• শুক্রবার, ২৪ জানুয়ারি ২০২০, ১০ মাঘ ১৪২৬  |   ১৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

মালয়েশিয়া সরকারের ‘ব্যাক ফর গুড’ কর্মসূচি

অবৈধ শ্রমিক ফেরাতে বিমানের অতিরিক্ত ১৬টি ফ্লাইট

  আহমাদুল কবির, মালয়েশিয়া

০৫ ডিসেম্বর ২০১৯, ১৬:২৩
বিমান
বাংলাদেশ এয়ারলাইনসের একটি বিমান (ছবি : সংগৃহীত)

মালয়েশিয়া সরকারের ঘোষিত ‘ব্যাক ফর গুড’ কর্মসূচির আওতায় দেশে ফেরা শুরু করেছেন অবৈধ বাংলাদেশিরা। তবে বিমানের টিকেটের দাম অনেক বেশি হওয়ার কারণে অনেকেই দেশে ফিরতে পারছেন না। এসব বাংলাদেশিদের দেশে ফিরিয়ে আনতে চলতি মাসেই বিমান বাংলাদেশ এয়ারলাইনস ঢাকা টু মালয়েশিয়া রুটে অতিরিক্ত ১৬টি বিশেষ ফ্লাইট পরিচালনা করবে। ইতোমধ্যেই বিষয়টি নিশ্চিত করেছে  বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়।

বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) গণমাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে  বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় জানিয়েছে, প্রবাসী শ্রমিকদের ফিরিয়ে আনতে বোয়িং-৭৩৭ ও ৭৮৭-৮ ড্রিমলাইনার দিয়ে অতিরিক্ত ফ্লাইট পরিচালনা করা হবে। মালয়েশিয়া সরকারের ঘোষিত ‘ব্যাক ফর গুড’ কর্মসূচির আওতায় টিকেট সংকটে আটকে পড়াদের সহায়তা করতে ও সুস্থভাবে  ফিরিয়ে আনতে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী বিমান বাংলাদেশ এয়ারলাইনস এ সিদ্ধান্ত গ্রহণ করেছে।

এ বিষয়ে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ে প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী বলেন, ‘জাতীয় পতাকাবাহী সংস্থা হিসেবে দেশের মানুষের প্রতি বিমানের সবসময়ই একটি দায়বদ্ধতা রয়েছে। বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়  এবং বিমান বাংলাদেশ এয়ারলাইনস সেই দায়বদ্ধতা থেকেই দেশের মানুষ ও প্রবাসী শ্রমজীবী ভাই-বোনদের প্রতি দায়িত্ব পালনের অংশ হিসেবে এই বিশেষ ফ্লাইট পরিচালনা করার সিদ্ধান্ত নিয়েছে।’

বর্তমানে বাংলাদেশ ও মালয়েশিয়ার মধ্যে সরাসরি ফ্লাইট পরিচালনা করছে ৬টি এয়ারলাইনস। দেশীয় এয়ারলাইনসগুলোর মধ্যে বিমান বাংলাদেশ ও ইউএস-বাংলা, রিজেন্ট এয়ারলাইনসের ঢাকা-কুয়ালালামপুর রুটে ফ্লাইট রয়েছে। অন্যদিকে বিদেশি এয়ারলাইনসের মধ্যে ফ্লাইট রয়েছে মালয়েশিয়া এয়ারলাইনস, মালিন্দো এয়ার ও এয়ার এশিয়ার।

ওডি/এসসা

প্রবাস জীবন, আকাঙ্খা, প্রত্যাশা-প্রাপ্তির সমীকরণ সবই লিখুন দৈনিক অধিকারকে [email protected] আপনার প্রবাস জীবনের প্রতিটি ক্ষুদ্র অনুভূতিও আমাদের কাছে গুরুত্বপূর্ণ।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড