• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

মালয়েশিয়ার সেগি ইউনিভার্সিটি থেকে ৩০ বাংলাদেশি শিক্ষার্থীর স্নাতক সম্পন্ন 

  আহমাদুল কবির, মালয়েশিয়া

১৬ নভেম্বর ২০১৯, ১৮:৩২
মালয়েশিয়া
সনদপত্র হাতে কয়েকজন বাংলাদেশি শিক্ষার্থী (ছবি : দৈনিক অধিকার)

নানান আয়োজনের মধ্য দিয়ে সম্পন্ন হলো মালয়েশিয়ার সেগি ইউনিভার্সিটির ২১তম ও সেগি কলেজের ৪র্থ গ্রেজুয়েশন সমাপনী অনুষ্ঠান। এ অনুষ্ঠানে ব্যাচেলর অব হসপিটালিটি ম্যানেজমেন্ট ও ডিপ্লোমা ইন হসপিটালিটি ম্যানেজমেন্টে স্নাতক সম্পন্ন করা ৩০ জন বাংলাদেশি শিক্ষার্থীকে সনদ প্রদান করা হয়েছে।

শনিবার (১৬ নভেম্বর) কোটা দামানসারা ইউনিভার্সিটির মাল্টি পারপাস হলরুমে অনুষ্ঠিত এই গ্রেজুয়েশন সমাপনী অনুষ্ঠানে সনদ প্রদান করা হয় মোট ৬৭০ জন শিক্ষার্থীকে। শিক্ষার্থীদের হাতে সনদপত্র তুলে দেন সেগি ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর ড. পেটরিক ও সেগি কলেজের প্রিন্সিপাল নূরমেন চিউ সু জিউন।

গ্রেজুয়েশন সনদ গ্রহণের পর কুমিল্লার চান্দিনা থেকে মালয়েশিয়ার সেগি বিশ্ববিদ্যালয়ে পড়তে আসা খন্দকার আবরার বলেন, এশিয়ার দেশগুলোর মধ্যে মালয়েশিয়া হতে পারে বাংলাদেশি শিক্ষার্থীদের উচ্চশিক্ষার চমৎকার ও সাশ্রয়ী গন্তব্য। মানের দিক দিয়ে মালয়েশিয়ায় উচ্চশিক্ষা এখনও এশিয়ার চীন, জাপান, সিঙ্গাপুর ও হংকংয়ের পর্যায়ে না গেলেও দেশটি এ বিষয়ে বেশ দ্রুতগতিতে এগিয়ে যাচ্ছে।

চট্টগ্রামের মিরসরাইয়ের রিয়াজ। তিনিও ব্যাচেলর অব হসপিটালিটি ম্যানেজমেন্টে শিক্ষা সম্পন্ন করেছেন। সনদপত্র হাতে পেয়ে তিনি বলেন, বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে মালয়েশিয়ার শিক্ষা ব্যবস্থা ক্রমশ এগিয়ে যাচ্ছে। এখানে পড়তে এসে পড়াশোনার পাশাপাশি অনেক দেশের শিক্ষার্থীর সঙ্গে পরিচয় হয়েছে। জানতে পেরেছি তাদের দেশের কৃষ্টি, আচার-আচরণ। তাদের সঙ্গে শেয়ার করেছি আমাদের দেশের সংস্কৃতি। সবকিছু মিলিয়ে একটা মিশ্র অভিজ্ঞতা অর্জন হয়েছে।

ওডি/এসসা

প্রবাস জীবন, আকাঙ্খা, প্রত্যাশা-প্রাপ্তির সমীকরণ সবই লিখুন দৈনিক অধিকারকে [email protected] আপনার প্রবাস জীবনের প্রতিটি ক্ষুদ্র অনুভূতিও আমাদের কাছে গুরুত্বপূর্ণ।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড