেন, তুরস্ক বর্ডার অতিক্রম করে গ্রিসে প্রবেশ করলে বরফের মধ্যে এনামুল অজ্ঞান হয়ে পড়েন। এক পর্যায়ে তার জ্ঞান ফিরে আসে এবং খাবার চান। পরবর্তীকালে এনামুল মৃত্যুর কোলে ঢলে পড়েন। তারা দালালের চোখকে ফাঁকি দিয়ে এনামুলের মৃতদেহের বেশ কয়েকটি ছবি তুলেন। 

এ ঘটনায় দালাল হুমকি-ধামকি দিয়ে লাশটি ফেলে দিয়ে তাদের গাড়িতে তুলে নিয়ে চলে আসে। এনামুলের সঙ্গে থাকা ফয়েজ নামের ওই ব্যক্তি এথেন্সে পৌঁছেছেন। তবে এনামুলের মরদেহের ছবি পেলেও লাশ খুঁজে পাওয়া যাচ্ছে না। 

গ্রিস-বাংলাদেশ দূতাবাসের পক্ষ থেকে দেশটির সরকারের সঙ্গে যোগাযোগ অব্যাহত রয়েছে। এনামুলের পরিবার ও আত্মীয় স্বজনরা তার লাশ ফেরত পেতে সরকারের সর্বাত্মক সহযোগিতা কামনা করেছেন। 

আরও পড়ুন : নরসিংদীতে ইয়াবাসহ গ্রেপ্তার ২

এনামুলের বাড়ি সিলেট জেলার বালাগঞ্জ উপজেলার বোয়ালজুর ইউনিয়নের রাজাপুর গ্রামে বলে জানা গেছে। এনামুল মহুদ আহমদ জায়গীতাদের দ্বিতীয় ছেলে। তিন ভাই ও এক বোনরে মধ্যে এনামুল ছিল দ্বিতীয়। তার বাড়িতে চলছে শোকের মাতম। 

ওডি/এএসএল
 

প্রবাস জীবন, আকাঙ্খা, প্রত্যাশা-প্রাপ্তির সমীকরণ সবই লিখুন দৈনিক অধিকারকে [email protected] আপনার প্রবাস জীবনের প্রতিটি ক্ষুদ্র অনুভূতিও আমাদের কাছে গুরুত্বপূর্ণ।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড