• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

নিউ ইয়র্কে আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাবে ‘থ্যাংকস গিভিং ডে’ উদযাপন

  কামরুজ্জামান হেলাল, যুক্তরাষ্ট্র প্রতিনিধি:

৩০ নভেম্বর ২০১৯, ১২:২৩
থ্যাংকসগিভিং ডে
আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাবে থ্যাংকসগিভিং ডে উদযাপন (ছবি : দৈনিক অধিকার)

যুক্তরাষ্ট্রে বসবাসরত মার্কিন বাংলাদেশি সাংবাদিকদের সংগঠন আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাবে (এবিপিসি) ‘থ্যাংকস গিভিং ডে’ উদযাপিত হয়েছে। বৃহস্পতিবার (২৮ নভেম্বর) স্থানীয় সময় সন্ধ্যায় দিবসটি উপলক্ষে নিউ ইয়র্কের জ্যাকসন হাইটসের পালকি পার্টি সেন্টারে আড়ম্বরপূর্ণ এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। যেখানে উপস্থিত ছিলেন প্রেসক্লাবের সদস্য, তাদের পরিবারবর্গ ও বাংলাদেশি কমিউনিটির বিশিষ্ট জনেরা।

প্রতি বছরের নভেম্বর মাসের ৪র্থ বৃহস্পতিবার যুক্তরাষ্ট্রে ‘থ্যাংকস গিভিং ডে’ উদযাপিত হয়। দিনটিকে অনেকে ‘দ্য টার্কি ডে’ বলে থাকেন। ঐতিহাসিকভাবে ‘থ্যাংকস গিভিং ডে’ ধর্মীয় ও সাংস্কৃতিক একটি অনুষ্ঠান। দিবসটির মূল উদ্দেশ্য হলো- পরিবার, প্রতিবেশী ও বন্ধুদের নিয়ে প্রত্যেকের জীবনের প্রতিটি সাফল্যের জন্য দেশ ও জাতির হয়ে সৃষ্টিকর্তার কাছে ধন্যবাদ জানানো।

এ দিন খাবারের তালিকায় থাকে টার্কি রোস্ট, ক্র্যানবেরি সস, মিষ্টি আলুর ক্যান্ডি, স্টাফিং, ম্যাশড পটেটো এবং ঐতিহ্যবাহী পামকিন পাই। টার্কিগুলো দেখতে বনমোরগের মতো।

আরও পড়ুন :- যুক্তরাষ্ট্রে সন্ত্রাসী হামলার পরিকল্পনার দায়ে বাংলাদেশি গ্রেফতার

আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাব প্রতিবছর ‘থ্যাংকস গিভিং ডে’ উদযাপন করে। এ বছর অনুষ্ঠানে পরস্পরকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানানো হয়। উদ্বোধনী পর্বে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- কমিউনিটি নেতা মোহাম্মদ এন মজুমদার, জাতিসংঘে বাংলাদেশ মিশনের ফার্স্ট প্রেস সেক্রেটারি নূর এলাহি মিনা, মুক্তিযোদ্ধা মঞ্জুর আহমেদ, স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের কণ্ঠযোদ্ধা রবীন্দ্রনাথ রায় ও শহীদ হাসান, মুক্তিযোদ্ধা রাশেদ আহমেদ, মুক্তিযোদ্ধা রেজাউল বারী, মুক্তিযোদ্ধা আবুল বাশার চুন্নু, মুক্তিযোদ্ধা মিজান চৌধুরী, মুক্তিযোদ্ধা সানা উল্লাহ, মুক্তিযোদ্ধা এম এ আওয়াল, মুক্তিযোদ্ধা ফারুক হোসেন এবং মুসা আহমেদ প্রমুখ।

ওডি/কেএইচআর

প্রবাস জীবন, আকাঙ্খা, প্রত্যাশা-প্রাপ্তির সমীকরণ সবই লিখুন দৈনিক অধিকারকে [email protected] আপনার প্রবাস জীবনের প্রতিটি ক্ষুদ্র অনুভূতিও আমাদের কাছে গুরুত্বপূর্ণ।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড