• রবিবার, ২৬ জানুয়ারি ২০২০, ১২ মাঘ ১৪২৬  |   ১৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

সংসদে প্রবাসীদের প্রতিনিধিত্ব চাইলেন রাষ্ট্রদূত শাহাদৎ

  ইসমাইল হোসেন স্বপন, ইতালি প্রতিনিধি:

১৫ ডিসেম্বর ২০১৯, ১৪:৫০
বাংলাদেশি রাষ্ট্রদূত মোহাম্মদ শাহাদৎ হোসেন
কেক কেটে আয়েবার ৭ম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করেছেন ব্রাসেলসে বাংলাদেশি রাষ্ট্রদূত মোহাম্মদ শাহাদৎ হোসেন (ছবি : দৈনিক অধিকার)

বাংলাদেশের জাতীয় সংসদে প্রবাসীদের প্রতিনিধিত্ব নিশ্চিত করার দাবি দীর্ঘদিনের। এবার বিষয়টির প্রতি একাত্মতা প্রকাশ করেছেন ইউরোপিয়ান ইউনিয়নে (ইইউ) দায়িত্বরত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ শাহাদৎ হোসেন।

বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) বেলজিয়ামের রাজধানী ব্রাসেলসে আন্তঃদেশীয় কমিউনিটি সংগঠন অল ইউরোপিয়ান বাংলাদেশ অ্যাসোসিয়েশনের (আয়েবা) ৭ম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়। যেখানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এই দাবি জানান।

আয়েবার সাংগঠনিক কর্মকাণ্ডের ভূয়সী প্রশংসা করে মোহাম্মদ শাহাদৎ হোসেন বলেছেন, ‘১৬ কোটি মানুষের বাংলাদেশে ১ কোটি প্রবাসীর প্রতিনিধিত্ব থাকা আবশ্যক। ন্যায়সঙ্গত এমন দাবি বহুদিন ধরেই করে আসছে আয়েবা।’

তিনি আরও বলেন, ‘সংগঠনটির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রাষ্ট্রদূত হিসেবে আমি আশা করব, জনসংখ্যার আনুপাতিক হারে আমাদের জাতীয় সংসদে যাতে প্রবাসীদের যোগ্য প্রতিনিধিদের স্থান দেওয়া হয়।’

ইউরোপের বিভিন্ন দেশের পার্লামেন্টে তাদের নিজ নিজ প্রবাসীদের প্রতিনিধিত্ব রয়েছে জানিয়ে রাষ্ট্রদূত বলেন, ‘প্রবাসীদের জন্য সেই সুযোগটি করতে পারলে তা দেশের সমৃদ্ধির পথে নতুন মাইলফলক হবে।’

আরও পড়ুন :- ইতালিতে সাংবাদিক রিমন মাহফুজ ও দুলালকে ফুলেল শুভেচ্ছা

আয়েবার মহাসচিব কাজী এনায়েত উল্লাহর সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন- ব্রাসেলসের কমিউনিটি নেতা শহিদুল হক শহিদ। আয়েবার দুই সহসভাপতি ফখরুল আকম সেলিম ও রানা তাসলিম উদ্দিন, কার্যনির্বাহী সদস্য মাহারুল ইসলাম মিন্টু ও মাঈনুল ইসলাম নাসিম, স্থানীয় কমিউনিটি নেতা বিধান দেব, নিরঞ্জন রায়, হুমায়ুন মাকসুদ হিমু, ইসরাফিল হক, আক্তার উজ জামান ও দাউদ খান সোহেল।

ওডি/কেএইচআর

প্রবাস জীবন, আকাঙ্খা, প্রত্যাশা-প্রাপ্তির সমীকরণ সবই লিখুন দৈনিক অধিকারকে [email protected] আপনার প্রবাস জীবনের প্রতিটি ক্ষুদ্র অনুভূতিও আমাদের কাছে গুরুত্বপূর্ণ।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড