• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রবাসে বাবার মৃত্যু, কান্না থামেনি ২ মেয়ের

  রাঙ্গুনিয়া প্রতিনিধি, চট্টগ্রাম

৩০ জানুয়ারি ২০২০, ০৭:৩৩
নিহত
প্রবাসে নিহত ইদ্রিস মিয়া (ছবি : দৈনিক অধিকার)

চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার দক্ষিণ রাজানগর ইউনিয়নের প্রবাসী ইদ্রিস মিয়া গত বছর স্বপ্ন পূরণের লক্ষ্যে পাড়ি দিয়েছিলেন দুবাইয়ে। স্ত্রী আর দুই কন্যা সন্তান নিয়ে ভালোই চলছিল তার সংসার। কিন্তু হঠাৎই সাজানো এই পরিবারটি তছনছ হয়ে গেছে।

গত ১৬ জানুয়ারি ইদ্রিসের মৃত্যুর সংবাদ আসে তার পরিবারের কাছে। আব্বু-আব্বু করে এখনো কাঁদতে কাঁদতে বাড়ির আঙিনার গড়াগড়ি দিচ্ছে তার দুই মেয়ে ইসপা ও আসমা। এ দিকে একমাত্র উপার্জনক্ষম ব্যক্তির মৃত্যুতে পরিবারটি এখন নিঃস্ব প্রায়।

আরব সাগরে নিখোঁজের ৬ দিন পর ওমান সীমান্ত থেকে উদ্ধার করা হয় ইদ্রিসের মৃতদেহ। তার সহপাঠীরা জানান, দুর্ঘটনার দিন ইদ্রিসের সঙ্গে তার এক সহপাঠীও গাড়িতে ছিলেন। পথে বৃষ্টির পানি আর পাহাড়ি পানির ঢেউয়ের মুখে পড়েন তারা। একপর্যায়ে পানিতে তাদের গাড়িটি উল্টে গিয়ে ভেসে যাওয়ার উপক্রম হলে গাড়ি থেকে লাফিয়ে পড়েন ইদ্রিস। আর অন্যজন গাড়িতেই ভেসে যাওয়ার সময় স্থানীয়রা তাকে উদ্ধার করে। তবে লাফিয়ে পানিতে পড়ার পর থেকেই নিখোঁজ ছিলেন ইদ্রিস। আশপাশের বিভিন্ন এলাকাসহ সম্ভাব্য সকল স্থানে খোঁজাখুঁজি করেও আর পাওয়া যায়নি তাকে। সবশেষে নিখোঁজের ছয় দিন পর আরব সীমান্তে তার লাশ পাওয়া যায়।

আইনি প্রক্রিয়া শেষে গত মঙ্গলবার (২৮ জানুয়ারি) ইদ্রিসের মৃতদেহ দেশ আসে। পরে ওই দিন দুপুরে তাকে স্থানীয় কবরস্থানে দাফন করা হয়।

এ দিকে, ইদ্রিসের কন্যা সন্তান দুটি এখনো বাবার প্রতীক্ষায়। তাদের অপেক্ষা চকলেট আর বিদেশি খেলনা পেয়ে বাবাকে জরিয়ে ধরে বলবে, বাবা কেমন আছো তুমি? কিন্তু সেই প্রশ্নের উত্তর কে দেবে? কে দেবে তাদের সান্ত্বনা?

আরও পড়ুন : ব্যাংকের সাড়ে ৩ কোটি টাকা জুয়ায় খোয়ালেন কর্মকর্তা

ইদ্রিসের দুই কন্যা সন্তানের মধ্যে ইসপা ‘দক্ষিণ রাজানগর নূরানি তালীমূল কুরআন মাদরাসার’ চতুর্থ শ্রেণির ছাত্রী। অন্যজন জুবাইরা সুলতানা আসমা একই প্রতিষ্ঠানের দ্বিতীয় শ্রেণিতে পড়ে।

ওডি/আইএইচএন

প্রবাস জীবন, আকাঙ্খা, প্রত্যাশা-প্রাপ্তির সমীকরণ সবই লিখুন দৈনিক অধিকারকে [email protected] আপনার প্রবাস জীবনের প্রতিটি ক্ষুদ্র অনুভূতিও আমাদের কাছে গুরুত্বপূর্ণ।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড