• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইতালিতে মানি লন্ডারিং প্রতিরোধে সতর্কতামূলক সভা অনুষ্ঠিত

  ইসমাইল হোসেন স্বপন, ইতালি প্রতিনিধি:

১১ নভেম্বর ২০১৯, ১৩:৪০
ইতালিতে সেমিনার
সেমিনারে বক্তারা বক্তব্য রাখছেন (ছবি : দৈনিক অধিকার)

ইতালির রাজধানী রোমে প্রথম বাংলাদেশি মালিকানাধীন মানি ট্রান্সফার প্রতিষ্ঠান ‘ন্যাশনাল এক্সচেঞ্জ কোম্পানির’ উদ্যোগে একটি সতর্কতামূলক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। যেখানে বৈধ পথে দেশে রেমিটেন্স পাঠানোয় প্রবাসীদের উৎসাহ প্রদানসহ মানি লন্ডারিং ও এন্ট্রি টেররিজম বিষয়ে সর্তক করা হয়।

ন্যাশনাল এক্সচেঞ্জ কোম্পানির চেয়ারম্যান হাজী মো. ইদ্রিস ফরাজি দেশের অর্থনৈতিক উন্নয়নে প্রবাসীদের অবদান রাখতে আহ্বান জানিয়েছেন। তিনি বলেন, ‘বৈধ পথে কষ্টার্জিত অর্থ প্রেরণ করে প্রবাসীরা যেমন উপকৃত হবেন, তেমনি পারেন দেশের উন্নয়নে অংশীদার হতে।’

তিনি আরও বলেন, ‘বাংলাদেশ ব্যাংক কর্তৃক ন্যাশনাল এক্সচেঞ্জ কোম্পানি টানা তৃতীয়বারের মতো সেরা মানি ট্রান্সফার কোম্পানির খেতাব পেয়েছে। এই গৌরব সকল প্রবাসীদের।’

আরও পড়ুন :- ওয়েলসে ঘরের পাশেই মিলল ব্রিটিশ-বাংলাদেশির মরদেহ

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটির ভাইস-চেয়ারম্যান জাহাঙ্গীর ফরাজি, পরিচালক বাবুল মোড়লসহ বিদেশি কর্মকর্তারা। এতে প্রবাসীদের কষ্টার্জিত অর্থ মানি লন্ডারিংয়ের মাধ্যমে যেন কোনো সন্ত্রাসী কর্মকাণ্ডে ব্যবহার না হয়, সে জন্য প্রশিক্ষণ দেওয়া হয়।

ওডি/কেএইচআর

প্রবাস জীবন, আকাঙ্খা, প্রত্যাশা-প্রাপ্তির সমীকরণ সবই লিখুন দৈনিক অধিকারকে [email protected] আপনার প্রবাস জীবনের প্রতিটি ক্ষুদ্র অনুভূতিও আমাদের কাছে গুরুত্বপূর্ণ।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড