• রোববার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ১২ আশ্বিন ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

অমর একুশে বইমেলায় রাজুব ভৌমিকের ৩ বই

  কামরুজ্জামান হেলাল, যুক্তরাষ্ট্র প্রতিনিধি

২৮ জানুয়ারি ২০২০, ২০:৫২
যুক্তরাষ্ট্র
রাজুব ভৌমিক, (ছবি : দৈনিক অধিকার)

আসন্ন অমর একুশে বইমেলা ২০২০ উপলক্ষে কবি রাজুব ভৌমিকের মোট তিনটি বই প্রকাশিত হতে যাচ্ছে। বইগুলো হলো—‘আয়না সনেট’, ‘শশীকাহন’ এবং ‘টেম্পু পাশা’।

কবি ও লেখক অধ্যাপক ড. রাজুব ভৌমিকের জন্ম নোয়াখালী জেলার শ্রীনদ্দি গ্রামে। ওটার হাট সরকারী প্রাথমিক বিদ্যালয়ে তার শিক্ষাজীবন শুরু। এরপর যুক্তরাষ্ট্রে একটি স্নাতক ডিগ্রি, চারটি স্নাতকোত্তর ডিগ্রি এবং দুটি ডক্টরেট ডিগ্রি সম্পন্ন করেছেন তিনি।

গত পাঁচ বছর ধরে রাজুব ভৌমিক জন জে কলেজ, সিটি ইউনিভার্সিটি নিউইয়র্কে অপরাধবিদ্যা, আইন ও বিচার বিভাগে অধ্যাপনা করছেন। এছাড়া গত সাত বছর ধরে নিউইয়র্ক সিটি পুলিশ ডিপার্টমেন্টে (এনওয়াইপিডি) একজন কাউন্টার টেরোরিজম অফিসার হিসেবেও কর্মরত আছেন।

আরও পড়ুন : পারমাণবিক বোমায় শীর্ষে রাশিয়া, তালিকার নয়া সদস্য ইরান!

কবি ড. রাজুব ভৌমিক আয়না সনেটের জনক। আয়না সনেট সৃষ্টির মাধ্যমে তিনি সারা বিশ্বে ব্যাপক সাড়া জাগিয়েছেন। তার প্রকাশিত গ্রন্থের সংখ্যা ২৫টিরও বেশি। সিটি ইউনিভার্সিটি নিউইয়র্কে তার প্রকাশিত তিনটি বই পাঠ্যপুস্তক হিসেবে নিয়মিত ব্যবহৃত হয়।

ওডি/ডিএইচ

প্রবাস জীবন, আকাঙ্খা, প্রত্যাশা-প্রাপ্তির সমীকরণ সবই লিখুন দৈনিক অধিকারকে [email protected] আপনার প্রবাস জীবনের প্রতিটি ক্ষুদ্র অনুভূতিও আমাদের কাছে গুরুত্বপূর্ণ।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড