• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

আমিরাতে ‘চার ছয় বন্ধুত্বের হবে জয়’ মন্ত্রে বন্ধুদের মিটআপ

  নিজস্ব প্রতিবেদক

০৫ ফেব্রুয়ারি ২০২০, ১৬:৩৫
আমিরাত
সংযুক্ত আরব আমিরাতের আল মামজার পার্কে প্রবাসী বন্ধুদের অফিশিয়াল মিটআপ (ছবি : সংগৃহীত)

জীবন-জীবিকার তাগিদে মাতৃভূমি ছেড়ে বিদেশ বিভূঁইয়ে থাকছেন অসংখ্য বাঙালি যুবক। তেমনই মধ্যপ্রাচ্যের সংযুক্ত আরব আমিরাতে বসবাস করছেন অনেকে। তাদের মধ্যে এসএসসি-০৪, এইচএসসি-০৬ ব্যাচের অনেকেই কর্মসূত্রে দেশটিতে আছেন।

সম্প্রতি ‘চার ছয় বন্ধুত্বের হবে জয়’ এই মন্ত্রকে ধারণ করে আনন্দ উল্লাসে মেতে উঠেছিলেন তারা। সংযুক্ত আরব আমিরাতের আল মামজার পার্কে প্রবাসী বন্ধুদের অফিশিয়াল মিটআপ অনুষ্ঠিত হয়।

মিলনমেলার মূল উদ্দেশ্য ছিল সংযুক্ত আরব আমিরাতের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে-ছিটিয়ে থাকা গ্রুপের সদস্যরা একত্রিত হয়ে কিছু সময়ের জন্য আনন্দ-উল্লাসে মেতে ওঠা। মূল আকর্ষণ ছিল সাংস্কৃতিক অনুষ্ঠান, খেলাধুলা ও দিনভর আড্ডা।

অনুষ্ঠানটির সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন ‘০৪/০৬ ব্যাচ বাংলাদেশ’ গ্রুপের সদস্য মুহাম্মদ ইলিয়াস এবং সহযোগী হিসেবে ছিলেন গ্রুপের সদস্য মো. জাহিদুল আলম, মিজান রহমান, আহম্মদ মনির, মিনহাজ ইবনে আলিম, সাইফুল, নুরুল হুদা রুবেল, হাফিজুর রহমান সুমন, সেজুতি আরিফ ও জাফর মজুমদার।

সংযুক্ত আরব আমিরাতে বসবাসরত এস.এস.সি. ২০০৪ এইচ.এস.সি ২০০৬ ব্যাচ বাংলাদেশের বন্ধুদের বিশেষ করে গ্রুপের অন্যতম সদস্য মো. ইলিয়াসের উদ্যোগে বন্ধুরা কিছু সময়ের জন্য কর্মজীবনের ব্যস্ততা ভুলে মেতে উঠেছিল আনন্দ উল্লাসে।

বর্ণিল নানা আয়োজনের মাধ্যমে সারাদিনব্যাপী চলে বিভিন্ন নাচ গান ও খেলাধুলার প্রতিযোগিতা এবং বন্ধুদের আড্ডা-মাস্তি। ঠিক যেন কৈশোর বয়সে ফিরে যাওয়ার মতো। এস.এস.সি. ২০০৪ এইচ.এস.সি ২০০৬ ব্যাচ বাংলাদেশ একটি ফেসবুক ভিত্তিক সংগঠন।

গ্রুপের সদস্য মো. ইলিয়াস জানান, আমাদের উদ্দেশ্য হচ্ছে- যারা ২০০৪ সালে এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করেছি তাদের সবাইকে ধর্ম, বর্ণ, গোত্র নির্বিশেষে একই ছাদের নিচে নিয়ে আসা। সেই সঙ্গে বন্ধুত্বের বন্ধন আরও শক্ত করা। যাতে আমরা একে অন্যের বিপদে সহযোগিতার হাত বাড়িয়ে দিতে পারি।

আরও পড়ুন : জনগণের ভাগ্য পরিবর্তনের চেষ্টা করছি : প্রধানমন্ত্রী

গ্রুপের অন্যতম সদস্য মতিউর রহমান জানান, একই সঙ্গে বেড়ে উঠা সমবয়সী বন্ধুরা মিলে আর্তমানবতার সেবায় এমন কিছু করে যেতে চাই, যা আগামী প্রজন্মের কাছে উদাহরণ হিসেবে থাকবে। প্রবাসে বিভিন্ন কর্মকাণ্ডের মাধ্যমে আমরা দেশের মুখ উজ্জ্বল করতে চাই।

ওডি/নূর

প্রবাস জীবন, আকাঙ্খা, প্রত্যাশা-প্রাপ্তির সমীকরণ সবই লিখুন দৈনিক অধিকারকে [email protected] আপনার প্রবাস জীবনের প্রতিটি ক্ষুদ্র অনুভূতিও আমাদের কাছে গুরুত্বপূর্ণ।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড