• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

মালয়েশিয়ায় নতুন বীমার আওতায় সুরক্ষিত বিদেশি শ্রমিকরা

  আহমাদুল কবির, মালয়েশিয়া প্রতিনিধি:

১৩ নভেম্বর ২০১৯, ১৬:১৯
মালয়েশিয়ায় বিদেশি শ্রমিক
মালয়েশিয়ায় বিদেশি শ্রমিকদের নিবন্ধন শুরু (ছবি : দৈনিক অধিকার)

মালয়েশিয়ায় বিদেশি শ্রমিকদের সামাজিক নিরাপত্তা নিশ্চিত করতে নতুন বীমার আওতায় কর্মী নিবন্ধন শুরু হয়েছে। যেখানে প্রায় দুই লাখেরও অধিক বাংলাদেশি শ্রমিককে এরই মধ্যে নিবন্ধিত করা হয়েছে। এবার সকসো কোম্পানির অধীনে কর্মীদের নাম নিবন্ধন করা হচ্ছে। তালিকায় বাংলাদেশ দ্বিতীয় স্থানে থাকলেও খুব শিগগিরই তা ইন্দোনেশিয়াকে ছাড়িয়ে যাবে বলে ধারণা সংশ্লিষ্টদের।

দেশটিতে কর্মরত বৈধ বাংলাদেশি কর্মীদের শতভাগ বীমার আওতায় আনতে মালয়েশিয়াস্থ বাংলাদেশ দূতাবাসের সংশ্লিষ্টরা নিরলস চেষ্টা করে যাচ্ছেন। যেখানে নিবন্ধন নিশ্চিতের জন্য দূতাবাস থেকে নিয়োগকর্তা এবং সকোসোর সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখা হচ্ছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, ২০১৮ সালের ২১ নভেম্বর মালয়েশিয়ায় কর্মরত বিদেশি শ্রমিকদের সামাজিক নিরাপত্তা নিশ্চিত করতে নতুন বিধান চালুর ঘোষণা দিয়েছিল দেশটির মন্ত্রিপরিষদ। পরবর্তীকালে সংবাদ সম্মেলনের মাধ্যমে দেশটির মানবসম্পদমন্ত্রী এম কুলাসেগারান সরকারের এই সিদ্ধান্তের কথা জানিয়েছিলেন।

আরও পড়ুন :- নিউ ইয়র্কে প্রথম আন্তর্জাতিক সুন্নাহ কনফারেন্স অনুষ্ঠিত

এবার সেই মোতাবেক কর্মরত বিদেশি শ্রমিকদের সামাজিক নিরাপত্তা নিশ্চিত করতে নতুন বিধান অনুযায়ী কোম্পানিগুলোর মালিকরা তাদের শ্রমিকদের বীমার আওতায় নিবন্ধন শুরু করেছেন।

ওডি/কেএইচআর

প্রবাস জীবন, আকাঙ্খা, প্রত্যাশা-প্রাপ্তির সমীকরণ সবই লিখুন দৈনিক অধিকারকে [email protected] আপনার প্রবাস জীবনের প্রতিটি ক্ষুদ্র অনুভূতিও আমাদের কাছে গুরুত্বপূর্ণ।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড